বাংলা নিউজ > বায়োস্কোপ > #Breakthestigma:করোনা জয়ীদের নিয়ে ভ্রান্ত ধারণা দূর করতে মোদী সরকারের মুখ অমিতাভ
অমিতাভ বচ্চন (সৌজন্যে-ইউটিউব)
অমিতাভ বচ্চন (সৌজন্যে-ইউটিউব)

#Breakthestigma:করোনা জয়ীদের নিয়ে ভ্রান্ত ধারণা দূর করতে মোদী সরকারের মুখ অমিতাভ

  • করোনা সংক্রমণ নিয়ে সাধারণ মানুষের মনে অনেক ভ্রান্ত ধারাণা রয়েছে, করোনা জয়ী মানুষজনকে নিয়েও নানান আশঙ্কায় ভুগছেন মানুষজন-সেই সব ভুয়ো চিন্তাভাবনা দূর করতেই উদ্যোগী কেন্দ্র সরকার।

করোনা সংক্রমণ নিয়ে সাধারণ মানুষের মনে অনেক ভ্রান্ত ধারাণা রয়েছে, করোনা জয়ী মানুষজনকে নিয়েও নানান আশঙ্কায় ভুগছেন মানুষজন-সেই সব ভুয়ো চিন্তাভাবনা দূর করতেই নয়া উদ্যোগ নিল মোদী সরকার। সোমবার লঞ্চ করা হল ‘ব্রেক দ্য স্টিগমা’ ক্যাম্পেন,এই প্রচারাভিযানের মুখ হলেন অমিতাভ বচ্চন।

একমিনিট দীর্ঘ এই ভিডিয়োয় অমিতাভকে বলতে শোনা গেল করোনাজয়ী মানুষদের নিয়ে উত্কন্ঠায় থাকবার কোনও কারণ নেই।তিনি বলেন, ‘করোনা শুধু শারিরীক হামলা করে না, মানসিক হামলাও চালায়।… সেই হামলার সঙ্গে মোকাবিলা করতে চিকিত্সকরা আছেন কিন্তু মানসিক লড়াইটা আমাদের সকলকে মিলে লড়তে হবে। কাছের মানুষজন যাঁরা করোনাজয়ী তাঁদের আপনকরে নিতে হবে। মন থেকে সব সন্দেহ মুছে ফেলতে হবে’। 

এই ভিডিয়োর মাধ্যমে বিগ বি চেনা ভঙ্গিতে বার্তা দিলেন-‘আপনোকো আপনায়েঙ্গে,সহি সলামত ঘর লায়েঙ্গে।’ অর্থাত্ কাছের মানুষদের আমরা আপন করে নেব,সুস্থ করে ঘরে ফিরিয়ে আনব।

অমিতাভ বচ্চনের ব্যারিটোন আওয়াজে তৈরি এই ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল ও ডিজিট্যাল প্ল্যাটফর্মে প্রচার করা হচ্ছে। করোনা সংকটে শুরু থেকেই সরকারি প্রচারাভিযানে অংশ নিচ্ছেন অমিতাভ। মানুষকে সচেতন করার কোনও সুযোগই তিনি হাতছাড়া করছেন না। করোনা নিয়ে তৈরি শর্টফিল্ম ফ্যামিলিরও অংশ হয়েছেন এই বর্ষীয়ান অভিনেতা। 

দেখুন  ‘ব্রেক দ্য স্টিগমা’ ক্যাম্পেনের ভিডিয়ো-

 

বন্ধ করুন