বাড়ি > বায়োস্কোপ > করোনা সংকটে পয়লা বৈশাখের কথা মনেই ছিল না 'রাণী রাসমণি' দিতিপ্রিয়ার!
পয়লা বৈশাখে কোনও প্ল্যান নেই দিতিপ্রিয়ার (ছবি-ইনস্টাগ্রাম)
পয়লা বৈশাখে কোনও প্ল্যান নেই দিতিপ্রিয়ার (ছবি-ইনস্টাগ্রাম)

করোনা সংকটে পয়লা বৈশাখের কথা মনেই ছিল না 'রাণী রাসমণি' দিতিপ্রিয়ার!

আপতত ছবি এঁকে, প্রিয় পোষ্য পপকর্নের সঙ্গে খেলে সময় কাটাচ্ছেন দিতিপ্রিয়া। ওটিটি প্ল্যাটফর্মে প্রচুর ওয়েব সিরিজ দেখছেন। আর মাঝেসাঝে বইয়ের পাতায় চোখ বুলিয়ে নিয়েচ্ছেন। কারণ উচ্চ মাধ্যমিকের এডুকেশন পরীক্ষা এখনও বাকি।

শেষপথে করোনার জেরে বন্ধ হয়েছে উচ্চ মাধ্যমিক। এডুকেশন পরীক্ষা এখনও বাকি 'রাণী মা'র, মানে আমাদের সবার আদরের দিতিপ্রিয়ার রায়ের। করোনা সংকটে সর্তক টলিগঞ্জের এই অষ্টাদশী নায়িকা। এবছর পয়লা বৈশাখে কোনওরকম সেলিব্রেশন নয় বরং আগামীর কথা ভেবে লকডাউনের সব নির্দেশ মেনে চলার পরামর্শ দিলেন অভিনেত্রী। ঘরবন্দি দশায় কীভাবে কাটছে দিতিপ্রিয়ার দিন? আড্ডা দিলেন HT Bangla-র সঙ্গে।

লকডাউনের মাঝেই পয়লা বৈশাখ, বছরের প্রথমদিনটা কীভাবে কাটাবে?

আমার মনে হয় না পয়লা বৈশাখে এবছর কারুর কোনও প্ল্যান রয়েছে। আমার তো এটলিস্ট কোনও প্ল্যান নেই। আমার তো সকাল থেকে মনেই ছিল না কাল পয়লা বৈশাখ। ইন্টারভিউয়ের জন্য ফোন আসার পর মনে পড়ল। চারিদিকে যা পরিস্থিতি-সংবাদ মাধ্যম বা সোশ্যাল মিডিয়া সর্বত্রই যা দেখছি সত্যি বলতে ভয় লাগছে। তাই এইসময় দাঁড়িয়ে খাওয়া-দাওয়া, সেলিব্রেশনের কোনও প্ল্যান নেই। চাই তাড়াতাড়ি এই পরিস্থিতি শেষ হোক। তারপর সবাই একসঙ্গে সেলিব্রেট করব। বাকি কাল নতুন জামাকাপড় পড়ারও কোনও ইচ্ছা নেই। এইরকম পয়লা বৈশাখ আমি তিন-চার বছর আগে একবার কাটিয়েছিলাম।

অন্য বছর এই দিনটা কীভাবে কাটে দিতিপ্রিয়ার?

অনান্য বছর পয়লা বৈশাখে বেশকিছু অ্যাপিয়ারেন্স থাকে। আর প্রচুর খাওয়া-দাওয়ার প্ল্যানিং থাকে। মানে সারাদিন বাঙালি খাবার খাব, বাঙালি জায়গায় খাব। বাঙালি সাজে সাজব। ঘুরব-বেড়ব।হালখাতা তো থাকেই। মিষ্টির প্যাকেটে বাড়ি ভরে যায়, ক্যালেন্ডার আসে প্রচুর।এই বছর একদম আলাদা।



কীভাবে কাটছে লকডাউনের দিনগুলো?

ছবি আঁকাছি প্রচুর। নিশ্চয় ইনস্টাগ্রামে দেখতে পেয়েছো। ঘরের দেওয়াল ভরিয়ে ফেলেছি কার্টুন এঁকে। পপকর্ন( দিতিপ্রিয়ার সারমেয়) ওর সঙ্গেও অনেকটা সময় কেটে যায়। বাকি সবাই এখন যা করছে প্রচুর ওয়েব সিরিজ দেখছি।এখন মেড ইন হেভেন (অ্যামাজন প্রাইম) দেখছি। আর নেটফ্লিক্সে 'মানি হাইস্ট' টাও দেখে ফেললাম। এছাড়া আরও একটা ওয়েব সিরিজ দেখার প্ল্যান রয়েছে- ইউ-এর সিজন টু। নেটফ্লিক্সে এই সাসপেন্স থ্রিলারটার প্রথম সিজন অনেক আগেই দেখে নিয়েছি। এবার সিজন টু এসেছে। সেটা দেখতেই হবে।

অনুরাগীদের জন্য বার্তা-

পয়লা বৈশাখ ভেবে খুব বেশি উত্সাহিত হয়ে পড়ো না। অনেক চেষ্টা করে সাবই করোনা সংক্রমণের সঙ্গে মোকাবিলা করছে। পয়লা বৈশাখের দিন কেউ বেরিয়ে পড়ো না। এখন বেঁচে থাকার লড়াইটা লড়তে হবে। সেটাই বড় কথা। পয়লা বৈশাখ পরের বছরও আসবে। তখন না হয় সবাই মিলে সেলিব্রেট করব। সবাই সুস্থ থাকো। আর আশেপাশের মানুষজনকে সুস্থ রাখতে প্রশাসনের সব নির্দেশ মেনে চল।


ঘরের দেওয়ালে দেখুন কত সুন্দর কার্টুন এঁকেছেন দিতিপ্রিয়া (ছবি-ইনস্টাগ্রাম)
ঘরের দেওয়ালে দেখুন কত সুন্দর কার্টুন এঁকেছেন দিতিপ্রিয়া (ছবি-ইনস্টাগ্রাম)
বন্ধ করুন