বাংলা নিউজ > বায়োস্কোপ > শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে যশরাজ ফিল্মসের হয়েই রায় দিল সুপ্রিম কোর্ট

শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের, অবশেষে যশরাজ ফিল্মসের হয়েই রায় দিল সুপ্রিম কোর্ট

শাহরুখের ফ্যান ছবির বিরুদ্ধে মামলা দায়ের দর্শকের

Fan controversy: ২০২০ সালে ন্যাশনাল কনজ্যুমার ডিসপিউট কমিশনের (এনসিডিআরসি) আদেশ দিয়েছিল যে শাহরুখ খানের 'জবরা ফ্যান' গানের অনুপস্থিতিতে সংক্ষুব্ধ একজন গ্রাহককে যশরাজ ফিল্মস প্রাইভেট লিমিটেডকে ১০০০০ টাকা এবং মামলার খরচ দিতে হবে। সুপ্রিম কোর্ট সোমবার সেই আদেশ বাতিল করে দিল।

২০২০ সালে ন্যাশনাল কনজ্যুমার ডিসপিউট কমিশনের (এনসিডিআরসি) আদেশ দিয়েছিল যে শাহরুখ খানের 'জবরা ফ্যান' গানের অনুপস্থিতিতে সংক্ষুব্ধ একজন গ্রাহককে যশরাজ ফিল্মস প্রাইভেট লিমিটেডকে ১০০০০ টাকা এবং মামলার খরচ দিতে হবে। সুপ্রিম কোর্ট সোমবার সেই আদেশ বাতিল করে দিল।

বিচারপতি পিএস নরসিমা এবং অরবিন্দ কুমারের একটি বেঞ্চ আইনি সমস্যাগুলি বিচার করে দেখেছেন যে এই প্রমোশনটি একজন গ্রাহক এবং একটি পরিষেবা প্রদানকারীর মধ্যে সম্পর্ক তৈরি করতে পারে কিনা এবং যদি প্রমোশন থেকে কনটেন্টটি সরিয়ে দেওয়া হয় তাহলেও কাউকে ক্ষতিপূরণের দিতে হবে কিনা।

শীর্ষ আদালত ২০২১ সালের সেপ্টেম্বরে এনসিডিআরসি-র সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে যশ রাজ ফিল্মসের আপিলের শুনানির সময় কেন্দ্রীয় বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন এবং অভিযোগকারী যিনি কিনা একজন শিক্ষককে নোটিশ জারি করার সময় কমিশনের আদেশ স্থগিত করেছিল।

অভিযোগ ওঠে যখন কাস্টোমার, আফরিন ফাতিমা জাইদি জবরা ফ্যান গানটির প্রোমো দেখার পরে তার পরিবারের সাথে ফ্যান সিনেমাটি দেখতে যান, কিন্তু গিয়ে দেখেন সিনেমাটিতে গানটি নেই।

জাইদি গানের বাদ দেওয়ার জন্য ক্ষতিপূরণ এবং নতুন প্রোমো চেয়েছিলেন যেখানে উল্লেখ থাকবে এটা বলে যে ছবিতে এই গানটি নেই। প্রোডাকশন হাউস যুক্তি দিয়েছিল যে জাইদি একজন কাস্টমার ছিলেন না এবং সিনেমার মুক্তির আগে গানটি ছবিতে নেই যে সেই কথা জানানো হয়েছিল। জেলা ভোক্তা ফোরাম তার আবেদন খারিজ করলে, মহারাষ্ট্রের ভোক্তা কমিশন ২০১৭ সালে তার পক্ষে রায় দেয়, যশ রাজ ফিল্মসকে অভিযোগকারীকে ১০০০০ টাকা ক্ষতিপূরণের পাশাপাশি মামলার খরচের জন্য ৫০০০ টাকা ফেরত দেওয়ার নির্দেশ দেয়।

২০২০ সালের সিদ্ধান্তে, এনসিডিআরসি বলেছিল যে টিভি চ্যানেলগুলিতে ব্যাপকভাবে দেখানোর সময় তাতে গানটি ছিল কিন্তু সিনেমাটিতে আসলে সেই গানটি নেই। সেটিকে বাদ দেওয়া হয়েছে। যেটা ঠিক নয়।

এছাড়াও, এনসিডিআরসি বলেছে যে গানটি ট্রেলারে যোগ করা হলেও ছবিতে কেন যোগ করা হয়েছে বুঝতে পারেনি। এটা তখনই সম্ভব যখন প্রযোজক তাঁর শ্রোতাদের সঙ্গে প্রতারণা করার কথা ভাবে।

বায়োস্কোপ খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.