বাংলা নিউজ > বায়োস্কোপ > Shah Rukh Khan's Pathaan Trailer: সমলোচকদের থোড়াই কেয়ার! একই নামে প্রকাশ পাচ্ছে শাহরুখের পাঠান, ট্রেলার লঞ্চ কবে

Shah Rukh Khan's Pathaan Trailer: সমলোচকদের থোড়াই কেয়ার! একই নামে প্রকাশ পাচ্ছে শাহরুখের পাঠান, ট্রেলার লঞ্চ কবে

একই নামে প্রকাশ পাচ্ছে শাহরুখের পাঠান, ট্রেলার লঞ্চ কবে

Shah Rukh Khan's Pathaan Trailer: জানা গেল শীঘ্রই মুক্তি পেতে চলেছে পাঠান ছবির ট্রেলার। তবে পাল্টাল না এই ছবির শিরোনাম। ‘বেশরম রং’ বিতর্কের মাঝেই প্রকাশ্যে এল ট্রেলার লঞ্চের দিন। দেখুন কবে।

সমস্ত বিতর্ক, বিদ্রুপের মাঝেই প্রকাশ্যে এল ‘পাঠান’ ছবির ট্রেলার লঞ্চের দিন। আগামী ১০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন অভিনীত পাঠান ছবির ট্রেলার। যশ রাজ ফিল্মস এই ছবির প্রচারের কাজে উঠে পড়ে লাগতে চলেছে। তাই তো এই প্রযোজনা সংস্থা ছবিটি মুক্তি পাওয়ার দুই সপ্তাহ আগেই তার ট্রেলার প্রকাশ করছে। তারা চাইছে যাতে দর্শকদের মধ্যে এই ছবিটি নিয়ে আরও একটু উন্মাদনা বাড়ুক, তাদের অপেক্ষা আরও বাড়ুক।

মাঝে বেশ কিছুদিন নানা গুজব শোনা যাচ্ছিল ছবিটিকে নিয়ে। বিতর্কের জন্য নাকি ছবির নাম পাল্টে যাবে। কিন্তু সে সব কিছুই হচ্ছে না। একই নাম নিয়ে এই ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে। যদিও ‘বেশরম রং’ নিয়ে দেশজুড়ে যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে। আর সেই বিতর্কের মূল কারণ ছিল এই গানে দীপিকা পাড়ুকোনের পরনে থাকা কমলা রঙের বিকিনি।

নানা মুনির নানা মতের মতো, একটা বিতর্ক উস্কে যাওয়ার পর আরও নানা বিতর্ক তৈরির চেষ্টা করা হয়। কখনও বলা হয় ছবির নাম বদলাতে, কখনও অন্য কিছু। কিন্তু সেসব কিছুই করা হয়নি। ছবির সমালোচক তথা ট্রেড অ্যানালিস্ট তোরণ আদর্শ জানিয়েছেন 'এই ছবির নাম বদলানো হচ্ছে না। ট্রেলার মুক্তি পেটে একটু দেরি হচ্ছে ঠিকই। কিন্তু সেটাও জলদি মুক্তি পাবে।' কিন্তু হ্যাঁ, সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন এর তরফে প্রসূন যোশী এই ছবির নির্মাতাদের কিছু জিনিস বদলানোর নির্দেশ দিয়েছেন।

৪ জানুয়ারি তোরণ আদর্শ টুইট করে জানান, ' পাঠান ছবির ট্রেলার ১০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে। নাম না বদলেই আগামী ২৫ জানুয়ারি বড়পর্দায় মুক্তি পেতে চলেছে পাঠান। হিন্দি, তামিল, তেলেগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।'

তবে কেবল তোরণ আদর্শ নন, আরও একটি সূত্র মারফত জানা গিয়েছে, ' পাঠান ছবির ট্রেলার ১০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে। ইতিমধ্যেই এই ছবি টিজার দর্শকদের পাগল করে দিয়েছে। তাই মনে করা হচ্ছে এই ট্রেলার তাঁদের খানিকটা শান্ত করবে। যাঁরা অ্যাকশন ভালোবাসেন তাঁদের জন্য এই ছবির ট্রেলার একটি উপহারসম হতে চলেছে।'

যদিও এখনও পাঠান ছবিটি নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে, এখনও মাঝে মধ্যে সোশ্যাল মিডিয়ায় বয়কট ট্রেন্ড দেখা যাচ্ছে। কোথাও বজরং দল তো কোথাও অন্য কোনও দল এই ছবির বিরোধিতা করছে। যদিও মূল কারণ একটাই বেশরম রঙে দীপিকার পোশাকের 'বেশরমি!' তবে কেবল ধর্মীয় সংগঠন নয়, একাধিক রাজনীতিবিদ, নেতাও এই ছবির বিরোধিতা করেছেন, বাদ যাননি বিবেক অগ্নিহোত্রীর মতো সিনেমা নির্মাতাও। যদিও সম্প্রতি সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন যশ রাজ ফিল্মসকে নির্দেশ দিয়েছে কিছু বদল এনে ছবিটিকে আরও একবার জমা দেওয়ার। বোর্ডের নিয়মাবলী মানার কথা বলা হয়েছে তাদের, এমনটাই জানিয়েছেন প্রসূন যোশী।

বন্ধ করুন