বাংলা নিউজ > বায়োস্কোপ > Garga Chatterjee: 'কলকাতায় কেবল বাংলা গানই বাজবে' ভারত দক্ষিণ আফ্রিকার ম্যাচের পর দাবি বাংলা পক্ষের

Garga Chatterjee: 'কলকাতায় কেবল বাংলা গানই বাজবে' ভারত দক্ষিণ আফ্রিকার ম্যাচের পর দাবি বাংলা পক্ষের

কলকাতায় কেবল বাংলা গানই বাজবে দাবি বাংলা পক্ষের

Garga Chatterjee-ICC World Cup: ইডেন গার্ডেনসে রবিবার, ৫ নভেম্বর ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ ছিল। এখানে নানা সময় নানা ধরনের গান বাজানো হয়। এদিন এই ঘটনারই প্রতিবাদ করেন বাংলা পক্ষের গর্গ চট্টোপাধ্যায়।

রবিবার ৫ নভেম্বর ইডেন গার্ডেনসে ছিল আইসিসি ওয়ার্ল্ড কাপের ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ। সেখানে বিপুল রানে প্রতিপক্ষকে হারিয়ে বিজয়ী হয় ভারত। এদিনের ম্যাচে নানা সময়ে একাধিক গান বাজানো হয়েছিল। গোটা স্টেডিয়াম এদিন ‘মা তুঝে সালাম’ গানটির সঙ্গে গলা মেলায়। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে। তবে এদিন একেবারেই অন্য সুর শোনা গেল বাংলা পক্ষের গর্গ চট্টোপাধ্যায়ের গলায়। বাংলার ইডেন গার্ডেনসে কেন হিন্দি গান চালানো হবে সেটা নিয়ে প্রশ্ন তুললেন তিনি।

ইডেন গার্ডেনসে কেন হিন্দি গান, প্রশ্ন গর্গের

গর্গ চট্টোপাধ্যায় এদিন টুইটার অর্থাৎ যা এখন এক্স নামে পরিচিত সেখানে লেখেন, 'বিসিসিআই কি ভারতের কেবল ইউপি বিহার বা উর্দু হিন্দি জোনের জন্য? ভারতের একজন অহিন্দি নাগরিক হিসেবে এটা প্রত্যাশা করা ভুল যে দিল্লির কোনও স্টেডিয়ামে হিন্দির বদলে অন্য গান বাজবে। তাহলে বাংলায় কেবল বাংলা বা কর্নাটকে কেবল কন্নড় গান বাজবে প্রত্যাশা করা কি ভুল?' তাঁর মতে ইডেন গার্ডেনসে খেলা হলে এখানে কেবল বাংলা গান বাজাতে হবে। এটাই প্রথম না, গর্গ চট্টোপাধ্যায় এবং তাঁর বাংলা পক্ষ সবসময়ই বাংলা, বাঙালির হয়ে সওয়াল করেন। তিনি চান পশ্চিমবঙ্গে যেন কেবল বাংলাতেই সকলে কথা বলেন, বাঙালিরাই কেবল এখানে ব্যবসা করবেন, বাংলা গান বাজবে, এই ভাষার সংস্কৃতি বজায় থাকবে যেমনটা উত্তর ভারতের বা পশ্চিম কিংবা দক্ষিণের রাজ্যে হয়ে থাকে। তবে তিনি এদিন এই পোস্ট করার পর তাঁকে কঠিন সমালোচনার মুখে পড়তে হয়।

আরও পড়ুন: অনুপমের গানের সুরে কলকাতা মেট্রোয় জমলো জ্যামিং সেশন, গিটার বাজিয়ে গাইলেন কোন গান?

আরও পড়ুন: মেয়ের জন্মদিনে আদুরে পোস্ট আলিয়ার, রাহাকে 'আমাদের ছোট্ট বাঘ' আখ্যা দিয়ে কী লিখলেন?

কে কী বলছেন?

এক ব্যক্তি লেখেন, 'দক্ষিণ ভারতের গান বাজানো হয়। ইংলিশ গানও বাজানো হয়। সর্বোপরি আমাদের জাতীয় সঙ্গীত বাজে যা একজন বাঙালির লেখা আর সেটা বিহারী, পঞ্জাবি, সহ সকলেই গান।' কেউ আবার লেখেন, 'হ্যাঁ, এবার বলবেন ইডেন গার্ডেনসে খেলা থাকলে কেবল বাঙালি খেলোয়াড়রা খেলবেন।' 'ভারতীয় দলে সকলেই হিন্দি ভাষী। আপনার যদি এতই আপত্তি থাকত তাহলে স্টেডিয়ামে গিয়ে বিরোধিতা দেখলেন না কেন?' প্রশ্ন আরেকজনের।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

কাকদ্বীপ–নামখানা উপকূল এলাকায় লাইসেন্স নবীকরণ বন্ধ, মাথায় হাত মৎস্যজীবীদের‌ কর্ণাটক বিধানসভায় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান কাণ্ডে নয়া মোড়, আটক ১ Walking Tips: আপনার জন্য প্রতিদিন কত পা হাঁটা জরুরি? কলকাতা পুলিশে প্রায় ৪০০০ পদে নিয়োগের জন্য আবেদন শুরু, কীভাবে করবেন? দেখুন পুরোটা আসছে ভগবান শ্রীরামের মহান ভক্ত মা শবরীর জন্মবার্ষিকী, জেনে নিন এই দিনের গুরুত্ব BJP-র বদলে KKR-কে 'অগ্রাধিকার', লোকসভা নির্বাচনের আগে বড় ঘোষণা গৌতম গম্ভীরের ব্যাটে রান নেই, তবু কি ধরমশালায় সুযোগ পাবেন রজত পতিদার? সামনে আসছে বড় খবর প্রধানমন্ত্রীর কৃষ্ণনগর সভার জেরে উধাও বাস, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ ‘জোরে আওয়াজ… খাট-সোফা সব জায়গাতেই পারি’, বলেন শ্রীময়ী! বুধবার বিয়ে কাঞ্চনকে বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.