বাংলা নিউজ > বায়োস্কোপ > Oppenheimer: ‘ওপেনহাইমার’এ যৌনদৃশ্যে নগ্নই ছিলেন ফ্লোরেন্স, শরীর ঢাকতে কালো কাপড় আসলে কম্পিউটারের কারিকুরি

Oppenheimer: ‘ওপেনহাইমার’এ যৌনদৃশ্যে নগ্নই ছিলেন ফ্লোরেন্স, শরীর ঢাকতে কালো কাপড় আসলে কম্পিউটারের কারিকুরি

ফ্লোরেন্স পিউ, ওপেনহাইমার

সোশ্যাল মিডিয়াতেও রবার্ট ওপেনহাইমার এবং তাঁর প্রেমিকা জিন ট্যাটলকের (ফ্লোরেন্স পিউ ও কিলিয়ান মার্ফি সঙ্গমরত দৃশ্য নিয়ে আলোচনা চলেছে। ভারতীয় দর্শকদের অনেকেই এই দৃশ্যটি ছবি থেকে সরানোর দাবি তুলেছেন। আবার অনেকে ওই দৃশ্যে ফ্লোরেন্সের পরা 'কালো পোশাক' নিয়ে আলোচনা করেছেন। টুইটারে উঠে এসেছে নানান মন্তব্য।

‘ওপেনহাইমার’ ও 'বার্বি' বক্স অফিসে টক্করে নেমেছে এই দুই হলিউডের ছবি। ২১ জুলাই বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে এই দুটি ছবি। দুটি ছবিতেই রয়েছে দারুণ সব অভিনেতা। বিষয়বস্তুর নিরিখে ‘বার্বি’কে PG-১৩ রেটিং দিয়েছে ভারতীয় সেন্সর বোর্ড, যার অর্থ এটি ১৩ বছর বা তার বেশি বয়সের কিশোর-কিশোরীদের জন্য উপযুক্ত। Oppenheimer-কে ভারতে U/A রেট দেওয়া হয়েছে, অর্থাৎ এটিতে মাঝারি মাপের প্রাপ্তবয়স্কদের জন্য থিম রয়েছে। বলা হয়েছে এই সিনেমা ১২ বছরের কম বয়সী শিশুরা বাবা-মায়ের নির্দেশনা নিয়ে দেখতে পারে৷ এদিকে এসবের মাঝেই শিরোনামে উঠে এসেছে ‘ওপেনহাইমার’ ছবির যৌনদৃশ্য। যেখানে ফ্লোরেন্স পিউ এবং কিলিয়ান মার্ফিকে যৌন দৃশ্যে দেখা গিয়েছে।

সোশ্যাল মিডিয়াতেও রবার্ট ওপেনহাইমার এবং তাঁর প্রেমিকা জিন ট্যাটলকের (ফ্লোরেন্স পিউ ও কিলিয়ান মার্ফি সঙ্গমরত দৃশ্য নিয়ে আলোচনা চলেছে। ভারতীয় দর্শকদের অনেকেই এই দৃশ্যটি ছবি থেকে সরানোর দাবি তুলেছেন। আবার অনেকেই ওই দৃশ্যে ফ্লোরেন্সের পরা 'কালো পোশাক' নিয়ে আলোচনা করেছেন। এই নিয়ে টুইটারে উঠে এসেছে নানান মন্তব্য।

আরও পড়ুন-'মায়ের সামনে আমার উপর চিৎকার করেন অক্ষয় স্যার, অপমানিত বোধ করেছিলাম', বললেন মণীশ পল

কিছু নেটনাগরিকদের দাবি, ভারতীয় দর্শকদের কথা মাথায় রেখেই ওই যৌন দৃশ্যটি এডিট করা হয়েছে। যৌনদৃশ্যের একটা মুহূর্তে ফ্লোরেন্স পিউকে কালো কাপড়ে শরীর ঢাকতে দেখা গিয়েছে। নেটনাগরিকদের একাংশের দাবি, ভারতে বিতর্ক এড়াতে নির্মাতারা কাপড় দিয়ে ফ্লোরেন্সের শরীর ঢেকেছেন। কারোর দাবি, সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) এর নির্দেশে ভারতীয় দর্শকদের জন্য দৃশ্যটি পরিবর্তন করা হয়েছে।

এই প্রসঙ্গে একজন নেটনাগরিক লিখেছেন, ‘শরীর যদি ঢাকতেই হবে, তাহলে এটি ভারতে কেন?’ কারোর কথায়, ‘যৌন দৃশ্যে ফ্লোরেন্সকে যে কালো পোশাক পরানো হয়েছে, খুব সম্ভত ওটা কম্পিউটারের সাহায্যে বানানো।’ এই টুইটের প্রতিক্রিয়ায়, একজন টুইটার ব্যবহারকারী প্রশ্ন করেন, ‘ওপেনহাইমারের আসল দৃশ্যে তাহলে ওই কালো পোশাকটি নেই?’ জবাব এসেছে, ‘না।’ আরও এক ব্যক্তি নিশ্চিতভাবে জানিয়েছেন, সেন্সারের আগে 'ওপেনহাইমার'-ওই যৌনদৃশ্যে ফ্লোরেন্স আসলে নগ্ন ছিলেন।

এই দৃশ্য প্রসঙ্গে আরও এক নেটনাগরিক লিখেছেন, তিনি টরন্টোতে (কানাডা) পড়াশোনা করা এক বন্ধুর সঙ্গে ওপেনহাইমারের নোট বিনিময় করার সময় জেনেছেন সেখানে ফ্লোরেন্স পিউয়ের সেন্সরবিহীন সংস্করণে তিনি কোনও কালো পোশাক পরেননি। আরও এক ব্যক্তি ফ্লোরেন্স পিউকে কালো পোশাক পরানোর কৃতিত্ব ভারতীয় সেন্সর বোর্ডকেই দিয়েছেন। কেউ কেউ আবার সবটা জেনে বিষ্ময়বোধ করেছেন।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতারিতে বাধা নেই, আদালত অবস্থান স্পষ্ট করতেই শাহজাহানের বিরুদ্ধে পর পর FIR এই পারিবারিক রীতিগুলি ছোটদের শেখাচ্ছেন তো? মূল্যবোধ তৈরি করতে কাজে লাগে এগুলি 'ফেসবুকের রাস্তায় না নেমে...' সন্দেশখালি ইস্যুতে আন্দোলনের ডাক রুদ্রনীলের ‘আসল জিনিস ঠিক থাকলে, মেয়ে আসবে ছুটে’! ৫৩র কাঞ্চন, শ্রীময়ী ৩০, কটাক্ষ ইউটিউবারের ১০বছর বাদে ১৫০+ রান চেজ করে জয় ভারতের,ব্যাজবল জমানায় প্রথম সিরিজ হার ইংল্যান্ডের আর একফোঁটা জলও যাবে না পাকিস্তানে, নদীর প্রবাহ পুরোপুরি থমকে দিল ভারত তদন্তের মুখে CR7! মেসি স্লোগান শুনে মেজাজ হারিয়ে রোনাল্ডোর অশ্লীল অঙ্গভঙ্গি কলাপাতার বহু গুণ, কী কী উপকার পেতে পারেন, ভাবতেও পারবেন না ২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.