বাংলা নিউজ > বায়োস্কোপ > Kamleshwar Mukherjee: ‘ডাক্তারবাবু,ক্ষতিটা তোমার হচ্ছে না’, গ্রেফতার কমলেশ্বর,সোচ্চার সৃজিত-কৌশিকরা

Kamleshwar Mukherjee: ‘ডাক্তারবাবু,ক্ষতিটা তোমার হচ্ছে না’, গ্রেফতার কমলেশ্বর,সোচ্চার সৃজিত-কৌশিকরা

কমলেশ্বরের গ্রেফতারির প্রতিবাদে সোচ্চার টলিপাড়া

Kamleshwar Mukherjee: 'কন্ঠরোধের চেষ্টা, গ্রেফতারির কারণ বলতে পারেনি পুলিশ'- লালবাজার থেকে ছাড়া পেয়ে বললেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। 

রাসবিহারীতে সিপিএমের বুক-স্টলে শাসক দলের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছিল। সেই নিয়েই প্রতিবাদ কর্মসূচিতে পা মিলিয়ে পথে নেমেছিলেন ‘চাঁদের পাহাড়’ পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। সেই প্রতিবাদই কাল হল! মহাষ্টমীর দিন গ্রেফতার হলেন সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

এই ঘটনার জেরে শোরগোল টলিপাড়ার অন্দরে। পরিচালকের গ্রেফাতারি নিয়ে ফুঁসে উঠলেন সহকর্মী-বন্ধুরা। এদিন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় টুইটারে লেখেন-'বইকে ভয়? বইকে? আমার কাছে কোনও শব্দ নেই ডাঃ কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে ধিক্কার জানানোর। পাশে আছি, তারই যাই মূল্য চোকাতে হোক না কেন'।

পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় লেখেন- ‘ডাক্তারবাবু, ক্ষতিটা কিন্তু তোমার হচ্ছে না’। পরিচালক অমিতাভ ভট্টাচার্য, প্রযোজক রাণা সরকাররাও এই গ্রেফাতরির নিন্দা করেছেন কড়া ভাষায়। 

‘গাঁটছড়া’ অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায় প্রতিবাদ জানিয়ে লেখেন- ‘এক কথায় অপ্রীতিকর। একরাশ ধিক্কার’। জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা ঋদ্ধি সেন ফেসবুকের দেওয়ালে লেখেন- ‘সরকার কি পাগল হয়ে গিয়েছে! কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারির ঘটনা লজ্জাজনক। কিসের জন্য? একটা বইয়ের দোকানের জন্য! একটা বইয়ের স্টল ভাঙচুরের প্রতিবাদ করার জন্য গ্রেফতারি! ঘটনায় তীব্র নিন্দা করছি। আপনার সঙ্গে রয়েছি। আমরা এই ঘটনার ব্যাখা চাই’।

এদিন গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছিল পরিচালককে, জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়। ছাড়া পেয়ে সংবাদমাধ্যমকে কমলেশ্বরবাবু জানান, 'কন্ঠরোধের চেষ্টা, গ্রেফতারির কারণ বলতে পারেনি পুলিশ'। 

 

বন্ধ করুন