বাংলা নিউজ > বায়োস্কোপ > Jailer box office collection: গদর ২, OMG 2-র সঙ্গে পাঙ্গা! মুক্তির ১০ দিনের মাথায় রজনীকান্তের 'জেলর'-এর আয় জানেন?

Jailer box office collection: গদর ২, OMG 2-র সঙ্গে পাঙ্গা! মুক্তির ১০ দিনের মাথায় রজনীকান্তের 'জেলর'-এর আয় জানেন?

রজনীকান্তের জেলর

বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালানের মতে, ২০১৮তে মুক্তিপ্রাপ্ত 2.0, ২০২২-এ মুক্তিপ্রাপ্ত পনিয়িন সেলভান-১ এর পরে জেলার তৃতীয় তামিল ছবি হিসাবে ৫০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল। Sacnilk.com-এর একটি প্রতিবেদন অনুসারে, জেলার তার ১০তম দিনে সমস্ত ভারতীয় ভাষায় ১৮ কোটি টাকা আয় করেছে।

বক্স অফিসে দীর্ঘ খরা কাটিয়ে কমবেশি ঝড়ের গতিতে ব্যবসা করছে তিন তিনটি ছবি। অথচ গদর ২, OMG2 এবং জেলর, তিনটিই একই দিনে মুক্তি পেয়েছে। গদর ২, OMG 2র সঙ্গে পাল্লা দিয়ে মুক্তির ১০ দিনের মধ্যে রজনীকান্তের জেলরও বিশ্বব্যাপী ৫০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। প্রসঙ্গত, জেলরের সঙ্গে মুক্তি পাওয়া OMG-2 দেশীর বক্স অফিসে মুক্তির ১০ দিনের মাথায় ১১৪ কোটির এবং গদর-২ ৩৭৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে।

বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালানের মতে, ২০১৮তে মুক্তিপ্রাপ্ত 2.0, ২০২২-এ মুক্তিপ্রাপ্ত পনিয়িন সেলভান-১ এর পরে জেলার তৃতীয় তামিল ছবি হিসাবে ৫০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল। Sacnilk.com-এর একটি প্রতিবেদন অনুসারে, জেলার তার ১০তম দিনে সমস্ত ভারতীয় ভাষায় ১৮ কোটি টাকা আয় করেছে। জেলর তামিল ছবি হলেও হিন্দি, তেলুগু, মালায়লাম এবং কন্নড় ভাষাতেও ডাব করা হয়েছে।

আরও পড়ুন-পিতৃহারা পঙ্কজ ত্রিপাঠি, খবর পেতেই শ্যুটিং ছেড়ে ছুটলেন গ্রামের বাড়িতে

জেলর বক্স অফিস

জেলার মুক্তি পেয়েছে ১০ অগস্ট, প্রথমদিনে প্রায় সব ভাষা মিলিয়ে এই ছবির আয় ছিল ৪৮.৩৫ কোটি টাকা। এখন পর্যন্ত এই ছবি ভারতে মোটামুটি ২৬৩.৯ কোটি টাকা উপার্জন করেছে বলে খবর। শুক্রবার এই ছবি ১০.০৫ কোটি টাকার ব্যবসা করে। ছবিটি শনিবার এক লাফে ১৮ কোটি টাকা আয় করেছে। ছবিটি তার প্রথম সপ্তাহে দেশের প্রায় সমস্ত ভাষায় ভা২৩৫.৮৫ কোটি টাকা আয় করেছে।

এই ছবির বিশ্বব্যাপী কালেকশনও চিত্তাকর্ষক। এটি রজনীকান্ত অভিনীত তামিল সিনেমাগুলির তৃতীয় সিনেমা হয়ে উঠেছে যেটি ৫০০ কোটি টাকা আয় করে ফেলেছে। এটি রজনীকান্ত এবং অক্ষয় কুমার অভিনীত 2.0-এর পরে দ্বিতীয় যদি, যেটি এত দ্রুত ৫০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। বিষয়টি নিয়ে টুইট করেছেন বানিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়বালান। 

প্রসঙ্গত, নেলসন দিলীপকুমার পরিচালিত এই ছবিতে রজনীকান্ত ছাড়াও রয়েছেন বিনায়কান, রাম্যা কৃষ্ণন, বসন্ত রবি এবং তমান্না ভাটিয়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন। শিব রাজকুমার, মোহনলাল এবং জ্যাকি শ্রফও রয়েছেন ছবিতে। সান পিকচার্স প্রযোজিত ছবিটির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দর।

সম্প্রতি 'জেলর' ছবির বিশেষ প্রদর্শনে লখনউতে গিয়েছেন রজনীকান্ত। গত শুক্রবার তিনি লখনউ পৌঁছেছেন। এপ্রসঙ্গে রজনীকান্ত সংবাদ সংস্থা ANIকে বলেন, ‘আমি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর (যোগী আদিত্যনাথ) সঙ্গে ছবিটি দেখব। এটি ঈশ্বরের আশীর্বাদ যে সিনেমাটি হিট হচ্ছে।’

বায়োস্কোপ খবর

Latest News

'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য...

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.