বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘কাকাবাবু’ না ‘বাবা বেবি ও’, কোন ছবি বেশি মনে ধরল দর্শকের? কার টিকিট কাটবেন?

‘কাকাবাবু’ না ‘বাবা বেবি ও’, কোন ছবি বেশি মনে ধরল দর্শকের? কার টিকিট কাটবেন?

‘কাকাবাবু’ না ‘বাবা বেবি ও’, বক্স অফিসের নিরিখে কে এগিয়ে?

রমরমিয়ে চলছে দুটো ছবিই। আপনি কোনটা আগে দেখবেন?

গত সপ্তাহে দুটো বাংলা ছবি মুক্তি পেয়েছে একইসাথে। সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায়, এসভিএফের প্রযোজনায় ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ এবং অরিত্র মুখোপাধ্যায়ের পরিচালনায় ও উইনডোজের প্রযোজনায় ‘বাবা বেবি ও’। বক্স অফিস বলছে দুটো ছবিই দর্শক টেনেছে হলে। তবে, কে কাকে টেক্কা দিয়েছে সেটা জেনে নিতে পারেন যদি আপনার টিকিট বুক করার পরিকল্পনা থাকে এর মধ্যেই। 

সোমবার প্রথম ছবির প্রযোজনা সংস্থা এসভিএফ-এর অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি একটি টুইট করেন। যেখানে বলা হয়েছে, ‘১ কোটি ছাড়িয়ে গেল ৩ দিনে। ক্যায়সা লাগা?’ মাত্র ৩ দিনে বাংলা ছবি ১ কোটির ব্যবসা করেছে শুনলে একটু সন্দেহ মনে জাগতে পারে। তবে বক্স অফিস বলছে, শুক্রবার বৃষ্টি আর সরস্বতী পুজোর আগাম প্রস্তুতিতে মানুষ ব্যস্ত থাকায় ছবি সামান্য কম চলেছে। তবে শনিবার পুজোর দিন আর তারপর রবিবার ঝোলাতে হয়েছে হাউজফুলের প্লেট। শুধু কলকাতা নয়, বরং মফস্বল, জেলাগুলিতেও এই একই চিত্র। 

অন্য দিকে ফেসবুকে কলম ধরেছেন ‘বাবা বেবি ও’-র প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ও। তিনি লিখেছেন, ‘মহামারী কাটিয়ে উইন্ডোজের নতুন সিনেমা ‘‘বাবা, বেবি ও’ মুক্তি পেয়েছে ৪ ফেব্রুয়ারি। দর্শক, আবার ধন্যবাদ আপনাদের। ৮৮ লক্ষ টাকার সিনেমা মাত্র তিন দিনেই ৫৫ লক্ষ টাকার ব্যবসা করেছে। বুক মাই শো-এর রেটিং ৮৫% এবং আইএমডিবি রেটিং ৮.২। প্রযোজক হিসেবে আমার এবং নন্দিতা রায়-এর তরফ থেকে ছবির গোটা টিমের জন্য অনেক শুভেচ্ছা। আবারও ধন্যবাদ সমস্ত দর্শককে। ‘বাবা বেবি ও’ দেখুন আশা করি ভাল লাগবে।’’

সিনেমার গুণগত মান নিয়ে বলতে গেলে ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’র আইএমডিবি রেটিং ৫.৮ ও বুক মাই শো-এর রেটিং ৫৯ শতাংশ। আর ‘বাবা বেবি ও’-র ক মাই শো-এর রেটিং ৮৪% এবং আইএমডিবি রেটিং ৮.৬। সেই হিসেবে দর্শকদের বেশি মনে ধরেছে উইন্ডোজের সিনেমা। তবে প্রসেনজিতের কাকাবাবু হয়ে বিদেশের মাটিতে দাঁপিয়ে বেড়ানোও কম ভালো লাগেনি দর্শকের। বরাবরই সৃজিতের ‘কাকাবাবু’ হিট হয়েছে। এবারেও আশা করা যায় তাঁর অন্যথা হবে না। আর এই প্রথম বাংলা ছবিতে সারোগেসি, সিঙ্গেল ফাদার-এর গল্প উঠে এসেছে ‘বাবা বেবি ও’-তে। যেখানে আধুনিক গল্প বলেছেন পরিচালক পারিবারিক প্রেক্ষাপটে। স্বভাবতই একে-অপরকে কড়া টক্কর তো দেবেই এই দুই ছবি। 

বন্ধ করুন