বাংলা নিউজ > বায়োস্কোপ > Madhoo: 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু

Madhoo: 'রোজা'র সাফল্য আমায় অহংকারী করে তুলেছিল, মণিরত্নমকেও কৃতিত্ব দিইনি', অকপট মধু

মণিরত্নম-মধু-রোজা

মধু 'রোজা'র পরিচালকের প্রশংসা করে বলেন, তিনি মণিরত্নমের মতো ‘গডফাদার’ ব্যক্তিত্ব খুব কমই দেখেছেন। জানিয়েছেন, তিনি বিশ্বাস করতেন মণিরত্নম ওই চরিত্রের জন্য শুধু তাঁকেই উপযুক্ত মনে করেছিলেন।

সালটা ছিল ১৯৪২, মুক্তি পেয়েছিল মণিরত্নম পরিচালিত ছবি ‘রোজা’। ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছিলেন অরবিন্দ স্বামী ও মধু। ছবিটি মূলত তামিল হলেও মুক্তি পেয়েছিল একাধিক ভাষায়। তামিল, তেলুগু, মারাঠি, মালায়ালম এবং হিন্দিতেও মুক্তি পায় ‘রোজা’। অভিনেত্রী মধুর কেরিয়ারে অন্যতম সেরা ছবি ছিল এটি। 'রোজা' ছবিটি জিতে নিয়েছিল তিনটি জাতীয় পুরস্কার ও ১টি ফিল্মফেয়ার পুরস্কার।

এই 'রোজা' নিয়েই সম্প্রতি বড় স্বীকারোক্তি অভিনেত্রী ‘মধু’র। ‘রোজা’র সাফল্যের পর তিনি 'অহংকারী' হয়ে পড়েছিলেন, একথা সাম্প্রতিক সাক্ষাৎকারে অকপটে স্বীকার করে নিয়েছেন অভিনেত্রী। জানিয়েছেন, তিনি ছবির সাফল্যের জন্য তিনি পরিচালক মণিরত্নমকেও যথেষ্ঠ কৃতিত্ব দেননি। 

আরও পড়ুন-‘মিকার গান চালিয়ে বোকা বানানো হচ্ছে!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িই কি তাই?

আরও পড়ুন-দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন অভিনেত্রীর স্বামী রাকিব?

মধুকে প্রশ্ন করা হয় তিনি কেন 'রোজা', ‘ইরুভার’-এর পর মণিরত্নমের সঙ্গে আর সেভাবে কাজ করেননি? এপ্রশ্নে মধু জানান, রোজার পর তিনি সেভাবে আর মণিরত্নমের সঙ্গে যোগাযোগ রাখেননি। সুসম্পর্ক বজায় রাখেননি। তবে মধু 'রোজা'র পরিচালকের  প্রশংসা করে বলেন, তিনি মণিরত্নমের মতো ‘গডফাদার’ ব্যক্তিত্ব খুব কমই দেখেছেন। জানিয়েছেন, তিনি বিশ্বাস করতেন মণিরত্নম ওই চরিত্রের জন্য শুধু তাঁকেই উপযুক্ত মনে করেছিলেন। 

তবে মধু জানিয়েছেন, 'রোজা'র সাফল্যের পর তাঁর সেই অহংকার কষ্টের জায়গা থেকেই এসেছিল। কারণ, তাঁর নিজের কেরিয়ারে তাঁর পাশে আর কখনও কেউ দাঁড়াননি। মধু জানিয়েছেন, রোজার মেকআপ থেকে পোশাক সবই তিনি নিজে করেছিলেন। তাই তিনি এক্ষেত্রে কাউকে কৃতিত্ব দিতে নারাজ ছিলেন। তিনি এটাও স্বীকার করে নিয়েছেন যে তার এই মনোভাবের কারণেই বহু লোকজন বিরক্ত হয়েছিলেন। 

মধু আরও শেয়ার করেছেন যে মণিরত্নমের যে সমস্ত কৃতিত্ব প্রাপ্য সেটা তাঁর সেই সময়ে পরিচালককে বলা উচিত ছিল। তবে তিনি এখন তাঁকে সমস্ত কৃতিত্ব দেন। তবে মধু এটাও স্বীকার করেছেন যে তিনি 'রোজা'র পরেও পরিচালকের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রাখেননি, আর সেই কারণেই তাঁকে আর কোনও ছবিতে নেওয়া হয়নি। 

বায়োস্কোপ খবর

Latest News

শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় কালিঘাটে রাজ্যপাল বোস, থাকবেন রাজভবনের পিস-র তীব্র গরম–বৃষ্টি উপেক্ষা করেই লম্বা লাইন, উত্তরবঙ্গে গড় রক্ষাই চ্যালেঞ্জ বিজেপির কটাক্ষে বুড়ে আঙুল, ৬ বছরের ছোট রাতুলকে আজই বিয়ে রূপাঞ্জনার, কেমন সাজবেন বর-কনে? ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক বিজেপির ‘দ্বিতীয় বিকল্প’ তৃণমূল কংগ্রেস, নতুন লাইনে পুরনো ছন্দে হাঁটল বামফ্রন্ট ‘‌পানীয় জলের অপচয় করা ঠিক নয়’‌, মাসিক অধিবেশনে ক্ষোভ প্রকাশ করলেন মেয়র ১২ বছর পর বৃষ রাশিতে বৃহস্পতির প্রবেশ, ৩ রাশির জীবনে আসছে সুখ সমৃদ্ধির জোয়ার রাত থেকেই উত্তপ্ত কোচবিহার, সকালে দিনহাটায় মার খেলেন তৃণমূলের ব্লক সভাপতি ফুলবাড়িতে পুড়ল বিজেপির অফিস, তুফানগঞ্জে তৃণমূলের অস্থায়ী কার্যালয়ে আগুন IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে

Latest IPL News

ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.