বাংলা নিউজ > বায়োস্কোপ > YouTuber Recreates: বাড়িতেই ‘পরমাণু বিস্ফোরণ’! CGI ছাড়াই অবিকল ‘ওপেনহেইমার’-এর দৃশ্য নির্মাণ, দেখুন Video

YouTuber Recreates: বাড়িতেই ‘পরমাণু বিস্ফোরণ’! CGI ছাড়াই অবিকল ‘ওপেনহেইমার’-এর দৃশ্য নির্মাণ, দেখুন Video

ওপেনহেইমারে দেখানো বিশেষ প্রভাব তৈরি করেছে একদল শিল্পী

YouTuber recreates nuclear explosion scene: ‘ওপেনহেইমারে’ দেখানো পারমাণবিক বিস্ফোরণের দৃশ্য আবার তৈরি করেছে একদল শিল্পী। উইলিয়াম এইচ বেকার নামে এক ইউটিউব চ্যানেল থেকে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। মাছের ট্যাঙ্ক, গ্লিটার, জল, কর্নস্টার্চ, আঠা, তেল এবং এমনকি একটি ফ্রাইং প্যান ব্যবহার করেছেন।

সিনেমার জগতে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’ সাড়া ফেলেছে। ১০০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটিতে কোনও CGI ব্যবহার করে পারমাণবিক বিস্ফোরণ দেখানো হয়েছে। তবে ছবির মতো CGI ব্যবহার ছাড়াই পারমাণবিক বিস্ফোরণকে পুনরায় তৈরি করে দর্শকদের চমকে দিয়েছেন একদল শিল্পী। এই কৃতিত্বটি সূক্ষ্ম পরীক্ষা-নিরীক্ষা এবং কঠোর পরীক্ষার সংমিশ্রণের মাধ্যমে অর্জন করা।

ওপেনহেইমারে দেখানো পারমাণবিক বিস্ফোরণের দৃশ্য আবার তৈরি করেছে একদল শিল্পী। উইলিয়াম এইচ বেকার নামে এক ইউটিউব চ্যানেল থেকে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে, প্রতিভাবান ব্যক্তিদের গোষ্ঠী গৃহস্থালির জিনিসপত্র ব্যবহার করে সেই একই প্রভাব তৈরি করেছে। এটি এক্স (টুইটার)-এও ভাইরাল হয়েছে। আরও পড়ুন: দেখতে হুবহু সুশান্ত সিং রাজপুতের মতো! আসলে কে ইনি

ক্যাপশনে লেখা, ‘আমরা ওপেনহাইমার থেকে ক্রিস্টোফার নোলানের পারমাণবিক বিস্ফোরণকে জিরো সিজিআই, ওপেনহাইমারের কিছু অন্যান্য প্রভাব দেখে পুনরায় তৈরি করেছি। ওপেনহাইমারের ১০০ মিলিয়ন ডলার বাজেটের সঙ্গে এটাও সম্ভব কিনা আমাদের কোনও ধারণা নেই। প্রচুর পরীক্ষা-নিরীক্ষা এবং প্রশিক্ষণের মাধ্যমে, আশ্চর্যজনক ভাবে ভিএফএক্স-এর সাহায্য় ছাড়াই ওপেনহাইমারে ব্যবহৃত প্রভাব পুনরায় তৈরি করতে পেরেছি। এখনও বিশ্বাস হচ্ছে না, এটা করেছি আমরা’।

দেখুন-

পছন্দসই প্রভাব পেতে প্রচুর আইটেম ব্যবহার করেছেন - যেমন একটি মাছের ট্যাঙ্ক, গ্লিটার, জল, কর্নস্টার্চ, আঠা, তেল এবং এমনকি একটি ফ্রাইং প্যান। ভিডিয়ো ভাইরাল হতেই প্রতিক্রিয়া জানিয়েছেন একাংশ নেটিজেন। অনেকেই ভিডিয়োতে প্রতিক্রিয়া জানিয়েছেন।

হলিউড ছবি ‘ওপেনহাইমার’-এর সাফল্য অনস্বীকার্য। বিশ্বব্যাপী ৬৬৬ মিলিয়ন ডলারের বেশি ব্যবসা করেছে এই ছবি। কমতি নেই ছবিটি নিয়ে মানুষের উন্মাদনার। আর দুটোরই প্রতিফলন দেখা গিয়েছে ভারতীয় বক্স অফিসে। ক্রিস্টোফার নোলানের ছবিটি ভারতে ১০০ কোটির গণ্ডি টপকেছে ইতিমধ্যে। গত ২১ জুলাই মুক্তি পায় ‘ওপেনহাইমার’। এক ছবিটি মূলত পরমাণু বোমার জনক জে রবার্ট ওপেনহাইমারের বায়োপিক।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.