বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan: ‘বানরাস্ত্র’য় মুগ্ধ দর্শক! রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’-র সেরা প্রাপ্তি শাহরুখ
শাহরুখ খান 

Shah Rukh Khan: ‘বানরাস্ত্র’য় মুগ্ধ দর্শক! রণবীর-আলিয়ার ‘ব্রহ্মাস্ত্র’-র সেরা প্রাপ্তি শাহরুখ

  • Shah Rukh Khan as Vanarastra: জানেন কি শাহরুখের ‘ব্রহ্মাস্ত্র’-র চরিত্রে সঙ্গে রয়েছে ‘স্বদেশ’ ছবির একটি কানেকশন? রণবীর-আলিয়ার ছবিতে লাইমলাইট কাড়লেন শাহরুখ। 

বক্স অফিসে ফাটাফাটি ব্যবসা করছে রণবীর-আলিয়ার ব্রহ্মাস্ত্র। মুক্তির প্রথম তিন দিনেই একশো কোটির ক্লাবে ঢুকে পড়েছে অয়ন মুখোপাধ্যায়ের এই ছবি, যা বড় প্রাপ্তি পুরো টিমের কাছে। তবে এই ছবির বিষয়বস্তু খুব বেশি পছন্দ হচ্ছে না দর্শকদের, কারণ অনেকের মধ্যেই ‘ব্রহ্মাস্ত্র’র চিত্রনাট্যের বাঁধন বড্ড আলগা। তবে চকচকে ভিএফএক্সে নিজের ছবির খামতি কিছুটা হলেও ঢাকতে সফল রণবীর-আলিয়ারা।

এই ছবিতে রণবীর-আলিয়ার পাশাপাশি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, নাগার্জুনরা। তবে মাত্র কয়েক সেকেন্ডের উপস্থিতিতেও উজ্জ্বল শাহরুখ খান। এই ছবিতে মোহন ভার্গভ নামের এক প্রথিতযশা বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন বাদশা। এই ছবিতে শাহরুখ ক্যামিও চরিত্রে থাকবেন সেটা কারুর অজানা ছিল না, তবে ছবির শুরুটাই যে শাহরুখকে দিয়ে সেটা কেউ আশা করেননি।

আর এই টুইস্টেই মন জিতে নিলেন এসআরকে। ছবির একদম শুরুতেই শাহরুখ খানের দেখা মিলল মোহনের বেশে। দুর্দান্ত অভিনয় আর ফাটাফাটি অ্যাকশনে তাক শাহরুখ। গুপ্ত সংস্থা বহ্মাংশের সদস্য হিসেবে মোহনের (শাহরুখ) কাজ ব্রহ্মাস্ত্রের তৃতীয় খন্ডকে রক্ষা করা। প্রসঙ্গত, এর আগে আশুতোষ গোয়ারিকরের ‘স্বদেশ’ ছবিতে শাহরুখের চরিত্রের নাম ছিল মোহন,স্বভাবতই নস্টালজিয়ায় ভাসছেন অভিনেতার ফ্যানেরা। প্রসঙ্গত, ‘স্বদেশ’ ছবির সহকারী পরিচালক ছিলেন অয়ন।

অন্ধকারের রানি জুনুন (মৌনি রায়) এবং তাঁর দুই সহকারীর সঙ্গে মারকাটারি অ্যাকশন করতেও দেখা গিয়েছে শাহরুখকে। ড্যাশি এসআরকে-কে দেখে এক কথায় ফ্যানেরা বলছে- ‘বলিউডের খুব প্রয়োজন শাহরুখকে’।

একদিকে যেমন শাহরুখের লুকের প্রশংসা হয়েছে, তেমনই এক ভক্ত লেখেন- ‘শাহরুখ খান ছাড়া এই চরিত্রে আর কারওকে মানাত না।’ ভিএফএক্স সর্বস্ব এই ছবির গ্ল্যামার অনেকটা বাড়িয়ে দিয়েছে শাহরুখের উপস্থিতি। যদিও শাহরুখের চরিত্রটির মৃত্যু দেখানো হয়েছে এই ছবিতে যা মন ভেঙেছে অনুরাগীদের। তবে এই ছবির দ্বিতীয় পার্টে ফ্ল্যাশব্যাক দেখানো হবে বলে ধারণা অনেকের, সেই গল্পে শাহরুখ গুরুত্বপূর্ণ অংশ জুড়ে থাকবেন বলেই আশা ফ্যানেদের। 

 

বন্ধ করুন