ফেলুদা ফেরতের টাইটেল ট্রাক মুক্তি পেল সত্যজিত রায়ের জন্মদিনে (সৌজন্যে-ফেসবুক)
 ফেলুদা ফেরতের টাইটেল ট্রাক মুক্তি পেল সত্যজিত রায়ের জন্মদিনে (সৌজন্যে-ফেসবুক)

সত্যজিতের জন্মবার্ষিকীতে প্রকাশ্যে ফেলুদা ফেরতের গান,লাইভ আড্ডায় সন্দীপ-সৃজিতরা

  • ফেলুদার স্রষ্টার জন্মবার্ষিকীতেই সামনে এল সৃজিতের ফেলুদা ফেরতের টাইটেল ট্রাক।

শনিবার সত্যজিত রায়ের ১০০তম জন্মবার্ষিকীতে ফেলুদা ভক্তদের জন্য বিশেষ উপহার রইল টিম ফেলুদা ফেরতের তরফ থেকে। এদিন মুক্তি পেল সৃজিত মুখোপাধ্যায়ের আসন্ন ওয়েব সিরিজ ‘ফেলুদা ফেরত’-এর টাইটেল ট্রাক।  এবছর করোনা সংকটে সত্যজিতের জন্মদিনের সমস্ত অনুষ্ঠানই বাতিল করা হয়েছে, তবুও বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা পরিচালক তথা ফেলুদার স্রষ্টার স্মরণে এই উদ্যোগ নিলেন সৃজিত-অনুপম।

‘..গল্প নিয়ে ফেলুদা ফিরছে আবার’,সেই গল্প মুঠোফোন বা ল্যাপটপ,কম্পিউটার স্ত্রিনে দেখতে আরও কিছু সময়ের অপেক্ষা করতে হবে। কিন্তু সেই অপেক্ষায় শান দিয়ে দিল এই গান। জয় সরকারের কম্পোজিশনে এই গানটি গেয়েছেন-রূপঙ্কর বাগচী, রূপম ইসলাম এবং অনুপম রায়। ফেলুদা ফেরতের টাইটেল ট্রাকটি লিখেছেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

 

ফেলুদার এই গান অনলাইনে মুক্তি পেল একদম অভিনব উপায়ে। লাইভ আড্ডার মধ্যে দিয়ে এই গান সামনে আনল টিম ফেলুদা ফেরত। সৃজিত, অনুপম, রূপম, রূপঙ্করের সঙ্গে এই আড্ডায় শামিল হয়েছিলেন সত্যজিত রায় পুত্র সন্দীপ রায়ও। কথায়-গানে, গল্প, আড্ডায় বাংলা চলচ্চিত্রের প্রবাদ প্রতিম ব্যক্তিত্বকে স্মরণ করে নিলেন তাঁরা। ফেলুদার নানান জানা-অজানা গল্প উঠে এল এই আড্ডায়।

সৃজিতের ফেলুদা হিসাবে দেখা মিলবে টোটা রায়চৌধুরির, নবাগত কল্পন মিত্র থাকছেন তোপসের ভূমিকায় এবং জটায়ুর চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী, যিনি একেন বাবু নামেই বেশি পরিচিত। সত্যজিত্ রায়ের লেখা ফেলুদা সিরিজের দুটি গল্প 'ছিন্নমস্তার অভিশাপ' এবং 'যত কাণ্ড কাঠমাণ্ডুতে' র ভিত্তি করেই তৈরি হচ্ছে সিরিজ। 'ফেলুদা ফেরত' হতে চলেছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত প্রথম ওয়েব সিরিজ। ডিজিট্যাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম আড্ডা টাইমসে মুক্তি পাবে ফেলুদা ফেরত। 

 

বন্ধ করুন