বাংলা নিউজ > বায়োস্কোপ > 'Lokkhi Chhele' Trailer: কুসংস্কারের বিরুদ্ধে 'লক্ষ্মী ছেলে' আমির হুসেনের রুখে দাঁড়ানোর গল্প,সামনে এল ট্রেলার
প্রকাশ্যে ‘লক্ষ্মী ছেলে’র ট্রেলার

'Lokkhi Chhele' Trailer: কুসংস্কারের বিরুদ্ধে 'লক্ষ্মী ছেলে' আমির হুসেনের রুখে দাঁড়ানোর গল্প,সামনে এল ট্রেলার

  • তথাকথিত নীচু জাতের ঘরে জন্মেছে এক বিস্ময় বালিকা। তাঁর দুটো নয়, চারটে হাত। রটে গিয়েছে সে দেবীর অবতার! সত্যি কি তাই? এই ধর্মীয় গোঁড়ামির কোন মূল্য চোকাতে হবে ওই একরত্তিকে। ‘লক্ষ্মী ছেলে’ আমির ও  তাঁর সঙ্গীরা পারবে তাঁর প্রাণ বাঁচাতে? 

‘তিন জুনিয়ার ডাক্তারের চোখে নতুন করে চিনে নিন নিজের দেশকে, বাংলাকে। এটুকু বলতে পারি এই কদর্য সামাজিক অবক্ষয়ের মাঝেও আবার নতুন করে বাঁচতে ইচ্ছে হবে'- পরিচালত কৌশিক গঙ্গোপাধ্যায়ের কথায় এটাই তাঁর ‘লক্ষ্মী ছেলে’। শনিবার প্রকাশ্যে এল ‘লক্ষ্মী ছেলে’র ট্রেলার। টিজারের পর ট্রেলারেও নজরকাড়া এই ছবি। 'উইন্ডোজ' প্রযোজিত এই ছবিতেই প্রথমবার কৌশিকের পরিচালনায় পর্দায় দেখা তাঁর পুত্র উজান গঙ্গোপাধ্যায়কে।

তিন মিনিটের এই ছবির ট্রেলারেই স্পষ্ট ‘লক্ষ্মী ছেলে’র বিষয়ভাবনা। অন্ধবিশ্বাস আর বিজ্ঞানের লড়াই, ভারতীয় সমাজব্যবস্থার রন্ধে রন্ধে গেঁথে থাকা জাতপাতের বিভেদ উঠে আসবে এই ছবিতে। একদিকে গ্রামের মানুষের ধর্মীয় বিশ্বাস, আর অন্যদিকে শহুরে শিক্ষিত চিকিৎসকদের এক খুদের প্রাণ বাঁচানোর চেষ্টা- কে জয়ী হবে এই লড়াইয়ে? নাকি এই লড়াইয়ে নেমে গভীর মূল্য চোকাতে হবে সেই লক্ষ্মীছেলের দলকে?

তথাকথিত নীচু জাতের ঘরে জন্মেছে এক বিস্ময় বালিকা। তাঁর দুটো নয়, চারটে হাত। রটে গিয়েছে সে দেবীর অবতার! তাঁকে দেখতে দূরদূরান্ত থেকে ছুটে আসছে মানুষজন। প্রণামী বাক্স ভরছে, এমনকী সমাজের উঁচু স্তরের মানুষরাও এই ‘দেবী’র আর্শীবাদ নিতে আসছেন। কিন্তু তরুণ শহুরে ডাক্তারদের দলের বুঝতে অসুবিধা হয়নি, সে কোনও দেবীর অবতার নয়। প্রাণ বাঁচাতে ওই খুদের প্রয়োজন অস্ত্রোপচার, না হলে তাঁর মৃত্যু পর্যন্ত হতে পারে। ধর্মীয় গোঁড়ামি আর কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করে কী করে সেই শিশুর প্রাণ বাঁচাবে আমির ও সঙ্গীরা? ট্রেলারের শেষফ্রেমে এক পুরুষের রক্তমাখা পা রীতিমতো শিহরণ জাগায়! বাকি গল্প দেখতে অপেক্ষা ২৫শে অগস্ট ছবি মুক্তির।

ছবির ট্রেলার শেয়ার করে প্রযোজনা সংস্থার তরফে জানানো হয়েছে,'এখনও তারা নির্ভীক... এখনও তাদের স্পর্ধা আছে রুখে দাঁড়ানোর... মানুষের বাঁচা মরা তাদের এখনও ভাবায়... তাই ওরাই আমাদের লক্ষ্মী ছেলে!'

এই ছবিতেই উজানের সঙ্গে দেখা মিলবে তাঁর মা চূর্ণী গঙ্গোপাধ্যায়েরও। থাকছেন, ঋতিকা পাল,অদিতি মারিক,পূরব শীল আচার্য,অম্বরীশ ভট্টাচার্য, ইন্দ্রাশিস রায়,বাবুল সুপ্রিয়ের মতো তারকারা।

 

বন্ধ করুন