বাংলা নিউজ > টুকিটাকি > Period Issue: বয়স ২৬ বছর পেরোলেও পিরিয়ডের দেখা নেই, সংসার বাঁধার আগে উদ্বেগে তরুণী

Period Issue: বয়স ২৬ বছর পেরোলেও পিরিয়ডের দেখা নেই, সংসার বাঁধার আগে উদ্বেগে তরুণী

২৬ বছর পেরোলেও পিরিয়ডের দেখা নেই এই তরুণীর জীবনে (Tiktok)

২৬ বছর বয়সের কেটি ইয়ং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তার কখনও ঋতুস্রাব হয়নি। সোশ্যাল মিডিয়া মাধ্যম টিকটকে এই সংবাদ ছড়িয়ে পড়ার পরই ভাইরাল হয় মুহূর্তে এটি।

সম্প্রতি সংবাদ শিরোনামে এসেছে, মার্কিন যুক্তরাষ্ট্রের কেটি ইয়ং নামে ২৬ বছর বয়সের এক মহিলার নাম। তিনি সোশ্যাল মিডিয়ার শেয়ার করেছিলেন এই ব্যতিক্রমী বিষয়। ২৬ বছর বয়স পর্যন্ত এখনও কোনও দিন তার পিরিয়ড বা ঋতুস্রাব হয়নি, এই বিষয়টি জানার পরই নেটিজেনদের মধ্যে কৌতূহলের শুরু। ঠিক কী কারণে এখনও পর্যন্ত এই মহিলার পিরিয়ড হয়নি, চিকিৎসকরা এখনও সে বিষয়ে কোনও নির্দিষ্ট কারণ জানাতে পারেননি। সাধারণত মেয়েদের ঋতুস্রাব শুরু হওয়ার গড় বয়স ১২ বছর, ক্ষেত্র বিশেষে তবে মহিলাদের ক্ষেত্রে বয়সের হেরফেরও হতে পারে কিছুটা। অনেকেরই নির্দিষ্ট বয়সের আগে বা পরে শুরু হয়ে থাকে পিরিয়ডস। তবে গড় বছর যেখানে ১২, সেখানে ২৬ বছর বয়সেও ঋতুস্রাব না হওয়ায় এই ঘটনাটি বেশ বিরল হিসাবেই স্বীকৃতি পেয়েছে।

২৬ বছর বয়সের কেটি ইয়ং সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছিলেন তার কখনও ঋতুস্রাব হয়নি। সোশ্যাল মিডিয়া মাধ্যম টিকটকে এই সংবাদ ছড়িয়ে পড়ার পরই ভাইরাল হয় মুহূর্তে এটি। কেটি এপ্রসঙ্গে বলেছেন, প্রাথমিক পর্যায়ে পিরিয়ড না হওয়া তাকে খুব একটা বিচলিত করেনি, কারণ ছুটিতে থাকাকালীন বা মাসের নির্দিষ্ট সময়ে পিরিয়ড সংক্রান্ত কোনও সমস্যাতে পড়তে হয়নি তাকে। কিন্তু বর্তমানে কেটি এবং তার স্বামী সংসার বাঁধতে চলেছেন। বর্তমানে কেটি শারীরিক অবস্থার কারণে গর্ভবতী হওয়া বেশ কঠিন বলেই মনে করছেন চিকিৎসকেরা। ওই মহিলা বলেন তিনি গত এক দশকে বেশ কয়েকজন ডাক্তারের কাছে গিয়েছেন এই সমস্যা নিয়ে।

১৬ বছর বয়সে তিনি যখন ডাক্তারের কাছে যান, ডাক্তার জানায় তার শরীরে কোনও ইস্টোজেন হরমোন উপস্থিত নেই। ডাক্তাররা আশ্বস্ত করে ভবিষ্যতে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এই সমস্যার সমাধান হয়ে যাবে। এরপরে ২২ বছর বয়সেও যখন পিরিয়ড হয়নি, কেটি তখন ডাক্তারদের কাছে গেলে ডাক্তাররা একে বিরল সমস্যা হিসাবেই চিহ্নিত করেন। তিনি যখন বর্তমানে গর্ভবতী হওয়ার ইচ্ছা প্রকাশ করছেন, সেই সময়ও এই ধরনের শারীরিক সমস্যা বেশ বিভ্রান্তিতেই ফেলছে তাদের। কোনও ডাক্তার অবশ্য এই বিষয়ে কোনও নির্দিষ্ট মতামত জানাতে পারেননি। আগামীতে চিকিৎসা ব্যবস্থার সৌজন্যে আর পাঁচজনের মতোই স্বাভাবিক জীবন ফিরে পান কিনা কেটি,তা এখন লাখ টাকার প্রশ্ন।

টুকিটাকি খবর

Latest News

England বনাম Pakistan ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সীমিত ওভারের সংজ্ঞাটাই বদলে দিয়েছে, চ্যাম্পিয়ন না হলেও নতুন স্বপ্ন দেখাচ্ছে SRH টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ‘চিচিং ফাঁক-খেলা শেষ’, প্রচারের শেষ বেলায় নয়া ইঙ্গিত অভিষেকের আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া

Latest IPL News

টাকার জন্য অধিনায়ককে ছেড়ে দেওয়া, শামির চোট, ঋদ্ধির অফ ফর্ম…GT-র ব্যর্থতার কারণ ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.