বাংলা নিউজ > টুকিটাকি > China Taishan: ৬০০০ ধাপ পেরিয়ে মাউন্ট তাইশানে উঠতে গলদঘর্ম চিনের মানুষ, ভাইরাল ভিডিয়ো

China Taishan: ৬০০০ ধাপ পেরিয়ে মাউন্ট তাইশানে উঠতে গলদঘর্ম চিনের মানুষ, ভাইরাল ভিডিয়ো

৬০০০ ধাপ পেরিয়ে কী দেখতে যান চিনের মানুষ! (@roaneatan/X)

China Taishan: ৬৫০০ টিরও বেশি সিঁড়ি বেয়ে ওঠার পরে, পর্যটকদের এমন ভয়ানক হাল দেখে নেটিজেনদের প্রশ্ন যে কী এমন আছে মাউন্ট তাইশানে।

চিনের মাউন্ট তাইশান, ৬০০০ ধাপেরও বেশি সিঁড়ি চড়ে পৌঁছোতে হয় গন্তব্যে। শুনতে অবাক লাগলেও এই সিঁড়ি চড়ার জন্য দূর দুরান্ত থেকে মানুষ আসেন চিনের এই স্থানে। আসলে নতুন জায়গায় ঘুরতে, ভ্রমণ করতে বা দুঃসাহসিক ভ্রমণের পরিকল্পনা করতে প্রায় প্রত্যেকেই পছন্দ করেন। সকলেই নিজেদের জন্য সময় বের করতে চান এবং সেই সময়ে এমন জায়গায় যেতে চায় যেখানে গিয়ে তাঁরা কোনও রকম দুশ্চিন্তা ছাড়াই আরাম করতে পারেন। কিন্তু এমন অনেক জায়গাও রয়েছে যেখানে পৌঁছানো একটু কঠিন এবং সেখানে পৌঁছলেই মানুষের অবস্থা খারাপ হয়ে যায়। ঠিক এমনই একটি স্থান হল চিনের 'মাউন্ট তাইশান'। এখানে পৌঁছতে, পর্যটকদের ৬৬০০ টিরও বেশি সিঁড়ি উঠতে হয়।

সাধারণত ৫০ থেকে ১০০ টি সিঁড়ি ওঠার পরেই পর্যটকদের অবস্থা যদিও খারাপ হয়ে যায়, তবুও অনেকেই পুরোপুরি ৬৬০০-এর বেশি সিঁড়ি বেয়ে উপরে উঠে যান। এবং ওঠার পরে তাঁরা কেমন অনুভব করেন, শরীরের ভিতরে ঠিক কেমন মনে হয়, তার একটি ভিডিয়োও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে এখন। এই ভিডিয়ো দেখার পর এমনকি পুরোপুরি সুস্থ সবল তরুণ ব্যক্তিরাও এখানে আরোহণের আগে দু'বার চিন্তা করবেন। ব্যবহারকারী @roaneatan এর এক্স হ্যান্ডেলে শেয়ার করা এই ভিডিয়ো এখন সহস্র মানুষের কাছে পৌঁছে গিয়েছে।

  • ভিডিয়োতে কী দেখা গিয়েছে

ভিডিয়োতে আপনি দেখতে পাবেন যে পর্যটকেরা তাঁদের হাতে লাঠি ধরে রয়েছেন এবং সিঁড়ি বেয়ে আর উঠতে পারছে না। কারও পা কাঁপছে, কেউ পড়ে যাচ্ছেন আবার কেউ সিঁড়ির রেলিং ধরে নামতে পারছেন না। অনেককে আবার স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হচ্ছে। ব্যবহারকারীরা এই ভিডিয়ো দেখে অবাক।

এই ভিডিয়োটি এখন পর্যন্ত সাত দশমিক মিলিয়ন ভিউ পেয়েছে। অনেকেই এই ভিডিয়োতে মন্তব্যও করেছেন। আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে চিনের এই পর্বতে আরোহণের জন্য ৬৬০০ টিরও বেশি সিঁড়ি তৈরি করা হয়েছে। সেখানে পৌঁছোতে সময় লাগে ৪ ঘণ্টা থেকে ৬ ঘণ্টা। কথিত রয়েছে যে এটিতে আরোহণের পরে, পর্যটকদের অবস্থা এতটাই খারাপ হয়ে যায় যে বেশিরভাগ লোকেরাই এটির জন্য আফসোস করতে থাকেন।

  • কী এমন রয়েছে তাইশানে

ইউনেস্কোর ওয়ার্ল্ড হেরিটেজ কনভেনশন অনুসারে , গত তিন সহস্রাব্দ ধরে তাইশানে পূজা করা হচ্ছে। এটি একটি বড় পাথর যা ২৫,০০০ হেক্টর জুড়ে রয়েছে এবং পার্শ্ববর্তী মালভূমি থেকে ১,৫৪৫ মিটার উপরে অবস্থিত। মূল স্মৃতিস্তম্ভ, তাইশানের ঈশ্বরের মন্দিরে ১,০০৯ খ্রিস্টাব্দের তাওবাদী মাস্টারপিস রয়েছে। শিলালিপির মধ্যে রয়েছে ঝাং কিয়ান, হেং ফাং এবং মাদাম জিন সুনের হান রাজবংশের স্টেলা, উত্তর কিউ রাজবংশের খোদাইকৃত বৌদ্ধ ধর্মগ্রন্থের উপত্যকা ইত্যাদি।

টুকিটাকি খবর

Latest News

রেমাল ঘূর্ণিঝড়ের জের! পরীক্ষা স্থগিত করা হল বিশ্ববিদ্যালয়ে গাড়ি ছেড়ে ই-রিকশা চড়ে লখনউ ঘুরলেন কুণাল কাপুর, ব্যাপার কী? গোল করেও দলকে জেতাতে ব্যর্থ জিরু, এসি মিলানে শেষ করলেন নিজের ইনিংস, গন্তব্য LAFC আপনি কি শসা খান? সকলের কিন্তু খেতে নেই, দেখে নিন আপনি ঠিক করছেন কি না কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? Paris Olympics-এর আগেই ধাক্কা খেলেন নীরজ, নাম তুললেন Ostrava Golden Spike থেকে সানজিদা ‘বহিরাগত’, মন্তব্য করে নেটদুনিয়ার রোষানলে শারমিন সেহগাল KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! জ্যেষ্ঠ মাসের মঙ্গলবারকে কেন বলা হয় বুধোয়া মঙ্গল, জেনে নিন এই দিনের গুরুত্ব ‘আমাকে ধর্ষণ, খুনের হুমকি দিচ্ছে,’ ইউটিউবারের উপর রেগে ফায়ার স্বাতী মালিওয়াল

Latest IPL News

কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র? KKR-এর হাতেই উঠবে IPL ট্রফি, আত্মবিশ্বাসী বনির; ফাইনালে দর্শনার পাশে নেই সৌরভ! CSK, MI অথবা RCB, তিন দলের কাউকে ছাড়া IPL ফাইনাল এই নিয়ে তৃতীয়বার, দেখুন ইতিহাস এটা আলাদা অনুভূতি, আমরা নিশ্চিত ট্রফি জিতব- ফাইনালের আগে ভুবনেশ্বরের হুঙ্কার নির্বাচন নিয়ে ভাবি না-T20 WC-এর দলে সুযোগ না পাওয়া নিয়ে বড় বার্তা KKR অধিনায়কের জল্পনার অবসান! IPL ফাইনালে KKR-এর পাশে শাহরুখ,হুডিতে মুখ ঢেকে রওনা দিলেন চেন্নাই ক্রিকেট ছেড়ে হঠাৎই অটোওয়ালার ভূমিকায় শ্রেয়স, পিছনে বিশ্বকাপজয়ী কামিন্সও, ভিডিয়ো টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.