বাংলা নিউজ > বায়োস্কোপ > Dev-Mithun: ‘মিঠুনদা রাত ১২টায় ফোন করে বলল…', বাবাকে ছাপিয়ে গিয়েছে দেব, প্রশংসায় মিঠুন পুত্র

Dev-Mithun: ‘মিঠুনদা রাত ১২টায় ফোন করে বলল…', বাবাকে ছাপিয়ে গিয়েছে দেব, প্রশংসায় মিঠুন পুত্র

দেব-মিঠুনের যুগলবন্দি হিট

Dev-Mithun: মিঠুন পুত্র নমসির মুখে নিজের প্রশংসা শুনে আপ্লুত দেব। ‘প্রজাপতি’ নিয়ে সেরা প্রশংসাবাক্য় এসেছে চক্রবর্তী বাড়ির ছোট ছেলের কাছ থেকেই, অকপটে জানালেন সে কথা। 

রাজনৈতিকভাবে দু'জনের অবস্থান সম্পূর্ণ বিপরীত মেরুতে। কিন্তু বাস্তবজীবনে সেই দূরত্বের প্রভাব পড়তে দেননি তাঁরা। তৃণমূল সাংসদ দেবের খুব ‘কাছের মানুষ’ বিজেপি নেতা মিঠুন চক্রবর্তী। প্রযোজক দেবের ছবিতে প্রথমবার কাজ করলেন মিঠুন, আর বক্স অফিসে ছক্কা ছাঁকাচ্ছে সেই ছবি। ক্রিসমাসে মুক্তি পাওয়া ‘প্রজাপতি’ ডানা মেলে উড়ছে বক্স অফিসে। ১লা জানুয়ারি রেকর্ড ১ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি, যা ভেঙে দিয়েছে আগের সব রেকর্ড। একদিনের আয়ের নিরিখে আজ পর্যন্ত কোনও বাংলা ছবি এই নজির গড়তে পারিনি। 

‘প্রজাপতি’র এই সাফল্য়ে বেজায় খুশি দেব। ১১০০ দর্শকাসনের বসুশ্রী-তে পরপর শো হাউজফুল প্রজাপতি-র, ছবির নামের পাশে হাউজফুল বোর্ড ঝুলছে শহরের একাধিক হলে। অভিনন্দন বার্তায় ভরে যাচ্ছেন দেব। তবে ‘প্রজাপতি’ নিয়ে সেরা কম্পিমেন্ট কে দিল দেব-কে? অভিনেতা জানালেন সবার প্রশংসার মাঝেও একটা ফোন-কল তাঁর মনে বিশেষ দাগ কেটেছে। আর সেই ফোন এসেছিল স্বয়ং মিঠুন চক্রবর্তীর তরফে। 

আরও পড়ুন- ‘পাঠান-এর ভরাডুবি নিশ্চিত, এবার অবসর নিন', খোঁচা ট্রোলারের, মোক্ষম জবাব শাহরুখের

জি ২৪ ঘন্টাকে দেওয়া সাক্ষাৎকারে দেব বলেন, ‘রাত ১২টা-সাড়ে ১২টা নাগাদ আমাকে মিঠুনদা ফোন করেছিল। যেদিন ছবিটা বম্বে’তে রিলিজ করল, ওইদিন রাতে। মিঠুনদা বলল আমার ছেলে তোর সঙ্গে কথা বলবে। ওঁনার ছোট ছেলে নমশি ফোনের ওপার থেকে বলল, ‘স্যার, আমি ছবিটা দেখে এলাম। আপনি অসাধারণ। বাবা ঠিক আছে, কিন্তু আপনি যেভাবে শেষ ৩০ মিনিট গোটা ছবিটা নিজের হাতে নিয়ে নিয়েছিলেন। আমি চমকে গিয়েছি, আপনি ব্রিলিয়ান্ট।’ 

এরপর দেবের সংযোজন, ‘আমাকে মিঠুনদা বলল দেখ তুই কী করেছিস আমার ছেলে আমার প্রশংসাই করছে না। তোর কথা বলছে খালি।…. সত্যি তো মিঠুনদার ছেলে আমার প্রশংসা করছে যে ছবিতে মিঠুনদা রয়েছেন, সেটা বড় পাওনা’। 

বাবা-ছেলের সম্পর্কের আবর্তেই গড়ে উঠেছে ‘প্রজাপতি’। দেব-মিঠুন ছাড়াও এই ছবিতে দেখা মিলেছে মমতা শঙ্করের। ‘প্রজাপতি’র সুবাদে দীর্ঘ ৪৭ বছর পর একসঙ্গে পর্দায় দেখা মিলেছে মিঠুন ও মমতা শঙ্করের। ছবিতে দেবের নায়িকা হিসাবে কাজ করেছেন শ্বেতা ভট্টাচার্য, ছবিতে রয়েছেন কৌশানি মুখোপাধ্যায়, কণীনিকা বন্দ্যোপাধ্য়ায়, অম্বরীশ ভট্টাচার্যরাও। মুক্তির প্রথম ১০ দিনে ৪ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। দেবের আশা দ্বিতীয় সপ্তাহে ছবির কালেকশন প্রথম সপ্তাহের চেয়ে দ্বিগুণ হবে। 

 

 

বন্ধ করুন