বাংলা নিউজ > বায়োস্কোপ > Kalki Koechlin: ‘সবাই ভাবত আমি ড্রাগস নিই’, কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক ‘সাদা চামড়া’র কালকি

Kalki Koechlin: ‘সবাই ভাবত আমি ড্রাগস নিই’, কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক ‘সাদা চামড়া’র কালকি

কালকি কোয়েচলিন (ছবি-ইনস্টাগ্রাম)

Kalki Koechlin: পুদুচেরির এক ফরাসি পরিবারে জন্ম কালকির। ছোট থেকেই সবার চেয়ে আলাদা ছিলেন, ‘সাদা চামড়া’র কালকি। মেয়েবেলায় বারংবার ‘বর্ণবৈষম্য’-এর শিকার, বলিউডেও নিজের চেহারা নিয়ে কটাক্ষ শুনেছেন নায়িকা। 

নিজের বোল্ড স্বভাবের জন্যই পরিচিত কালকি কোয়েচলিন। ছবি বাছাই হোক কিংবা ব্যক্তিগত জীবন, কালকি সবসময়ই  অনায়াস,আনকাট। মা হওয়ার পর কাজের সংখ্যা কমিয়েছেন, মেয়ে স্যাফোকে ঘিরেই তাঁর জগৎ, এর মাঝেই আমাজন প্রাইম ভিডিয়োর জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মেড ইন হেভেন’-এর দ্বিতীয় সিজনে দেখা মিলবে কালকির। 

পুদুচেরির অ্যাংলো ইন্ডিয়ান পরিবারের মেয়ে কালকি। বাবা-মা দুজনেই ফরাসি। সাদা চামড়ার কালকির কাছে সহজ ছিল না সবার চেয়ে আলাদা হয়ে, সবার সঙ্গে বড় হওয়া। চামড়ার রঙের জেরে অনেক বাধা-বিপত্তির শিকার হয়েছেন তিনি। ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা দেওয়ার পরেও একই পরিস্থিতির মুখে পড়েছেন। মেয়েবেলায় অনেক সময়ই ড্রাগস নিয়ে প্রশ্নের মুখে পড়তেন কালকি। তাঁর কথায়, লোকে ভাবত সাদা চামড়ার কালকি নিশ্চয় ড্রাগস সেবন করে। তবে নিমেষেই সবার ধারণা বদলে দিলেন অভিনেত্রী। কীভাবে?

‘দ্য মেল ফেমিনিস্ট’কে দেওয়া এক সাক্ষাৎকারে কালকি বলেন বয়ঃসন্ধির সময় পিতৃতান্ত্রিক সমাজ ঠিক কেমন হয়, তা হাড়ে হাড়ে টের পেয়েছেন তিনি। তাঁর কথায়, ‘আমাকে সেইসময় প্রশ্ন করা হত, আমি ড্রাগস নিই কিনা। যেহেতু আমাদের গ্রুপের মধ্যে একমাত্র আমিই সাদা চামড়ার ছিলাম, লোকে ভাবত আমার পক্ষে আদর্শ ত্যাগ করা খুব সহজ হবে। হয়ত শ্বেতাঙ্গদের নিয়ে এমনই ধারণা জনমানসে রয়েছে, বেওয়াচ দেখে সবাই ভাবে সব সাদা চামড়ার মেয়েই ওরকম। পরমুহূর্তেই আমি তামিলে জবাব দিতাম, সবাই চুপ করে যেত। আক্কা (বোন) বলে সম্বোধন করত। হঠাৎ করেই আমার প্রতি তাদের ভাবনা বদলে যেত কারণ আমি ওদের ভাষা জানি'। 

‘দেব ডি’, ‘মার্গারিটা উইথ এ স্ট্র’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘দ্য গার্ল ইন ইয়ালো বুটস’-এর মতো ছবির অংশ থেকেছেন কালকি। অনুরাগ কশ্যপের প্রাক্তন স্ত্রী জানান বহুবার কাস্টিং কাউচের শিকার হয়েছেন তিনি। একই সাক্ষাৎকারে কালকি বলেন, ‘একটা ছবির জন্য আমি অডিশন দিয়েছিলাম, আমার খুব পছন্দ হয়েছিল চরিত্রটা। আমার কাছে ফোন আসে, যে প্রযোজকের সঙ্গে দেখা করতে হবে। আমিও সাত-পাঁচ না ভেবে দেখা করতে যাই ওঁনার অফিসে। সেখানে উনি বলতে শুরু করেন, এটা তোমার কেরিয়ারের সবচেয়ে বড় ব্রেক হবে, এই-সেই। তারপর বলেন, আমি তোমাকে আরও ভালোভাবে জানতে চাই। আমরা কি ডিনারে যেতে পারি?’ প্রযোজকের ইশারা বুঝতে খুব বেশি সময় লাগেনি কালকির। তিনি সপাটে জানান, ‘দেখুন আপনি যেমন ভাবছেন, আমি ওইরকম মেয়ে নই। আমি এইসব করব না’। 

ইন্ডাস্ট্রিতে বহুবার বডি শেমিং-এর শিকারও হতে হয়েছে কালকিকে। ‘নায়িকাসুলভ সুন্দরী নই’, ‘মুখের চেয়ে দাঁত বড়’, লাগাতার ট্রোলড হয়েছেন অভিনেত্রী। এক তিক্ত অভিজ্ঞতার কথা স্মরণ করে অভিনেত্রী বলেন, ‘তখন আমার সবে ২৪ বছর বয়স। এক মেকআপ আর্টিস্ট বলেছিল, আমার চোখে আইলাইনার লাগাতে পারবে না, কারণ সেখানার চমড়া বড্ড কোঁচকানো’। 

 

 

বায়োস্কোপ খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৩০ মে’র রাশিফল ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ কারা লাকি? জেনে নিন ৩০ মের রাশিফলে সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর!

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.