বাংলা নিউজ > বায়োস্কোপ > ৮৬তম জন্মবার্ষিকী সৌমিত্র চট্টোপাধ্যায়ের, শ্রদ্ধা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর
সৌমিত্র চট্টোপাধ্যায়
সৌমিত্র চট্টোপাধ্যায়

৮৬তম জন্মবার্ষিকী সৌমিত্র চট্টোপাধ্যায়ের, শ্রদ্ধা জানিয়ে টুইট মুখ্যমন্ত্রীর

  • আজ প্রয়াত কিংবদন্তী অভিনেতার ৮৬ তম জন্মবার্ষিকী। বাবাকে স্মরণ করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন মেয়ে পৌলমি বসু। 

আজ ৮৬ তম জন্মবার্ষিকী প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। প্রয়াত বর্ষীয়ান অভিনেতাকে, জন্মবার্ষিকীর শ্রদ্ধা জানিয়ে টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘সৌমিত্র (দা) চট্টোপাধ্যায়ের জন্মবার্ষিকীতে তাঁর কথা মনে পড়ছে। তিনি এমন একজন কিংবদন্তি ছিলেন যিনি প্রত্যেক কাজে নিজের দক্ষতার ছাপ রেখে গিয়েছেন। আমরা তাঁর উজ্জ্বল উপস্থিতি মিস করি। সম্প্রতি সৌমিত্রদার আঁকা ছবি, সিনেমার পোস্টার এবং ডিজাইন করা পোশাকের একটি প্রদর্শনী উদ্বোধন করার সৌভাগ্য হয়েছিল। তাঁর পরিবারের সদস্যদের আন্তরিকতায় মুগ্ধ হয়েছি’।

গত ১৫ জানুয়ারি থেকে বাইপাসের ধারে আনন্দপুরে শুরু হয় সৌমিত্র চট্টোপাধ্যায় রেট্রোস্পেক্টিভ এগজিবিশন। প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানের উদ্যোক্তা সৌমিত্র চট্টোপাধ্যায় ফাউন্ডেশন। 

কিংবদন্তি অভিনেতার জন্মবার্ষিকীতে ফেসবুক প্রোফাইলে মেয়ে পৌলমী বসু লেখেন, ‘আজ এত মন খারাপ হবে সত্যিই ভাবতে পারিনি... রাশি রাশি মন খারাপ কোথা থেকে যেন আমায় গ্রাস করেছে... বাপি... তুমি কোথায়... খুব মিস করছি তোমাকে... আজ আর কিছুই ভাল লাগছে না’।

২০২০ সালের ১৫ নভেম্বর বেলা ১২টা ১৫ মিনিটে কলকাতার বেলভিউ হাসপাতালে জীবনাবসান হয় কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। গত ৬ অক্টোবর করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন এই প্রবীণ অভিনেতা। করোনামুক্ত হলেও পরে অভিনেতার দেহে দেখা দেয় অন্যান্য সমস্যা। শেষ পর্যন্ত, জীবন-মরনের লড়াইয়ে ৪০ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বন্ধ করুন