বাংলা নিউজ > বায়োস্কোপ > কেন জন্মদিন পালন করতেন না ইরফান খান? বাবার অদেখা ভিডিয়ো শেয়ার করল বাবিল
ইরফানের সঙ্গে বাবিল খান
ইরফানের সঙ্গে বাবিল খান

কেন জন্মদিন পালন করতেন না ইরফান খান? বাবার অদেখা ভিডিয়ো শেয়ার করল বাবিল

  • গত বছর ২৯ শে এপ্রিল প্রয়াত হন অভিনেতা ইরফান খান। 

 ঠিক ৫৩ বছর আগে আজকের দিনে জন্মেছিলেন অভিনেতা ইরফান খান। আজকের এই বিশেষ দিনটা ইরফানহীন হয়েই কাটাচ্ছে তাঁর পরিবার, প্রিয়জন ও অনুরাগীরা। ন মাস আগে না-ফেরার দেশে চলে গিয়েছেন ইরফান। জন্মবার্ষিকীতে ইরফানপুত্র বাবিল খান বাবার স্মৃতিচারণায় ডুব দিলেন। বাবিল জানালেন  জন্মদিন পালনে বিশ্বাস করতেন না ইরফান। 

সামাজিক মাধ্যমে অভিনেতার পুরনো একটি ভিডিও পোস্ট করেন বাবিল। সেখানে অভিনেতার সঙ্গে বাবিলের মা সুতপা শিকদার (ইরফানের স্ত্রী) এবং ছোট ভাই আয়ান (ইরফানের ছোট ছেলে)-কে দেখা যায়। বাবিলের জন্য ভিডিও বার্তা রেকর্ড করছেন ইরফান, তাঁর মা সুতপা ভাবছে ভিডিও কলে রয়েছে বাবিল-তাই বার বার নাম ধরে ডাকছেন তিনি। অন্যদিকে, তাঁর ভাইকে একটু নার্ভাস দেখাচ্ছে ভিডিওতে।

ভিডিও শেয়ার করে বাবিল লিখেছেন, খাতায় কলমে বিয়ে এবং জন্মদিন উদযাপন এসব প্রাতিষ্ঠানিকতা নিয়ে কোনও দিনও মাথাব্যথা ছিলনা অভিনেতার। বাবিলের জন্মদিনও অভিনেতা মনে রাখতেন না এবং অভিনেতার জন্মদিন রাখার কথাও বাবিলকে বলতেন না তিনি। সেই কারণে বাবিল কারও জন্মদিন মনে রাখার চেষ্টা করতেন না। তাঁরা প্রতিদিনই স্বাভাবিক ভাবে উদযাপন করতেন। প্রত্যেক বারই তাঁর মা সুতপা শিকদার এই সমস্ত বিশেষ দিনের কথা মনে করাতেন। তবে এই বার চেষ্টা করেও তিনি ইরফানের জন্মদিন ভুলতে পারবেন না। 

ইরফান খানের স্ত্রী সুতপা শিকদারও প্রয়াত স্বামীর জন্মদিনে আবেগঘন বার্তা পোস্ট করেন, সুতপা জানান কেন জন্মদিন সেলিব্রেট করতেন না ইরফান। সুতপাকে বেশ কয়েকবার ইরফান প্রশ্ন করেছিলেন, ‘কেউ কেন জন্মদিন পালন করে? এটার অর্থ তো মৃত্যুর দিন থেকে একটা বছর কমে গেল, তাই না?’

সুতপা বলেন, 'আমি জানি না তখন আমি তোমায় কী উত্তর দিয়েছিলাম, তবে আজ বলতে চাই ওই দিনটা আমি সেলিব্রেট করতাম কারণ এই দিনটা না থাকলে তো তোমার সঙ্গে আমার দেখা হত না, কারণ এই দিন তুমি পৃথিবীর আলো দেখেছো। 

প্রসঙ্গত, ২০২০ সালের ২৯ এপ্রিলে মারা যান অভিনেতা ইরফান খান। নিউরোএন্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার পর টানা দুবছর লড়াই করে মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি। 

বন্ধ করুন