বাংলা নিউজ > বায়োস্কোপ > Shershaah: বিলবোর্ড চার্টে বিবার,কার্ডি বি-কে পিছনে ফেলল সিদ্ধার্থ-কিয়ারার ছবির গান
বিলবোর্ড মিউজিক চার্টে শেরশাহ-র দুই গান
বিলবোর্ড মিউজিক চার্টে শেরশাহ-র দুই গান

Shershaah: বিলবোর্ড চার্টে বিবার,কার্ডি বি-কে পিছনে ফেলল সিদ্ধার্থ-কিয়ারার ছবির গান

  • বিরল নজির গড়ল ‘শেরশাহ’ ছবির গান। জায়গা করে  নিল বিলবোর্ড মিউজিক চার্টে। 

একের পর এক নতুন পালক যুক্ত হচ্ছে সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আডবানির ‘শেরশাহ’ ছবির মুকুটে। কার্গিল যুদ্ধে শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার ওপর তৈরি ছবি ‘শেরশাহ’ আমাজন প্রাইম ইন্ডিয়ার মোস্ট ওয়াচড সিনেমার খেতাব ইতিমধ্যেই পেয়েছে। এবার মার্কিন মুলুকেও নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করল এই ছবি।  শেরশাহর ছবির দুটি গান, ‘রানঝা’ ও ‘রাতান লম্বিয়া’ গান দুটি জায়গা করে নিল বিলবোর্ড গ্লোবাল এক্সেল ইউএস চার্টে। 

চলতি সপ্তাহে এই চার্টে জায়গা করে নিয়েছে ‘রানঝা’, ৭৩তম স্থানে রয়েছে এই গানটি। অন্যদিকে শেরশাহরের অপর রোম্যান্টিক গান ‘রাতান লম্বিয়া’ রয়েছে ২৮তম স্থানে। কার্ডি বি ও লিজো-র রুমারস, শন মেন্ডিস এবং টেনি-র ‘সামার অফ লাভ’-এর মতো গানের আগে রয়েছে শেরশাহ ছবির এই গান, যা বিরাট পাওনা বলিউড মিউজিক ইন্ডাস্ট্রির জন্য। 

টুইটারে বিলবোর্ড চার্টের তালিকা শেয়ার করে ছবির প্রয়োজক করণ জোহর লেখেন, ‘শেরশাহ ছবির গান গোটা বিশ্বের মন জয় করে নিচ্ছে’। 

‘রাতান লম্বিয়া’ গানটি কম্পোজ করেছেন তনিশক বাগচি, এই গানে প্রাণ দিয়েছে জুবিন নটিওয়াল ও আসিস কৌরের সুরেলা কন্ঠ।অন্যদিকে ‘রানঝা’ গানটি কম্পোজ করেছেন বলিউডের অন্যতম চর্চিত মহিলা মিউজিক কম্পোজার জসলিন রয়্যাল, গানে গলা মিলিয়েছেন খোদ জসলিন ও পি প্রাক। এই গানটি লিখেছেন অনভিতা দত্ত। 

শেরশাহ ছবির এই বিরল কীর্তিতে উচ্ছ্বসিত সিদ্ধার্থ-কিয়ারাও। ইনস্টাগ্রাম স্টোরিতে এই সুখবর ভাগ করে নিয়েছেন পর্দার বিক্রম বাত্রা ও ডিম্পল চিমা। ১২ অগস্ট OTT প্ল্যাটফর্মে মুক্তি পায় ছবিটি। আর তারপর থেকে দর্শকদের মন কেড়েছে, চলচ্চিত্র সমালোচকরাও ভূয়সী প্রশংসা করেছেন ছবির ও সিদ্ধার্থের অভিনয়ের।

IMDb-তে এই ছবি পেয়েছে দর্শকদের কাছ থেকে ৮.৯ রিভিউ পয়েন্ট। শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার জীবনের ওপর তৈরি এই ছবি দেশবাসীকে উদ্বুদ্ধ করেছে দেশপ্রেমে। ফের একবার কার্গিল যুদ্ধের পুরনো স্মৃতি উসকে দিয়েছে। সঙ্গে বিক্রম বাত্রার সাহসিকতা ও তাঁর বাগদত্তা-র ডিম্পল চিমা-র প্রেম কাহিনি ছুঁয়ে গিয়েছে সকলের মন।

বন্ধ করুন