বাংলা নিউজ > বায়োস্কোপ > Sushmita Sen: 'মা ভীষণ রেগে গিয়েছিল, বাবা সাপোর্ট করেছিল', ২৪ বছরে সুস্মিতা সন্তান দত্তক নিন চাননি শুভ্রা সেন?

Sushmita Sen: 'মা ভীষণ রেগে গিয়েছিল, বাবা সাপোর্ট করেছিল', ২৪ বছরে সুস্মিতা সন্তান দত্তক নিন চাননি শুভ্রা সেন?

২৪ বছরেই সুস্মিতা মা হোক চাননি তাঁর মা!

Sushmita Sen on adoption: মাত্র ২৪ বছর বয়সে সন্তান অ্যাডপ্ট করতে চান সুস্মিতা। আর তাতেই বাড়িতে বেঁধে গিয়েছিল তুলকালাম! তাঁর মা কিছুতেই মানতে চাননি তাঁর এই সিদ্ধান্ত!

পজিটিভিটি বলুন কিংবা সাহস অথবা ছক ভাঙা সবেতেই এগিয়ে থাকেন সুস্মিতা সেন। নিজের জীবন দিয়ে, কাজ একাধিক বার তিনি তাঁর সাহস, স্পর্ধার, ছক ভাঙার নেশার পরিচয় দিয়েছেন। আর এসব কিছুই তিনি করেছেন তাঁর মনের কথা শুনে। সুস্মিতা সেন ১৯৯৪ সালে মিস ইউনিভার্স খেতাব জয় করে বলিউডে পা রাখেন। ১৯৯৬ সালে মুক্তি পায় তাঁর প্রথম ছবি ‘দস্তক’। তবে ১৯৯১ সালে মুক্তি পাওয়া ‘বিবি নম্বর ১’ ছবির পর তিনি খ্যাতির আলোয় আসেন।

কাজ, খ্যাতি, ক্ষমতা, অর্থ সব থাকার পর তিনি মনের মানুষ না পাওয়া পর্যন্ত বিয়ে করবেন না বলে ঠিক করে নেন। কিন্তু বিয়ের সঙ্গে তো মাতৃত্বের কোনও যোগ নেই। সেটা একটা অনুভূতি। দায়িত্ব। আর সেই জন্যই মাত্র ২৪ বছর বয়সে তিনি মা হওয়ার সিদ্বান্ত নেন। ২০০০ সালে তিনি তাঁর প্রথম সন্তান রেনে সেনকে দত্তক নেওয়ার সিদ্ধান্ত নেন।

সম্প্রতি তাঁর এই অভিজ্ঞতার বিষয়ে কথা বললেন অভিনেত্রী। হিউম্যানস অব বম্বেকে দেওয়া একটি সাক্ষাৎকারে ২৪ বছর বয়সে সন্তান দত্তক নেওয়ার অভিজ্ঞতা জানালেন। তাঁর কথায়, 'কেউ মা হতে চায়, কেউ আবার মা-কে চায়। ব্যাপারটা তো ঠিক এতটাই সহজ। এই দূরত্বটা মিটে গেলেই হয়। এটা কেউ কেন সহজ ভাবে বোঝে না জানি না। আমি যেহেতু দীর্ঘদিন বাচ্চাদের সঙ্গে কাটিয়েছি আমি তাই জানতাম আমি মানসিক ভাবে প্রস্তুত এই দায়িত্ব নিতে।'

তবে অভিনেত্রীর মা নাকি একদমই রাজি ছিলেন না তাঁর এই সিদ্ধান্তে। তাঁর মা শুভ্রা সেন নাকি বেশ সন্দিহান ছিলেন তাঁর এই সিদ্ধান্ত নিয়ে কারণ তাঁর মতে সুস্মিতা নিজেই তখন ছোট, তিনি করে এই শিশুকে সামলাবেন। যদিও তাঁর বাবা নাকি তাঁকে সমর্থন করেছিলেন।

আরও পড়ুন: মিস ইউনিভার্স হওয়ার ২৯ বছর! কোন কথা ভেবে এখনও চোখে জল আসে সুস্মিতার

এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, 'আমার মা তখন একটাই কথা বলেছিল তুমি নিজেই এত ছোট, তুমি কী বলছ জানো? মাথাটাই খারাপ হয়ে গিয়েছে তোমার। আমার উপর মা খুব রেগে গিয়েছিল। যদিও বাবা খুব শান্ত ছিল তখন। সে খালি জানতে চেয়েছিল এই ভাবনাটা আমার মাথায় এল কী করে? আমি বলেছিলাম আমি ভিতর থেকে এই অনুভূতিটা পাচ্ছি। আমি বাবাকে বলেছিলাম আমি আগে একটা সন্তান চাই।'

সুস্মিতা আরও জানান তাঁর বাবার জন্যই নাকি কোর্ট তাঁর কাছে রেনেকে দিয়েছে। তাঁর বাবাই তাঁর জন্য হয়ে সইসাবুদ করেন।

প্রসঙ্গত অভিনেত্রীকে শেষবার তালি ছবিতে দেখা গিয়েছে। এখানে তিনি তৃতীয় লিঙ্গের একজন হয়ে ধরা দিয়েছেন, বলা ভালো রূপান্তরকামী অ্যাক্টিভিস্ট শ্রীগৌরী সাওয়ান্তের চরিত্রে অভিনয় করেছেন।

বায়োস্কোপ খবর

Latest News

Bigg Boss OTT-3তে ডাক, দিল্লির রাস্তায় বড়া পাও বিক্রি করে চন্দ্রিকার আয় জানেন? আবার রেলপথে বিপদ, মালগাড়ির ইঞ্জিনে আগুন, হাওড়ার কাছে বড় বিপত্তি! IPL নিয়ে বাটলারের মন্তব্যের তীব্র সমালোচনা পাক প্রাক্তনীর,ব্রিটিশ তারকার পাশে ভন মডেল ভেবে ভুল করবেন!অনন্ত-রাধিকার প্রাক-বিয়ের অনুষ্ঠানে মু্গ্ধ করলেন ইশা আম্বানি আগামিকাল কেমন কাটবে আপনার? রবিবার উজ্জ্বল হবে ভাগ্য? জানুন ২৩ জুনের রাশিফল শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? কাতার থেকে ১২টা সেকেন্ড হ্যান্ড যুদ্ধবিমান কিনতে পারে ভারত, দাম কত পড়ছে? খরচ কমবে ট্রেন যাত্রীদের, কম হবে হস্টেলের ভাড়া- GST বৈঠকে কী কী প্রস্তাব এল? NEET ও NET নিয়ে মুখ বাঁচাতে ভরসা ISRO-র প্রাক্তনী! দিল স্বচ্ছ পরীক্ষার আশ্বাস অভিযুক্তদের নার্কো টেস্ট করাতে পারে বিহার পুলিশ, NEET তদন্তে এবার বিরাট মোড়

T20 WC 2024

শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.