বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনার জের, এ বছর বন্ধ থাকছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের দুর্গাপুজো
বাতিল পুজো
বাতিল পুজো

করোনার জের, এ বছর বন্ধ থাকছে গায়ক অভিজিৎ ভট্টাচার্যের দুর্গাপুজো

  • এবছর বন্ধ থাকছে মুম্বইয়ের বিখ্যাত লোখান্ডওয়ালা দুর্গোত্সব কমিটির পুজো, যা অভিজিৎ ভট্টাচার্যের পুজো নামেই বিখ্যাত। গায়ক বললেন- ‘আসছে বছর জমিয়ে হবে’। 

প্রবাসী বাঙালি হয়েও বাংলাকে ভোলেননি গায়ক অভিজিৎ ভট্টাচার্য। প্রতি বছর দুর্গাপুজোয় মুম্বইবাসীর কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠে লোখান্ডওয়ালার পুজো, যা মূলত অভিজিৎ ভট্টাচার্যের পুজো নামেই পরিচিত। কিন্তু বছবর বাধ সাধল করোনা।অতিমারীর জেরে এই বছর মা আসছেন না ‘লোখান্ডওয়ালার দুর্গোত্সব’-এর পূজামন্ডপে। শনিবার নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই খবর জানিয়ে দিলেন সংগীত শিল্পী। 

ইনস্টাগ্রামে অভিজিৎ ভট্টাচার্য লিখেছেন, ‘২০২০ আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে ক্ষত তৈরি করেছে ... এমনকী আমাদের উৎসবেও তার প্রভাব পড়েছে। লোখন্ডওয়ালার উৎসব সর্বদা আমাদের হৃদয়েই থাকবে'। ক্যাপশনের নিচে হ্যাশট্যাগে গায়ক লিখেছেন, 'আসছে বছর জমিয়ে হবে'। এই পোস্টের সঙ্গে বিগত বছরের দুর্গোপূজার নানান সুন্দর মুহূর্তের কোলাজ তৈরি করে একটি দীর্ঘ ভিডিয়ো পোস্ট করেন তারকা। সঙ্গে লেখা- ‘বলো দুগ্গা মাইকি জয়’।

এই ভিডিয়োর ব্যাকগ্রাউন্ডে নিজের গলায় গান গেয়েছেন অভিজিৎ ভট্টাচার্য। করোনা সংকটে মা'কে মন্ডপে জাঁকজমকের সঙ্গে বরণ করে নিতে না পারার যন্ত্রণা সেখানে ফুটে উঠেছে, রয়েছে একরাশ মন খারাপ। তবে সব মানুষের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। এবছর লোখান্ডওয়ালার পুজোয় মায়ের প্রতিমা আসবে না।থাকবে না ঢাকের বাদ্যি,জমিয়ে ভোগ খাওয়া, হইচই- বসবে না ফুচকা,ঝালমুড়ির স্টল। তবে হ্যাঁ, ঘরোয়াভাবে মায়ের বোধন হবে। এবছরটা উৎসবের নয়, সহনশীলতার, সহমর্মিতার। আসছে বছর পরিস্থিতি ঠিক হলে আবার ধুমধাম করে দুর্গাপুজোর উত্সবে মেতে উঠবেন তাঁরা, আশাবাদী অভিজিৎ।

মুম্বইয়ের অন্যতম চর্চিত পুজো বন্ধ হওয়ায় মন খারাপ মায়ানগরীর বাঙালিদের। এই পুজোর আসরে মুম্বইয়ে প্রবাসী বাঙালি তারকারা সকলেই যোগ দেন। শান, সোনু নিগম থেকে আর কত শিল্পী! বসে সাংস্কৃতিক সন্ধ্যার আসর। টলিউডের বহু খ্যাতনামা শিল্পীরাও মুম্বইয়ে পারি দেন শুধু মাত্র অভিজিৎ ভট্টাচার্যের আমন্ত্রণে। 

বন্ধ করুন