বাংলা নিউজ > বায়োস্কোপ > Mamata-Swara: ‘রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েকে দরকার’, স্বরা ভাস্বরকে বললেন মমতা
স্বরায় মুগ্ধ মমতা

Mamata-Swara: ‘রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েকে দরকার’, স্বরা ভাস্বরকে বললেন মমতা

'খেলা শেষ হয়নি, খেলা হবে হবে। ২০২৪ সাল আসছে, যার ক্ষমতা আছে লড়াই করুক', মু্ম্বইতে সাফ বার্তা মমতার।

একগুচ্ছ কর্মসূচি নিয়ে মঙ্গলবারই তিন দিনের মুম্বই সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নির্ধারিত সূচি মেনেই মুম্বইয়ের বিশিষ্টজনদের সঙ্গে দেখা করলেন মমতা। বৈঠকে হাজির ছিলেন জাভেদ আখতার, মহেশ ভাট, সুধীর কুলকর্নি, স্বরা ভাস্কর, কুবরা সৈত, রিচা চড্ডা-র মতো বলিউড ব্যক্তিত্বরা। এঁরা মূলত গেরুয়া শিবির বিরোধী হিসাবেই পরিচিত। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে এদিন ওপেন ফোরামেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করেন তাঁরা। 

এদিন স্বরা ভাস্কর মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে উঠে দাঁড়িয়ে দাবি করেন সাংস্কৃতিক জগতের মানুষজনকে বর্তমানে কঠিন পরিস্থিতির শিকার হতে হচ্ছে। বাক স্বাধীনতা আজ বিপন্ন মোদী সরকারের আমলে। স্বরা বলেন, ‘দিদি আপনার স্পিরিটকে আমি কুর্নিশ জানাই, আপনাকে সম্মান জানাই। এরপর বাংলায় স্বরা বলে উঠেন, ‘খেলা হয়ে গেছে। দিদি দেখিয়ে দিয়েছে’। মহেশ ভাটের কথা টেনে অভিনেত্রী যোগ করেন, ‘আপনি দেখিয়েছেন যার ছাতি যত ইঞ্চি চওড়া হোক না কেন কেউ অপরাজেয় নয়’। স্বরা জানান, সেই সভাকক্ষে উপস্থিত প্রত্যেকে ফ্যাসিজমের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে নিজেদের মতো করে। স্বরা মমতার সঙ্গে পরিচয় করিয়ে দেন মুনাওয়ার ফারুকি। যে কমেডিয়ান বর্তমানে চর্চার কেন্দ্রবিন্দুতে। হিন্দু দেবদেবীকে অপমান করেছেন মুনাওয়ার এমন অভিযোগ এক মাস জেলে কাটিয়েছে সে, যদিও মেলেনি কোনও প্রমাণ। তবুও গত দু-মাসে তাঁর ১২টি শো বাতিল হয়েছে দেশের বিভিন্ন রাজ্যে। স্বরা বলেন, এই সকল তরুণ তুর্কীরা প্রতিদিন নিজেদের কেরিয়ার এবং জীবনের ঝুঁকি নিয়ে রুখে দাঁড়াচ্ছে অন্যায়-অবিচারের বিরুদ্ধে। স্বরা মমতার কাছে প্রশ্ন রাখেন, ইউএপিএ আইন নিয়ে তাঁর কী মতামত? এবং ক্ষমতায় এলে এই আইন ধরণের আইন নিয়ে কী পদক্ষেপ নেবেন তিনি। 

জবাবে মমতা স্পষ্ট করেন, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন সংশোধনী বিল তথা ইউএপিএ কোনওভাবেই সভ্য সমাজ বা সাধারণ মানুষের জন্য নয়। দেশে কিছু আইন নিশ্চয় থাকে, যা দেশের সুরক্ষার জন্য জরুরি এবং কিন্তু আজকাল সেই আইনের দুর্ব্যবহার করা হচ্ছে। আজকাল কেউ প্রতিবাদ জানালেন তাঁদের পিছনে ইনকাম ট্যাক্স, ইডি, সিবিআইকে লেলিয়ে দেওয়া হচ্ছে, যা একেবারেই কাম্য নয়। মমতা জানান, বিজেপিকে সরিয়ে ভবিষ্যতে কেন্দ্রে ক্ষমতায় এলে তিনি সবরকম চেষ্টা করবেন যাতে ইউএপিএ-র মতো আইনকের দুর্ব্যবহার না হয়। উল্লেখ্য, এই আইনের আওতায় কেবলমাত্র সন্দেহের বশে কোনও ব্যক্তিকেও সন্ত্রাসবাদী তকমা দিয়ে গ্রেফতার করা যায়। 

সবশেষে মমত স্বরার উদ্দেশে বলে, ‘তুমি রাজনীতিতে যোগ দাও, তোমার মতো স্ট্রং মেয়েদের দরকার এখানে’। এই কথা শোনামাত্রই করতালিতে ভরে উঠে সভাঘর। এদিন মুম্বইয়ে বিশিষ্টজনের সামনে মমতার সাফ বার্তা,'খেলা শেষ হয়নি, খেলা হবে হবে ২০২৪ সালে।' আগামী লোকসভা নির্বাচনে মোদী বিরোধী প্রধান মুখ কি তবে সত্যি হতে চলেছেন মমতা? জল্পনা তুঙ্গে।

 

 

বন্ধ করুন