বাংলা নিউজ > বায়োস্কোপ > ক্রিকেটের জ্ঞানের ভাণ্ডার শূন্য, শর্মিলা ঠাকুরকে কষে ‘ধমক’ দিয়েছিলেন লতা!
ক্রিকেট বিষয়ক পর্যাপ্ত জ্ঞান না থাকার দরুণ একবার শর্মিলা ঠাকুরকে কষে ধমক লাগিয়েছিলেন লতা মঙ্গেশকর।

ক্রিকেটের জ্ঞানের ভাণ্ডার শূন্য, শর্মিলা ঠাকুরকে কষে ‘ধমক’ দিয়েছিলেন লতা!

  • ক্রিকেট বিষয়ক পর্যাপ্ত জ্ঞান না থাকার দরুণ একবার শর্মিলা ঠাকুরকে কষে ধমক লাগিয়েছিলেন লতা মঙ্গেশকর।

ক্রিকেট নিয়ে দারুণ উৎসাহ ছিল লতা মঙ্গেশকরের। একটা সময় পর্যন্ত ক্রিকেট বিষয়ক খুঁটিনাটি খবরের খোঁজ রাখতেন। শোনা যায়, ক্রিকেট দেখার পাশাপাশি এই খেলার আইন-কানুনও প্রায় নখদর্পণে ছিল সুর-সম্রাজ্ঞীর। তবে ক্রিকেট বিষয়ক পর্যাপ্ত জ্ঞান না থাকার দরুণ একবার শর্মিলা ঠাকুরকে কষে ধমক লাগিয়েছিলেন লতা! সম্প্রতি, নিজের মুখেই একথা ফাঁস করলেন শর্মিলা নিজেই। প্রসঙ্গত, এই বর্ষীয়ান বলি-অভিনেত্রীর বিয়ে হয়েছিল প্রয়াত কিংবদন্তি ক্রিকেটার মনসুর আলি খান পতৌদি।

আর জে স্তুতি-কে দেওয়া এক সাক্ষাৎকারে লোটার সঙ্গে কাটানো বিভিন্ন ভালো লাগা মুহূর্তের কথা স্মৃতিচারণ করেছেন শর্মিলা। সেই প্রসঙ্গেই কথায় কথায় লতার কাছে বকা খাওয়ার কথা ফাঁস করেন তিনি। শর্মিলার কথায়, 'ক্রিকেটের অসম্ভব ভক্ত ছিলেন লতাজি। এই খেলার খুঁটিনাটি বিষয় ছিল তাঁর নখদর্পণে। একবার আমার সঙ্গে গল্প-আড্ডা হচ্ছে। আমাকে মজার ছলে ক্রিকেট বিষয়ক বেশ কিছু মজার প্রশ্ন, ধাঁধা ইত্যাদি জিজ্ঞেস করেছিলেন উনি। স্বভাবতই জবাব দিতে পারিনি আমি। বেশ অসন্তুষ্ট হয়েছিলেন। কোনওরকমে বলে উঠেছিলাম যে আমি তো আর ক্রিকেটার নই। আমার স্বামী খেলেন, ওই বিষয়টি তাঁর জগৎ। বেশ বিরোক্তভাবেই তখন আমাকে বলেছিলেন, 'না, এরকম বললে তো চলবে না। আপনার এই বিষয়টির ব্যাপারে জানা উচিত!' বক্তব্য শেষে শর্মিলার সংযোজন, 'রীতিমতো আমাকে বকাঝকা করে বুঝিয়ে দিয়েছিলেন ক্রিকেটের ব্যাপারে কত সামান্য জ্ঞান আমার।'

রবিবার ৬ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গিয়েছেন লতা মঙ্গেশকর। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। কিংবদন্তি গায়িকাকে শেষ বিদায় জানাতে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, শাহরুখ খান, আমির খান, রণবীর কাপুর, সচীন তেন্ডুলকর, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে-সহ অন্যান্যরা।

বন্ধ করুন