আজ দেবের জন্মদিন: দেব সম্পর্কে এই তথ্যগুলো জানা আছে?

  • ২৫ ডিসেম্বর জীবনের ৩৭টি বসন্ত পার করে ফেললেন অভিনেতা দেব। আজ টলি সুপারস্টার দেবের ৩৮তম জন্মদিন। অভিনেতা, প্রযোজক, সাংসদ সব ভূমিকাই তিনি সমালচ্ছেন সমান তালে। তাঁর জন্মদিনে দেব সম্পর্কে কিছু জানা-অজানা তথ্য..
২৫ ডিসেম্বর যিশুর জন্মদিন। এর পাশাপাশি এদিন বাঙালির প্রিয় তারকা দেব-এর জন্মদিন। বুধবার দেবের ৩৭তম জন্মদিন। ১৯৮২ সালে কেশপুরের গ্রাম মহেশখালিতে জন্মগ্রহণ করেন দীপক অধিকারী। তাঁর পিতার নাম গুরুপদ অধিকারি এব মাতার নাম মৌসুমী অধিকারি। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
1/10২৫ ডিসেম্বর যিশুর জন্মদিন। এর পাশাপাশি এদিন বাঙালির প্রিয় তারকা দেব-এর জন্মদিন। বুধবার দেবের ৩৭তম জন্মদিন। ১৯৮২ সালে কেশপুরের গ্রাম মহেশখালিতে জন্মগ্রহণ করেন দীপক অধিকারী। তাঁর পিতার নাম গুরুপদ অধিকারি এব মাতার নাম মৌসুমী অধিকারি। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
দেবে বাড়ির বড় ছেলে। তাঁর এক বোন রয়েছেন-দীপালি অধিকারি। দেবের ডাকনাম রাজু। বাড়িতে এই নামেই ডাকা হয় টলিউড সুপারস্টারকে। (সৌজন্যে- ফেসবুক)
2/10দেবে বাড়ির বড় ছেলে। তাঁর এক বোন রয়েছেন-দীপালি অধিকারি। দেবের ডাকনাম রাজু। বাড়িতে এই নামেই ডাকা হয় টলিউড সুপারস্টারকে। (সৌজন্যে- ফেসবুক)
দেব তাঁর শৈশবের বেশিরভাগ সময় কাটিয়েছেন চন্দ্রকোনায় মামারবাড়িতে। এরপর তিনি বাবা-মা'র কাছে মুম্বই যান এবং বান্দ্রার পুরুষোত্তম হাই স্কুল ও পরে পুনের বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন। (সৌজন্য- ফেসবুক)
3/10দেব তাঁর শৈশবের বেশিরভাগ সময় কাটিয়েছেন চন্দ্রকোনায় মামারবাড়িতে। এরপর তিনি বাবা-মা'র কাছে মুম্বই যান এবং বান্দ্রার পুরুষোত্তম হাই স্কুল ও পরে পুনের বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় হতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন। (সৌজন্য- ফেসবুক)
টলিউডে পা রাখার আগে দেবের দেখা মিলেছিল এক মিউজিক ভিডিওয়। যেখানে শিব বন্দনায় মগ্ন দেবের দেখা মিলেছিল। (সৌজন্যে-ইউটিউব)
4/10টলিউডে পা রাখার আগে দেবের দেখা মিলেছিল এক মিউজিক ভিডিওয়। যেখানে শিব বন্দনায় মগ্ন দেবের দেখা মিলেছিল। (সৌজন্যে-ইউটিউব)
দেব ফিল্মি দুনিয়ায় কাজ শুরু করেন আব্বাস-মস্তানের টারর্জান দ্য ওয়ান্ডার কারের সঙ্গে। এই ছবির সেটে ওবসার্ভার হিসাবে কাজ করেছেন দেব। এরপর বাংলা ছবিতে নিজের ভাগ্য পরীক্ষার জন্য কলকাতায় চলে আসেন দেব। টলিউডে দেবের প্রথম ছবি অগ্নিশপথ। যেখানে দেবের কো-স্টার ছিলেন রচনা বন্দ্যোপাধ্যায়। সেই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
5/10দেব ফিল্মি দুনিয়ায় কাজ শুরু করেন আব্বাস-মস্তানের টারর্জান দ্য ওয়ান্ডার কারের সঙ্গে। এই ছবির সেটে ওবসার্ভার হিসাবে কাজ করেছেন দেব। এরপর বাংলা ছবিতে নিজের ভাগ্য পরীক্ষার জন্য কলকাতায় চলে আসেন দেব। টলিউডে দেবের প্রথম ছবি অগ্নিশপথ। যেখানে দেবের কো-স্টার ছিলেন রচনা বন্দ্যোপাধ্যায়। সেই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
২০০৭ সালে মুক্তি পায় আই লভ ইউ। এই ছবি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন ইতিহাস লিখেছিল। দ্বিতীয় ছবিতেই বাজিমাত করেছিলেন দেব।( সৌজন্যে-ফেসবুক)
6/10২০০৭ সালে মুক্তি পায় আই লভ ইউ। এই ছবি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে নতুন ইতিহাস লিখেছিল। দ্বিতীয় ছবিতেই বাজিমাত করেছিলেন দেব।( সৌজন্যে-ফেসবুক)
আক্ষরিক অর্থে টলিপাড়ার প্রথম আইটেম বয় তিনি। রাজ চক্রবর্তীর চিরদিনই তুমি যে আমার ছবিতে 'প্যান্টে তালি' গানে আইটেম নেচে ছিলেন দেব।
7/10আক্ষরিক অর্থে টলিপাড়ার প্রথম আইটেম বয় তিনি। রাজ চক্রবর্তীর চিরদিনই তুমি যে আমার ছবিতে 'প্যান্টে তালি' গানে আইটেম নেচে ছিলেন দেব।
ব্যক্তিগত জীবন দেব ভীষণরকমভাবে পশুপ্রেমী। তাঁর দিন কাটে না হ্যাপি আর লাকিকে ছাড়া। দেবের দুই সারমেয়। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
8/10ব্যক্তিগত জীবন দেব ভীষণরকমভাবে পশুপ্রেমী। তাঁর দিন কাটে না হ্যাপি আর লাকিকে ছাড়া। দেবের দুই সারমেয়। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
অভিনেতা-প্রযোজক হওয়ার পাশাপাশি দেব জনপ্রতিনিধিনও। ২০১৪ সালে ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে নির্বাচনে জয়ী হন দেব। এরপর ২০১৯-এর লোকসভা নির্বাচনেও একই কেন্দ্রে জয়ী হন দীপক অধিকারি। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
9/10অভিনেতা-প্রযোজক হওয়ার পাশাপাশি দেব জনপ্রতিনিধিনও। ২০১৪ সালে ঘাটাল লোকসভা কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটে নির্বাচনে জয়ী হন দেব। এরপর ২০১৯-এর লোকসভা নির্বাচনেও একই কেন্দ্রে জয়ী হন দীপক অধিকারি। (সৌজন্যে-ইন্সটাগ্রাম)
দেব গানও গেয়েছেন। প্রথমবার খোকা ৪২০ ছবিতে খোকা চালু চিজ গান গেয়েছিলেন দেব। এরপর চ্যাম্প ছবিতে দেখো দেখো চ্যাম্প গানটি গেয়েছেন অভিনেতা। প্রযোজক দেবের প্রথম ছবি ধূমকেতু, যদিও সেই ছবি আজ পর্যন্ত মুক্তি পায় নি। দেব এন্টারটেনমেন্ট ভেনচার্সের তরফে মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি চ্যাম্প। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
10/10দেব গানও গেয়েছেন। প্রথমবার খোকা ৪২০ ছবিতে খোকা চালু চিজ গান গেয়েছিলেন দেব। এরপর চ্যাম্প ছবিতে দেখো দেখো চ্যাম্প গানটি গেয়েছেন অভিনেতা। প্রযোজক দেবের প্রথম ছবি ধূমকেতু, যদিও সেই ছবি আজ পর্যন্ত মুক্তি পায় নি। দেব এন্টারটেনমেন্ট ভেনচার্সের তরফে মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি চ্যাম্প। ২০১৭ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। (সৌজন্য-ইন্সটাগ্রাম)
অন্য গ্যালারিগুলি