বাংলা নিউজ > বায়োস্কোপ > গার্লফ্রেন্ডের সংখ্যা ছিল ৩৫০, তবুও সঞ্জয় দত্তকে কেন সমকামী ভেবেছিলেন তাঁর মা?
জনপ্রিয়তায় এখনও টেক্কা দিতে পারেন নয়া প্রজন্মের অভিনেতাদের। ছবি সৌজন্যে - টুইটার
জনপ্রিয়তায় এখনও টেক্কা দিতে পারেন নয়া প্রজন্মের অভিনেতাদের। ছবি সৌজন্যে - টুইটার

গার্লফ্রেন্ডের সংখ্যা ছিল ৩৫০, তবুও সঞ্জয় দত্তকে কেন সমকামী ভেবেছিলেন তাঁর মা?

  • সঞ্জয় দত্তকে তাঁর মা নার্গিস একসময় ভেবে বসেছিলেন সমকামী! ধারণা পোক্ত হচ্ছিল ধীরে ধীরে যে হয়তো সঞ্জয় সমকামী। একথা সঞ্জয়ের আত্মজীবনীতে জানিয়েলেন তাঁর ছোট বোন প্রিয়া দত্ত।

বলিউড তারকা সঞ্জয় দত্ত মানেই শুধু 'রাফ অ্যান্ড টাফ' অ্যাকশন হিরো নন। দক্ষ অভিনেতা হওয়ার তাঁর পৌরুষ আবেদনে ঘায়েল হয়েছেন অসংখ্য নারী অনুরাগীরা। ষাট পেরিয়ে এসেও তাই আজও অটুট 'সঞ্জু ম্যাজিক'। ২০১৮ সালে এই অভিনেতার বায়োপিক 'সঞ্জু'-তে মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন রণবীর কাপুর। সেই ছবির এক দৃশ্যে 'সঞ্জু'-রূপী রণবীরকে বলতে শোনা যায় তাঁর জীবনে বান্ধবীর সংখ্যাটা ছিল ৩৫০-র আশেপাশে! তাছাড়া কতজন মেয়ের শয্যাসঙ্গী হয়েছেন তিনি, সে হিসেবও বিলকুল ভুলে মেরে দিয়েছেন তিনি। এহেন সঞ্জয়কে তাঁর মা নার্গিস একসময় ভেবে বসেছিলেন সমকামী! ধারণা পোক্ত হচ্ছিল ধীরে ধীরে যে হয়তো সঞ্জয় সমকামী। একথা সঞ্জয়ের আত্মজীবনীতে জানিয়েলেন তাঁর ছোট বোন প্রিয়া দত্ত।

নিজের ছেলের ব্যাপারে একবার কথা বলতে বলতে এক প্রিয় বন্ধুকে নার্গিস নাকি বলেছিলেন যে কোনও ছেলে বন্ধু এলেই সঞ্জয় কেন ঘরের দরজা বন্ধ করে দেয়, তা তিনি বুঝতে পারছেন না। এরপরেই চিন্তিত স্বরে নার্গিস সন্দেহ প্রকাশ করেন যে সঞ্জয় সমকামী নয় তো? তাছাড়া ওই অল্প বয়সেই সঞ্জয় যে তীব্র মাদকাসক্ত ছিলেন সেকথা জানতেন তাঁর মা। আর সেসব জেনেশুনেও কিছুটা লুকোতেন নার্গিস। ছেলের এই বদভ্যাস যেন প্রকাশ না পায় তাই সবাইকে বলে বেড়াতেন কোনওরকম মাদকদ্রব্য থেকে শতহস্ত দূরে থাকেন সঞ্জয়।

 

সঞ্জয়ের প্রথম ছবি 'রকি' মুক্তি পাওয়ার মাত্র কিছুদিন আগেই প্রয়াত হন ক্যান্সার আক্রান্ত নার্গিস। আর সঞ্জয়ও যে তাঁর মায়ের ভীষণ ঘনিষ্ঠ ছিলেন সেকথা তো সর্বজনবিদিত। মঙ্গলবার ১ জুন নার্গিসের জন্মদিন। এদিন মায়ের স্মৃতির উদ্দেশে একটি পুরোনো ছবি পোস্ট করেন 'বাবা'. ওই থ্রোব্যাক সাদা-কালো ছবিতে দেখা যাচ্ছে তাঁরা তিন ভাই বোন বসে রয়েছেন মা নার্গিসের সঙ্গে। ছবির সঙ্গে সঞ্জয়ের আবেগঘন পোস্ট,' তোমার মতো কেউ হয় না মা। শুভ জন্মদিন।'

 

বন্ধ করুন