বাংলা নিউজ > বায়োস্কোপ > Madhuri-IFFI: বলিউডে বিশেষ অবদানের জন্য সম্মানিত মাধুরী, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে কেন কেঁদে ফেললেন নায়িকা?

Madhuri-IFFI: বলিউডে বিশেষ অবদানের জন্য সম্মানিত মাধুরী, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে কেন কেঁদে ফেললেন নায়িকা?

বলিউডে বিশেষ অবদানের জন্য সম্মানিত মাধুরী

Madhuri-54th IFFI: সদ্যই সূচনা হয়ে গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। গোয়ায় এই ইভেন্টে অতিথি হয়ে এসেছিলেন মাধুরী। পেলেন বিশেষ সম্মান।

সদ্যই সূচনা হয়ে গেল ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। গোয়ায় এই অনুষ্ঠানের উদ্বোধন করলেন ইনফরমেশন এবং ব্রডকাস্টিং মন্ত্রী অনুরাগ ঠাকুর। অনুষ্ঠানে হাজির ছিলেন বলিউডের স্বনামধন্য অভিনেত্রী মাধুরী দীক্ষিত। সেখানেই তাঁকে বিশেষ পুরস্কারে সম্মানিত করা হয়।

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত মাধুরী

গত ৩৮ বছর ধরে বলিউডের সঙ্গে যুক্ত রয়েছেন মাধুরী। বলিউডে তাঁর বিশেষ অবদানের কারণে তাঁকে এই বিশেষ সম্মান দেওয়া হয়। মঞ্চে এই পুরস্কার নিতে এসে আবেগতাড়িত হয়ে পড়েন অভিনেত্রী।

ভারতীয় সিনেমায় বিশেষ অবদান রাখার জন্য এই পুরস্কার নিতে উঠে মাধুরী আবেগপ্রবণ হয়ে বলেন, 'ভারতীয় ছবি আমায় অনেক কিছু দিয়েছে। আমি দারুণ সব পরিচালকদের সঙ্গে কাজ করেছি। এই ইন্ডাস্ট্রি আমার কাছে আমার পরিবারের মত। কেরিয়ারে যখন যা হওয়ার আমার সঙ্গে তাই হয়েছে।' তবে এদিন মঞ্চে উঠে হিন্দি নয়, কঙ্কনি ভাষায় ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: রূপম-অমিতের গান থেকে ছবি! 'সন অব অ্যাডম' প্রদর্শিত হবে কোথায়?

আরও পড়ুন: গোয়াতে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবার সম্মান পাবে OTT-র ছবিগুলিও, বিশেষ পুরস্কার পেলেন মাধুরী

মাধুরী তাঁর কেরিয়ারে একাধিক ছবিতে অভিনয় করেছেন। কাজ করেছেন একাধিক নামী দামী তারকাদের সঙ্গে। তিনি যেমন বলিউডে কাজ করেছেন তেমনই সংস্কৃতির দিক দিয়েও তাঁর নজর ছিল। তবে ডক্টর নেনে-কে বিয়ে করার পর মাঝে কিছুদিন বিরতি নেন তিনি। দুই সন্তান হয় তাঁদের। বিদেশেও যান অভিনেত্রী। এরপর আবার ফিরে এসে কাজে মন দেন। করেন একাধিক সিনেমা সিরিজ। আজা নাচলে ছবি দিয়েই কামব্যাক করেন তিনি। বক্স অফিসে তেমন না চললেও এই ছবি গানের অ্যালবাম হিট করে যায়।

ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিষয়ে

এবারের IFFI -তে একটি নতুন অ্যাওয়ার্ডের ক্যাটাগরি ঘোষণা করা হয়েছে। এটি হল সেরা ওয়েব সিরিজ ক্যাটাগরি। এদিন এই উদ্বোধনী অনুষ্ঠানে অনুরাগ ঠাকুর বলেন, 'আমি বিশ্বাস করি না সিনেমা তার ইতিহাসে ধারণ করেছে একাধিক জিনিস, ছেঁকে নিয়েছে ভালোটা, কল্পনা এবং উদ্ভাবনী আইডিয়ায় উৎসাহ দিয়েছে যাতে এটি বিশ্বে শান্তি বজায় রাখে। অগ্রগতি এবং সমৃদ্ধির চালিকা শক্তি হিসেবে গড়ে ওঠে।' তিনি আরও বলেন, 'কেবল বিনোদন নয় আমাদের ছবিগুলো, আমরা কীভাবে বাঁচি সেটার জন্য জরুরি এটা। এটা ভীষণ ভাবে আমাদের জীবনে অবদান রাখে। আমরা কী পরব, কেমন দেখতে লাগবে সবটার ক্ষেত্রেই সিনেমা আমাদের জীবনকে প্রভাবিত করে। কেবল ভারতীয় নয়, গোটা দক্ষিণ এশিয়ার বাসিন্দাদের জীবনের উপরেই সিনেমার বিশাল বড় প্রভাব আছে।'

বায়োস্কোপ খবর

Latest News

অলিম্পিক্সে শুরু ভারতের অভিযান, অনলাইনে কোথায় দেখবেন? কবে প্রথম পদক জিততে পারে? ভারতেই ফিরলেন! তবে আইএসএল নয়, আইলিগের ক্লাব ইন্টার কাশীর কোচ হলেন হাবাস চার পুলিশকর্মীর উপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ, চোপড়ায় অভিযানে গিয়ে শিকার হামলার কুণ্ডলীতে থাকলে এই যোগ, ব্যক্তি হয় ধনবান, অর্থ সম্পদ সমৃদ্ধিতে পূর্ণ থাকে জীবন অভিষেকের অফিসের বেসমেন্টে ধোঁয়া! ক্যামাক স্ট্রিটে অপারেশন শুরু দমকলের খনিজের ওপর সেস বসানোর মামলায় শীর্ষ আদালতে ধাক্কা খেল কেন্দ্র, লাভ হবে বাংলার? বাজেটের পর ভারতে সস্তা ক্যানসার চিকিৎসা! উপকৃত হবে AstraZeneca বিবাহিত জাভেদকে বিয়ে, শরীরিক সমস্যায় হতে পারেননি মা! কষ্টের কথা বললেন শাবনা আজমি অলিম্পিক ইভেন্টে হাজির নিতা আম্বানি, অভ্যর্থনা জানালেন ইমানুয়েল ম্যাক্রোঁ ‘রানিকে খুব মিস করব…’, আবেগঘন অভিকা! হঠাৎ বন্ধ তোমাদের রানি, বদলি তেঁতুলপাতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.