বাংলা নিউজ > বায়োস্কোপ > শেফ-ফুড কলমিস্ট তারলা দালালের বায়োপিকে হুমা, নেটিজেনের মন্তব্য,'চেনাই যাচ্ছে না'

শেফ-ফুড কলমিস্ট তারলা দালালের বায়োপিকে হুমা, নেটিজেনের মন্তব্য,'চেনাই যাচ্ছে না'

শুরু হল তারলা দালাল-এর বায়োপিকের কাজ

‘তারলা’ বায়োপিকে তারলার চরিত্রে দেখা যাবে হুমাকে কুরেশিকে। শুরু হল বায়োপিকের শ্যুটিং।

শেফ এবং ফুড কলমিস্ট তারলা দালাল-এর জীবন নিয়ে তৈরি হচ্ছে ছবি। নাম ‘তারলা’। পীযূষ গুপ্তা পরিচালিত ছবিটি একটি বায়োপিক। ভারতের প্রথম হোম শেফ তারলা দালালের উপর ভিত্তি করে তৈরি। ছবিতে তারলার চরিত্রে দেখা যাবে হুমাকে কুরেশিকে।

হুমার ছোটবেলার স্মৃতি তাজা হয়ে গেল

ছবি প্রসঙ্গে হুমা বলেন, 'তারলা দালাল আমার ছোটবেলার কথা মনে করিয়ে দেয়। আমার মা তার রান্নাঘরে তার বইয়ের একটি কপি রেখেছিলেন। প্রায়ই আমার স্কুলের টিফিনের জন্য ওই বই থেকে রেসিপি পড়ে রান্না করতেন।

মায়ের সঙ্গেও রেসিপি বানিয়েছিলেন হুমা

হুমা আরও বলেন, ‘আমার মনে আছে সেই সময়টা, যখন আমি মাকে তারলা দালালের রেসিপি থেকে ঘরে তৈরি আমের আইসক্রিম বানাতে সাহায্য করেছিলাম। এই ভূমিকা আমার শৈশবের সেই মধুর স্মৃতি ফিরিয়ে এনেছে। আমি রনি, অশ্বিনী এবং নীতেশের কাছে অত্যন্ত কৃতজ্ঞ যে এই চরিত্রে আমার উপর বিশ্বাস রাখার জন্য।’

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন রনি স্ক্রুওয়ালা, অশ্বিনী আইয়ার তিওয়ারি এবং নীতেশ তিওয়ারি। তারলা দালাল ছিলেন একজন ভারতীয় শেফ, ফুড কলমিস্ট। বিভিন্ন রান্নার অনুষ্ঠান তিনি হোস্ট করেন। ২০০৭ সালে পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত হয়েছিলেন। একা হাতে ভারতে নিরামিষ, গুজারটি রান্নার চেহারা পরিবর্তন করেছেন তারলা। হৃদরোগে আক্রান্ত ২০১৩ সালের ৬ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

রান্না ঘর থেকে একজন কুক সেলিব্রিটি হয়ে ওঠার পথ কি সত্যিই ছিল সহজ? কীভাবে এই পথে এলেন তারলা? এই বায়োপিকে ফুটে উঠবে সেই গল্প।

 

বন্ধ করুন