বাংলা নিউজ > বায়োস্কোপ > WBFJA Award 2023: শেষ পাতা-র বাজিমাত! সিনেমার সমাবর্তনে পুরস্কার পেল দশম অবতার, সেরা অভিনেতা দেব না প্রসেনজিৎ

WBFJA Award 2023: শেষ পাতা-র বাজিমাত! সিনেমার সমাবর্তনে পুরস্কার পেল দশম অবতার, সেরা অভিনেতা দেব না প্রসেনজিৎ

ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ড শো-তেও বাজিমাত করল অতনু ঘোষের শেষ পাতা। 

চলতি বছরে বাজিমাত করল জাতীয় পুরস্কারজয়ী পরিচালকের সিনেমা শেষ পাতা। এই ছবিতে প্রথম থেকেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের লুক ছিল আলোচনায়। ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের অ্যাওয়ার্ড শো-তেও বাজিমাত করল এই সিনেমা। 

রবিবার ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের তরফে ২০২৩ সালের বাংলা সিনেমার জগতে যেই ছবি, অভিনেতা, গায়করা বিশেষ ছাপ ফেলে গিয়েছেন, তাঁদের হাতে তুলে দেওয়া হল সম্মান। ২০১৭ সাল থেকে এটি দেওয়া হচ্ছে। সিনেমার সমাবর্তন বলা হয় এই অ্যাওয়ার্ড শো-টিকে। 

চলতি বছরে ছিল শেষ পাতা-র জয়জয়কার। জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক অতনু ঘোষের ছবি ‘শেষ পাতা’-য় অভিনয় করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও অভিনেত্রী গার্গী রায়চৌধুরী। সেরা ছবি থেকে শুরু করে সেরা অভিনেতা, সেরা চিত্রনাট্য, সেরা পরিচালক, সেরা আবহ-- সবই এল শেষ পাতার ঝুলিতেই। 

সৃজিত মুখোপাধ্যায়ের পুজো রিলিজ দশম অবতার জিতে নিয়েছে দুটি অ্যাওয়ার্ড। সেরা নেতিবাচক চরিত্রে সম্মানিত হয়েছেন যিশু সেনগুপ্ত। অন্য দিকে, আমি সেই মানুষটা আর নেই-এর জন্য সেরা পুরুষ প্লেব্যাক গায়ক হিসেবে জিতেছেন অনুপম রায়।

দেখে নিন ২০২৩ সালের সিনেমার সমাবর্তন অ্যাওয়ার্ডের তালিকা: 

সেরা ছবি: শেষ পাতা

সেরা পরিচালক: অতনু ঘোষ (শেষ পাতা)

সেরা চিত্রনাট্য: অতনু ঘোষ (শেষ পাতা)

প্রধান চরিত্রে সেরা অভিনতা: প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (শেষ পাতা)

প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী: স্বস্তিকা মুখোপাধ্যায় (শিবপুর)/ চূর্ণী গঙ্গোপাধ্যায়- (অর্ধাঙ্গিনী)

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: কৌশিক গঙ্গোপাধ্যায় (আরও এক পৃথিবী)

পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী: মমতা শংকর (পালান)

নেতিবাচক চরিত্রে সেরা অভিনেতা: যিশু সেনগুপ্ত (দশম অবতার)

কমিক চরিত্রে সেরা অভিনেতা: সোহাগ সেন (লাভ ম্যারেজ)

সেরা পুরুষ প্লেব্যাক গায়ক: অনুপম রায় (আমি সেই মানুষটা আর নেই-দশম অবতার)

সেরা মহিলা প্লেব্যাক গায়িকা: ইমন চক্রবর্তী (আলাদা আলাদা-অর্ধাঙ্গিনী)

সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর (আবহ): দেবজ্যোতি মিশ্র (শেষ পাতা)

সেরা প্রতিশ্রুতিশীল ডিরেক্টর: অরিত্র সেন (শহরের উষ্ণতম দিনে)

সেরা প্রতিশ্রুতিশীল অভিনেতা: বিশ্বজিৎ সরকার (শিবপুর)

সেরা প্রতিশ্রুতিশীল অভিনেত্রী: তাসনিয়া ফারিন (আরও এক পৃথিবী)

বছরের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা: দেব (প্রধান)

সেরা লিরিক্স: অনুপম রায়-আলাদা আলাদা (অর্ধাঙ্গিনী)

 

এদিনের অনুষ্ঠান সঞ্চালনা করলেন আরজে অগ্নি। উপস্থিত ছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অতনু ঘোষ, যিশু সেনগুপ্ত, অনুপম রায়, চূর্ণী গঙ্গোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়ের মতো টলিপাড়ার পরিচিত মুখেরা। দেব সেরা অভিনেতা পপুলার বিভাগে পুরস্কার পেলেও এদিন উপস্থিত ছিলেন না দেব। তাঁর হয়ে অ্যাওয়ার্ড নিতে দেখা গেল প্রধান টিমের সদস্যকে। অন্য দিকে, ইমন না আসায় তাঁর হয়ে পুরস্কার গ্রহণ করলেন অনুপম রায়। 

 

বায়োস্কোপ খবর

Latest News

কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে' গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.