বাংলা নিউজ > বায়োস্কোপ > Pijush Saha: ‘আমি চুরি করিনি বা ঘুষও নিই নি', হিরো বানানোর নামে টাকা নেওয়ার অভিযোগে মুখ খুললেন প্রযোজক পীযুষ সাহা

Pijush Saha: ‘আমি চুরি করিনি বা ঘুষও নিই নি', হিরো বানানোর নামে টাকা নেওয়ার অভিযোগে মুখ খুললেন প্রযোজক পীযুষ সাহা

প্রযোজক পীযুষ সাহা- অভিযোগকারী অক্ষয় গুপ্ত

অক্ষয় গুপ্তর অভিযোগ ছিল, পীযুষ সাহা নাকি তাঁর থেকে প্রথমে ১ কোটি ৫০ লক্ষ টাকা চেয়েছিলেন। যার মধ্যে ২০ লক্ষ টাকা তিনি দিতে পেরেছিলেন। পরে ছবিও হয়নি, টাকাও ফেরত পাননি। এমনকি তাঁর মায়ের ক্যানসার ধরা পড়ার পর, তিনি সেটা পীযুষ সাহাকে জানানোর পরও টাকা পাননি। তাই একপ্রকার বাধ্য হয়েই তিনি FIR করেছিলেন।

হিরো বানানোর নামে ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল টলিপাড়ার নামী প্রযোজক পীযুষ সাহার বিরুদ্ধে। ২০২২-এর নভেম্বরে তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন বীরভূমের বাসিন্দা অক্ষয় গুপ্ত। তাঁর অভিযোগের ভিত্তিতেই চলতি বছরের মে মাসে গ্রেফতার করা হয় পীযুষ সাহাকে। বেশকিছুদিন পুলিশি হেফাজতে ছিলেন পীযুষ সাহা। আপাতত তিনি জামিনে মুক্ত। এবার গ্রেফতারির ঘটনা, তাঁর বিরুদ্ধে ওঠা প্রতারণার অভিযোগ নিয়ে অবশেষে মুখ খুললেন প্রযোজক পীযুষ সাহা।

হিন্দুস্তান টাইমস বাংলাকে পীযুষ সাহা বলেন, ‘আমি চুরি করিনি বা ঘুষও নিই নি। অক্ষয় আমার অভিনয় ওয়ার্কশপের ছাত্র ছিল। আমার প্রযোজনায় ’হরি ঘোষের গোয়াল' ছবিটা দেখে অক্ষয় ও ওঁর মা এসে রীতিমত আমার হাতেপায়ে ধরেছিলেন ছেলেকে হিরো বানানোর জন্য। আমি জানিয়ে দিই যে এত টাকা আমার নেই। তাছাড়া আগে বহু মানুষকে সুযোগ দিয়েছি এখন আর পারব না। তখন অক্ষয় নিজেই আমায় জানায় সে ২০লক্ষ টাকা দিতে পারবে। আমি স্পষ্ট জানাই এই টাকায় ছবি হয় না। সে ও নাছোড়বান্দা হওয়ায় আমি আশ্বাস দিই, এইকম আরও দুজন যদি টাকা দেয় তাহলে আমিও কিছু টাকা দিয়ে তিনজনের চরিত্রের ওপর ভিত্তি করে একটা থ্রিলার বানাব। সেক্ষেত্রে অক্ষয়ও যৌথ প্রযোজনার অংশীদার হবে। লভ্যাংশের টাকা থেকে একটা ভাগ পাবে। সেই মর্মে আমাদের আইনি চুক্তিও হয়। যেখানে এটাও স্পষ্ট উল্লেখ ছিল যে অক্ষয় গুপ্ত আমাদের প্রোডাকশনের এক্সক্লুসিভ আর্টিস্ট ও সে এই মুহূর্তে অন্য কোনও ছবিতে কাজ করতে পারবে না। তারপর আমি স্ক্রিপ্ট রাইটার, মিউজিক ডিরেক্টর, ও টেকনিশিয়ানদের বুক করি। তারপরই লকডাউন হয়। দু'বছর কাজ স্থগিত ছিল।

আরও পড়ুন-হিরো বানানোর প্রতিশ্রুতি, ২০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার নামী পরিচালক পীযূষ সাহা

<p>পীযুষ সাহা, প্রযোজক</p>

পীযুষ সাহা, প্রযোজক

পীযুষ সাহা আরও বলেন, ‘২০২২ সাল থেকে আবার Aকাজ শুরু হয়। ওকে মেইলে স্ক্রিপ্ট পাঠানো হয় এবং মেইল করেই অভিনয়ের জন্য ওয়ার্কশপে ডাকা হয়। ফোনেও ডাকা হয়। মাঝে আমরা জানতে পারি ও অন্য আরেকটি ছবিতে আমাদের না জানিয়েই কাজ করছে। ওকে ফোন করে জিগ্গেস করা হলে ও জানায় এই ছবিটা ও আর করতে চায় না। কারণ, ও এখন বড় অভিনেতা, ওর দাদার রাধাকৃষ্ণ প্রোডাকশনে লিড হিরো হিসাবে অনন্যা গুহ ও রূপসা চট্টোপাধ্যায়ের সঙ্গে কাজ করছে। এদিকে আমিও সবাইকে অ্যাডভান্স টাকা দিয়ে দিয়েছি। চুক্তি অনুযায়ী ও আমার সহ-প্রযোজক। তাই ও লিখিত ভাবে নো অবজেকশন জানিয়ে সরে না গেলে আমি একাও ছবিটার কাজে হাত দিতে পারছি না। তাই ওকে লিখিত ভাবে সরে যাওয়ার কথা বলা হয়। ও তাতে রাজি ছিল না। এরপরই হঠাৎ আমার নামে অভিযোগ দায়ের করে অক্ষয়।’

এদিকে এর আগে অক্ষয় গুপ্তর অভিযোগ ছিল, পীযুষ সাহা নাকি তাঁর থেকে প্রথমে ১ কোটি ৫০ লক্ষ টাকা চেয়েছিলেন। যার মধ্যে ২০ লক্ষ টাকা তিনি দিতে পেরেছিলেন। পরে ছবিও হয়নি, টাকাও ফেরত পাননি। এমনকি তাঁর মায়ের ক্যানসার ধরা পড়ার পর, তিনি সেটা পীযুষ সাহাকে জানানোর পরও টাকা পাননি। তাই একপ্রকার বাধ্য হয়েই তিনি FIR করেছিলেন।

প্রসঙ্গত, পীযুষ সাহার প্রযোজিত ছবিতে কাজ করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, জিৎ, অঙ্কুশ থেকে শুরু করে সোহম চক্রবর্তী সহ বহু তারকা।

 

বায়োস্কোপ খবর

Latest News

কলকাতায় আপনাদের অফিস করুন, ওলা-উবারকে নির্দেশ পরিবহণমন্ত্রীর শেফালির ঝড়, দীপ্তিদের আগুন, ভারতের নেপাল বধ, লিগের ৩ ম্যাচ জিতে সেমিতে স্মৃতিরা মমতার কথায় বাংলাদেশে অস্বস্তিতে পড়ল ভারত, 'বিভ্রান্তি ছড়িয়েছেন', বার্তা ঢাকার ট্রাম্পের ওপর হামলার ঘটনার পর পদত্যাগ US ‘সিক্রেট সার্ভিস’-এর ডিরেক্টরের সিগারেটের দাম বাড়ছে না, বাজেটে বাড়ল না কর 'রণজয়কে ছেড়েছি শোভনের কারণে?' বিয়ের পরই প্রাক্তনকে নিয়ে বিস্ফোরক সোহিনী সরকার! ‘‌এটা প্রতিহিংসামূলক রাজনৈতিক মনোভাব’‌, বাজেটে ঘাটাল না থাকায় ক্ষুব্ধ সাংসদ দেব রয়েছে বিদেশযাত্রার যোগ! অগস্টের শুরুতেই বুধের অস্তে লাভ সিংহ সহ বহু রাশির ‘সিকিউরিটিকে ডাকুন…' SCর প্রধান বিচারপতির সঙ্গে তুমুল তর্কাতর্কি আইনজীবীর, এরপর? আইটি সেক্টরে ১৪ ঘণ্টা ডিউটি, প্রস্তাব স্থগিত করল ওই রাজ্যের মন্ত্রিসভা: রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.