বাংলা নিউজ > বায়োস্কোপ > রাজনীতির মঞ্চ থেকে কেন কোনও খারাপ শব্দ বলেন না দেব? জেনে নিন আসল কারণ!
দেব। (ছবি সৌজন্যে -টুইটার)
দেব। (ছবি সৌজন্যে -টুইটার)

রাজনীতির মঞ্চ থেকে কেন কোনও খারাপ শব্দ বলেন না দেব? জেনে নিন আসল কারণ!

  • রাজনীতিবিদ হয়েও আর পাঁচজন রাজনৈতিক নেতার থেকেও কোথাও যেন একটু আলাদা দীপক অধিকারী ওরফে দেব।এই দেব-ই ভীষণভাবে বিশ্বাস করেন খারাপ শব্দ ব্যবহার না করেও রাজনৈতিক মঞ্চ থেকে বার্তা দেওয়া যায়।

রাজনীতিবিদ হয়েও আর পাঁচজন রাজনৈতিক নেতার থেকেও কোথাও যেন একটু আলাদা দীপক অধিকারী ওরফে দেব। টলিউডের এই প্রথম সারির তারকার কর্মকান্ড থেকে কথাবার্তায় বরাবরই মুগ্ধ হয়েছে মানুষ। চলতি বছরে বিধানসভা নির্বাচনে প্রচারের আগে করোনা যখন চোখ পাকাচ্ছে তখন যুযুধান সব রাজনৈতিক দলের মধ্যে প্রথমবার দেবের মুখেই স্পষ্টভাবে শোনা গেছিল, 'মাস্ক না পরলে আমার সভায় আসতে হবে না'।

এই দেব-ই ভীষণভাবে বিশ্বাস করেন খারাপ শব্দ ব্যবহার না করেও রাজনৈতিক মঞ্চ থেকে বার্তা দেওয়া যায়। খারাপ কথা না বলেও যে রাজনৈতিক বার্তা পৌঁছনো যায় তা দৃঢ়ভাবে বিশ্বাস করেন এই অভিনেতা-রাজনীতিবিদ। কেন আলাদা তাঁর এই রাজনৈতিক বিশ্বাস? নিজের মুখেই সেই জবাব দিলেন 'গোলন্দাজ' ছবির নায়ক। দেবের কথায়,'আমি বুঝি না, তার জন্য কেন কোনও খারাপ শব্দ ব্যবহার করতে হবে! মানুষকে ভালোবেসে কিছু বোঝালে অবশ্যই বুঝবেন। তাই তো মঞ্চে উঠে সবসময় বলি যদি দেখেন আমাদের দল ঠিক কাজ করছে, তবেই ভোটটা দিন। দিনের শেষে তো সবাই জয়ী হতে চায়। আমিও চাই, তবে এভাবে। আর এভাবে যদি জিততে না পারি তাহলে হেরে গিয়েই ভালো থাকব'। বক্তব্যের শেষে দৃঢ় গলায় টলিপাড়ার নায়ককে দৃপ্তভাবে বলতে শোনা যায়, 'আমি জীবনে এমন কোনও শব্দ ব্যবহার করব না, যাতে পরবর্তীকালে আমার ছেলেমেয়েরা লজ্জায় পড়ে।'

রাজনৈতিক মঞ্চে দেব। (ছবি সৌজন্যে -ইউটিউব)
রাজনৈতিক মঞ্চে দেব। (ছবি সৌজন্যে -ইউটিউব)

রাজ্যসভার সংসদ আরও বলেন যে গত দেড়- দু' বছর ধরে করোনা লাভের ফলে প্রায় গৃহবন্দি। ফোন এবং টিভি ফরে থাকার ফলে সব বাচ্চারাই তা দেখে। বর্তমানে রাজনৈতিক বক্তৃতার যে হাল তা আর তাদের সামনে শোনা যায় না বলেই মনে করেন এই রাজনীতিবিদ-অভিনেতা।' যে ধরনের শব্দ ব্যবহার করা হয়, সেটা শুনে বাচ্চারা কী শিখবে! প্রথমেই অন্য কাউকে চোর বলা হচ্ছে!' জানান দেব। তিনি চান বাচ্চারাও বুঝুক, জানুক যে রাজনীতিবিদ মানেই খারাপ কথা বলেন না। তাঁর কথাবার্তা যে বিরোধী দলের অনেক রাজনীতিবিদদেরও পছন্দ সেকথা ওঁরাই দেবকে জানিয়েছেন। তবে করোও প্রশংসা পাওয়ার জন্য যে খারাপ শব্দ ব্যবহার না করার সিদ্ধান্ত নিয়েছেন, এমনটা মোটেই নয়।

বন্ধ করুন