বাংলা নিউজ > বায়োস্কোপ > Shark Tank: খাবার অপচয় রোখার ভাবনা নিয়ে শার্ক ট্যাঙ্কের মঞ্চে কলকাতার ২ যুবক, কত বিনিয়োগ এল?

Shark Tank: খাবার অপচয় রোখার ভাবনা নিয়ে শার্ক ট্যাঙ্কের মঞ্চে কলকাতার ২ যুবক, কত বিনিয়োগ এল?

শার্ক ট্যাঙ্কের মঞ্চে কলকাতার ২যুবক

Shark Tank: শার্ক ট্যাঙ্কের মঞ্চে কলকাতার দুই যুবক। কাজ সামলিয়ে ব্যবসা চালিয়ে শার্ক ট্যাঙ্কের মঞ্চে পৌঁছলেন ওঁরা। জানালেন নিজেদের ব্র্যান্ডের কথা।

খাবার অপচয় বন্ধ করতে, এক খাবারেই করবেন চার পদ। এমন ভাবনা নিয়েই পথ চলা শুরু করেছিলেন কলকাতার দুই যুবক। মধ্যবিত্ত বাঙালির অনেকগুলো স্বপ্ন বা ইচ্ছের মধ্যে একটি হল নিজের ব্যবসা শুরু করা। কিন্তু অফিসের জাঁতাকল, অসম্ভব চাপ সামলে সেটা অনেকেই পূরণ করতে পারেন না, কিন্তু যদি বন্ধুর সাপোর্ট থাকে? তাহলে অসম্ভবও সম্ভব হয়। আর সেই অসম্ভবকে বাস্তব করে সোজা শার্ক ট্যাঙ্কে পৌঁছে গিয়েছিলেন শুভব্রত এবং সৌপল।

শুভব্রত গঙ্গোপাধ্যায় এবং সৌপল দে বর্তমানে দুজনেই এইচএসবিসিতে আছেন। তাঁরা তাঁদের অফিস সামলে ২০২০ সালের সেপ্টেম্বর মাসে, ভরা লকডাউনের মধ্যে নিজেদের ব্যবসা শুরু করেন। কালীঘাটের একটি ছোট্ট ঘর থেকে পথ চলা শুরু হয়ে তাঁদের। ব্র্যান্ডের নাম ক্রেভ রাজা ফুডস। এটি একটি মাল্টি ব্র্যান্ড ক্লাউড কিচেন। ক্লাউড কিচেন বিষয়টির সঙ্গে পরিচিত কিন্তু এই মাল্টি ব্র্যান্ড ক্লাউড কিচেন বিষয়টা কী ভাবছেন? তাঁদের এই ক্রেভ রাজা ফুডস হচ্ছে মাদার ব্র্যান্ড। এর মধ্যে আরও কয়েকটি সাব ব্র্যান্ড আছে, যেমন গাস্টোপিৎজা ইন্ডিয়া, এসওএস স্যান্ডউইচ অমলেট, ইত্যাদি। এবার এগুলোর কাজ কী? ধরা যাক চিকেন টিক্কা আছে। এবার এটি একটাই পদ। কিন্তু এই দুই যুবক এই একটা পদ দিয়েই স্যান্ডউইচ বানাচ্ছেন আবার পিৎজা বানাচ্ছেন আবার র‌্যাপ তৈরি করছেন। মানে খাবারের মূল উপকরণ একটাই, খালি ফর্ম বা শেপ বা ধরন বদলে যাচ্ছে। এতে কী হচ্ছে? আপনার যেমন খাবার পছন্দ তেমনটা পেয়ে যাচ্ছেন, আবার খাবার অপচয় হচ্ছে না। অর্থাৎ এক ঢিলে দুই পাখি।

অস্থির সময়েও পথ চলা শুরু করে প্রথম বছরই ফাটাফাটি প্রতিক্রিয়া পান শুভব্রত এবং সৌপল। কলকাতাতেই তাঁরা আরও দুটি আউটলেট খুলে ফেলেন, সন্তোষপুর এবং বেলেঘাটায়। ব্যবসা করেন ২.৫ কোটি টাকার। দ্বিতীয় বছরেও তাঁদের ব্যবসা বেড়ে প্রায় ৩ কোটি ছুঁয়ে ফেলেছে। বেড়েছে আউটলেট সংখ্যাও। ব্যাঙ্গালুরুতে নতুন আউটলেট খুলেছেন তাঁরা। চেন্নাই, হায়দ্রাবাদে শীঘ্রই নতুন শাখা খুলবে ওঁদের ব্র্যান্ডের।

<p>যেখান থেকে ওঁরা পথচলা শুরু করেছিলেন</p>

যেখান থেকে ওঁরা পথচলা শুরু করেছিলেন

আর এই ব্র্যান্ড নিয়েই ফান্ড রেইজ করতে তাঁরা পৌঁছে গিয়েছিলেন শার্ক ট্যাঙ্কে। শার্কদের তাঁদের ভাবনা ব্যাপক মনে ধরে। প্রশংসা পায় ভাবনা। কিন্তু ফান্ড? সেটা এল কী? এটা আজকের পর্বে দেখা যাবে। দুই কর্মরত যুবক নিজেদের সংস্থার জন্য কত ফান্ড পেলেন। বা আদৌ পেলেন কিনা।

<p>শার্ক ট্যাঙ্কের মঞ্চে শুভব্রত-সৌপল</p>

শার্ক ট্যাঙ্কের মঞ্চে শুভব্রত-সৌপল

শুভব্রতর কথায়, 'শার্ক ট্যাঙ্কে কী হল সেটা আজ সবাই দেখতে পাবেন। তবে এখানে গিয়ে আমাদের লাভ হয়েছে। আরও অন্যান্য বহু ইনভেস্টমেন্ট পেয়েছি আমরা।'

বায়োস্কোপ খবর

Latest News

‘সোহাগে আদরে’ মাখামাখি! কোয়েলে বুঁদ অরিজিৎ, চুলে গুঁজল মুখ, দেখুন সেই ভাইরাল ছবি ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো কলকাতায় ১৪০ মিমি বৃষ্টি, ৯১ কিমিতে ঝড় দমদমে- কোথায় কতটা তাণ্ডব চালাল ঘূর্ণিঝড়? আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা

Latest IPL News

ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.