বাংলা নিউজ > বায়োস্কোপ > Zee -Sony New Update: জি এন্টারটেইনমেন্টের সঙ্গে গাঁটছড়া বাঁধার পরিকল্পনায় জল ঢালতে চাইছে সোনি

Zee -Sony New Update: জি এন্টারটেইনমেন্টের সঙ্গে গাঁটছড়া বাঁধার পরিকল্পনায় জল ঢালতে চাইছে সোনি

জি-সোনি। REUTERS/Dado Ruvic/Illustration/File Photo (REUTERS)

জি এন্টারটেইনমেন্টের সঙ্গে সোনির গাঁটছড়া বাঁধার পরিকল্পনা ভেস্তে যেতে পারে। 

জি-সোনি একত্রীকরণের উদ্যোগ এবার ভেস্তে যেতে পারে।

ব্লুমবার্গের খবরে উল্লেখ করা হয়, চুক্তি ঘোষণার দুই বছরেরও বেশি সময় পর জি এন্টারটেইনমেন্টের সঙ্গে তাদের ভারতীয় ইউনিটের মিশে যাওয়ার পরিকল্পনা বাতিল করছে সোনি। কার্যত গাঁটছড়ার বন্ধন আর থাকবে না বলেই মনে করা হচ্ছে। 

প্রতিবেদনে বলা হয়েছে, জি'র প্রধান নির্বাহী কর্মকর্তা পুনীত গোয়েঙ্কা এবং প্রতিষ্ঠাতার পুত্র পুনীত গোয়েঙ্কা ওই এক হয়ে যাওয়া প্রতিষ্ঠানের নেতৃত্ব দেবেন কিনা তা নিয়ে দ্বন্দ্বের কারণে জাপানি গোষ্ঠীটি চুক্তিটি বাতিল করার পরিকল্পনা করছে।

২০২১ সালে স্বাক্ষরিত চুক্তি অনুসারে, গোয়েঙ্কা নতুন সংস্থার নেতৃত্ব দেবেন। তবে সোনি তাঁকে সিইও হিসাবে চায় না।

গত বছর সিকিউরিটিজ এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) এসেল গ্রুপের তৎকালীন চেয়ারপার্সন সুভাষ চন্দ্র এবং পুনীত গোয়েঙ্কাকে কোনও তালিকাভুক্ত সংস্থার পরিচালক বা প্রধান ব্যবস্থাপক পদে থাকার উপর নিষেধাজ্ঞা জারি করেছিল। এই দুজনের বিরুদ্ধে একটি তালিকাভুক্ত সংস্থার পরিচালক হিসাবে তাদের অবস্থানের অপব্যবহার করে নিজেদের সুবিধার জন্য অর্থ আত্মসাৎ করার অভিযোগ আনা হয়েছিল। ২০২৩ সালের আগস্টে সেবি এই আদেশ জারি করে। 

দুই মাস পরে, সিকিউরিটিজ আপিল ট্রাইব্যুনাল সেবির আদেশ বাতিল করে এবং গোয়েঙ্কাকে তার বিরুদ্ধে তদন্তে বাজার নিয়ন্ত্রককে সহযোগিতা করার নির্দেশ দেয়। 

ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, চুক্তি টি শেষ করার জন্য ২০ শে জানুয়ারী বর্ধিত সময়সীমার আগে সোনি একটি মামলা দায়ের করার পরিকল্পনা করছে, কারণ নির্ধারিত কিছু শর্ত পূরণ করা হয়নি। গোয়েঙ্কা তাঁর অবস্থানে দাঁড়িয়ে রয়েছেন। তিনি এই এক হয়ে যাওয়া সংস্থার নেতৃত্বে থাকবেন বলে ভেবেছিলেন।

চুক্তি ভেস্তে গেলে কী হবে?

যদি চুক্তিটি বাতিল করা হয় তবে এটি Zeeকে সম্ভাব্য ডিফল্টের ঝুঁকিতে ফেলবে। মুকেশ আম্বানি যখন ওয়াল্ট ডিজনি কোং ইন্ডিয়া ইউনিটের সাথে একীভূতকরণের মাধ্যমে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মিডিয়ার ক্ষেত্রে নয়া দিশা দেখাচ্ছেন। 

সোনি-জি জোট বিশ্বব্যাপী পাওয়ার হাউস নেটফ্লিক্স ইনকর্পোরেটেড এবং Amazon.com ইনকর্পোরেটেডের পাশাপাশি রিলায়েন্সের মতো স্থানীয় হেভিওয়েটদের মোকাবিলা করার জন্য আর্থিক শক্তি দিয়ে ১০ বিলিয়ন ডলারের মিডিয়া জায়েন্ট তৈরি করতে চেয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে তরী তীরে এসে ডুবল বলে। 

 

বায়োস্কোপ খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.