বাংলা নিউজ > বায়োস্কোপ > করোনার জের, দু'দিনে মাত্র ৫.২২ কোটি টাকার ব্যবসা করল জন-ইমরানের 'মুম্বই সাগা'
মুম্বই সাগা ছবি।
মুম্বই সাগা ছবি।

করোনার জের, দু'দিনে মাত্র ৫.২২ কোটি টাকার ব্যবসা করল জন-ইমরানের 'মুম্বই সাগা'

  • জন আব্রাহাম এবং ইমরান হাশমি অভিনীত ‘মুম্বই সাগা’ ছবিটিকে ঘিরে একটু বেশি প্রত্যাশা ছিল। কিন্তু করোনার জেরে ঠিক করে ব্যবসাই করতে পারছে না এই ছবিটি। শুক্রবার মুক্তির পর দু'দিনে মাত্র ৫.২২ কোটি টাকা তুলতে পেরেছে সঞ্জয় গুপ্তা পরিচালিত ‘মুম্বই সাগা’।

করোনার জেরে ফের ধাক্কা বলিউডে। সদ্য মুক্তি প্রাপ্ত জন আব্রাহাম, ইমরান হাশমির ‘মুম্বই সাগা’র উপর এর তীব্র প্রভাব পড়ল। শুক্রবারই ছবিটি মুক্তি পেয়েছে। কিন্তু সপ্তাহ শেষের বাজার হলেও বিশেষ লাভের মুখ দেখতে পারল না। দু'দিন মিলিয়ে মাত্র ৫,২২ কোটি টাকার ব্যবসা করল এই ছবি।

নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। মহারাষ্ট্রের অবস্থা এই মুহূর্তে সবচেয়ে খারাপ। করোনার কারণে প্রেক্ষাগৃহগুলিতে পঞ্চাশ শতাংশ দর্শক প্রবেশের উপর অনুমতি দেওয়া হয়েছে। যে কারণে সমস্যায় পড়েছে বলিউড। শুক্রবারই যেমন মুক্তি পেয়েছে সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘মুম্বই সাগা’। ছবিটি শুক্রবার ব্যবসা করেছে ২.৮২ কোটি টাকা। কিন্তু শনিবার সেটা কমে গিয়ে হয়েছে ২.৪০ কোটি টাকা। দু'দিনে মোট ৫.২২ কোটি টাকার ব্যবসা করেছে ‘মুম্বই সাগা’। সপ্তাহের শেষে ব্যবসার এই অঙ্কটা মোটেও ভাল নয়। মনে করা হচ্ছে, করোনা না থাকলে হয়তো অনেক ভাল ব্যবসা করতে পারত এই ছবি। ১১ মার্চ ‘রুহি’ মুক্তি পেয়েছে। প্রথম দিন ৩ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি। মনে করা হয়েছিল, ‘রুহি’র তুলনায় জনের ছবিটি ভাল ব্যবসা করবে। তবে শুরুতেই অনেকটাই পিছিয়ে পড়ল ‘মুম্বই সাগা’।

জন আব্রাহাম এবং ইমরান হাশমি এই ছবিটি পুরোটাই অ্যাকশন মুভি। আশির দশকের প্রেক্ষাপটে গল্পটি লেখা হয়েছে। যখন মুম্বইকে বম্বে বলা হত। সেখানকার আন্ডারওয়ার্ল্ডের বাদশাহ অমর্ত্য রাওয়ের চরিত্রে রয়েছেন জন, যিনি পুরো মুম্বই আন্ডারওয়ার্ল্ডকে নিজের পায়ের তলায় রাখতে চান। ইমরান হাশমি পুুলিশের চরিত্রে রয়েছেন। যাঁর লক্ষ্য মুম্বইকে অপরাধমুক্ত করা। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে রয়েছেন সুনীল শেট্টি, কাজল আগরলওয়াল, মহেশ মঞ্জরেকর, গুলশন গ্রোভার, রোহিত রায় এবং প্রতীক বব্বর।

বন্ধ করুন