বাংলা নিউজ > বায়োস্কোপ > Salman Khan: ‘মেয়েদের শরীর খুব দামি তা ঢেকে রাখাই উচিত', একথা বলে নেটপাড়ায় ট্রোলড সলমন খান

Salman Khan: ‘মেয়েদের শরীর খুব দামি তা ঢেকে রাখাই উচিত', একথা বলে নেটপাড়ায় ট্রোলড সলমন খান

মেয়েদের শরীর কতটা ঢাকা হওয়া উচিত? বললেন সলমন 

Salman Khan on his ‘girls should be covered’ Comment: মেয়েদের শরীর ঢাকা অবস্থাতেই দেখতে চান সলমন। নিজের মন্তব্যের স্বপক্ষে দিলেন যুক্তি। তবে সেটা হজম হচ্ছে না নেটিজেনদের, শুরু নতুন বিতর্ক। 

সলমন খানের ছবির সেটে পোশাক নিয়ে অলিখিত নিয়ম জারি রয়েছে। বুকের খাঁজ দেখানো যাবে না, পরতে হবে বুকঢাকা পোশাক। এমন কথা বলে বিতর্কে জড়িয়ে ছিলেন পলক তিওয়ারি। পরে নিজের অবস্থান পালটে শ্বেতা তিওয়ারি কন্যা সাফাই দেন, সলমন এমনটা কখনই বলেননি সিনিয়রদের সামনে নিজেকে সঠিকভাবে মেলে ধরতে চেয়েছেন তিনি। তাঁর মন্তব্যের ভুল ব্য়াখা হয়েছে এমনটাও বলতে শোনা যায় পলককে। এবার গোটা বিষয় নিয়ে মুখ খুললেন সলমন খান।

সম্প্রতি ‘আপ কি আদালত’-এর মঞ্চে হাজির হয়েছিলেন ভাইজান। সেখানেই পোশাক বিতর্ক নিয়ে প্রশ্নবাণের মুখে পড়তে হয় সলমনকে। তিনি বলেন, ‘মেয়েদের শরীর খুব দামি, তাই সেটা যত বেশি ঢাকা থাকবে ততই ভালো’।

সলমন নিজের বয়ানের স্বপক্ষে যুক্তি দেখান। বলেন, ‘এতে কোনওরকম ডবল স্ট্যান্ডার্ড নেই'। ভাইজান বলেন, ‘যখন আপনি একটি পারিবারিক ছবি তৈরি করেন, সেটা পরিবারের সকলে মিলে দেখতে যায়। কোনও ডবল স্ট্যান্ডার্ডের কথা হচ্ছে না। মহিলাদের শরীর খুব দামি, তা যত ঢাকা থাকতে আমার কাছে ততই ভালো’।

সলমন আরও বলেন সমস্যা মেয়েদের স্বল্প পোশাক পরা নিয়ে নয়, স্বল্প পোশাকে মেয়েদের দেখে ছেলেদের অশালীন আচরণ নিয়ে। অভিনেতা বলেন, ‘এতে মেয়েদের কিছু করার নেই। যেমনভাবে ছেলেরা তাঁদের দিকে তাকায়, তোমার বোন, বউ বা মায়ের দিকে-- সেটা আমার পছন্দ নয়। আমি চাই না মেয়েরা কোনও অপমানজনক পরিস্থিতির মধ্যে দিয়ে যাক’।

অথচ একটা সময় পর্দায় জামা ছাড়াই দেখা মিলত সলমনের। নিজের শরীর প্রদর্শনে দু-পা এগিয়ে থাকতেন দাবাং খান। এখনও সুযোগ মিললেই রুপোলি পর্দায় নিজের সুঠাম দেহ তুলে ধরেন নায়ক। সলমনের এই বক্তব্য নিয়ে দ্বিধাবিভক্ত নেটপাড়া। 

নেটিজেনদের একটা বড় অংশ সলমনের এই মন্তব্যের সমালোচনা করেন। কেউ কেউ প্রশ্ন তোলেন, যে নিজে শার্ট খুলে ঘুরে বেড়াতে স্বচ্ছন্দ সে কীভাবে মেয়েদের পোশাক নিয়ে মন্তব্য করছে। ট্রোলের মুখে পড়লেন তারকা। অ নেকেই প্রশ্ন করলেন, ‘কেন ছেলেদের আচরণ শুধরে নেওয়ার নির্দেশের বদলে মেয়েদের পোশাক বদলের নিদান?’ 

প্রসঙ্গত, ইদে মুক্তি পেয়েছে সলমন অভিনীত ‘কিসি কা ভাই কিসি কি জান’। এই ছবিতে কাজ করেছেন পলক তিওয়ারি। এছাড়াও সলমনের ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’-এ সহকারী পরিচালক হিসাবে কাজ করেছিলেন পলক। সলমনের ইদ রিলিজ বক্স অফিসে কামাল করে দেখাতে এক কথায় ব্যর্থ। মুক্তির ১০ দিন পর সবে ১০০ কোটির গণ্ডি ছুঁতে সফল হয়েছে এই ছবি। 

 

বন্ধ করুন