বাংলা নিউজ > টুকিটাকি > রোজ মাথাব্যথার ওষুধ খেলে বারোটা বাজবে কিডনির! ট্রাই করুন কার্যকরী এই ঘরোয়া টোটকা

রোজ মাথাব্যথার ওষুধ খেলে বারোটা বাজবে কিডনির! ট্রাই করুন কার্যকরী এই ঘরোয়া টোটকা

মাথাব্যথার ঘরোয়া চিকিৎসা। 

দেখুন কীভাবে সারবে অসহ্য মাথাব্যথার সমস্যা। 

মাথাব্যথার সমস্যা যাদের রয়েছে, তাঁরা জানেন এর কষ্ট। মাইগ্রেন হোক বা সাইনাস, মাথা ব্যথা থাকলে জেরবার হয়ে পড়েন প্রায় সকলেই। কিছুতেই যেন মন বসে না কোনও কাজে। না খাওয়া যায়, না ঘুমনো যায়, না সাধের মুঠোফোন নিয়ে ঘাঁটাঘাঁটি করা যায়। অনেকে তো মাথাব্যথার কষ্ট সহ্য করতে না পেরে মুখে তুলে নেন ওষুধ। এর মধ্যে বেশিরভাগই ডাক্তারের পরামর্শ ছাড়াই ওষুধ খান। বেশ কিছু গবেষণায় দেখা গিয়েছে রোজ মাথাব্যথা-র ওষুধ খেলে শরীরে নানা পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যেতে পারে! যার মধ্যে অন্যতম হল কিডনির সমস্যা। তাই এবার থেকে মাথাব্যথার সমস্যায় এই ঘরোয়া টোটকা ট্রাই করে দেখতে পারেন। 

১. অনেকেই খাবার খাওয়া নিয়ে অনিয়ম করেন। দীর্ঘক্ষণ না খেয়ে থাকলে অনেকেরই মাথাব্যথা হয়। বিশেষ করে যাদের মাইগ্রেনের সমস্যা আছে। তাই ৩-৪ ঘণ্টা পরপর খাবার খান। 

২. শরীরে ডিহাইড্রেশন দেখা দিলেও মাথাব্যথা করে। তাই দিনে অন্তত ১০ থেকে ১২ গ্লাস জল পান করুন। মাথাব্যথা হলে একটু জল খেয়ে চোখ বুজে মিনিট ২০ বিশ্রাম নেওয়ার চেষ্টা করুন। 

৩.সময় মতো ঘুমতে যাওয়া ও সময়মতো ঘুম থেকে ওঠা বিশেষ গুরুত্বপূর্ণ। দেখবেন, এতে আপনার রোজ রোজ মাথা ধরার সমস্যা অনেকটাই কমেছে। আসলে ঠিক মতো ঘুম না হলেও মাথাব্যথার সমস্যা হয়। আর যাদের রাতে ঘুম আসতে চায় না, তাঁরা প্রয়োজনে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে চিকিৎসা করান। 

৪. এক্সারসাইজ করুন। বিশেষ করে যোগাসন এই সমস্যার জন্য খুব উপকারি। 

৫. শরীরে যদি ম্যাগনেশিয়াম নামক খনিজের ঘাটতি দেখা যায়, তা হলেও মাথা ব্যথা হয়। তাই ম্যাগনেশিয়াম আছে এমন খাবার যেমন পালং শাক, বিভিন্ন রকমের বাদাম, ডার্ক চকোলেট ইত্যাদি খান।

৬. আদা দিয়ে বানানো কড়া লিকার চা খেতে পারেন। মাথা ধরা, গা বমি ও মাথা ঘোরা কমিয়ে দেয় আদায় থাকা রস। তবে এই সময় দুধ চা বা দুধ দিয়ে বানানো কফি না খাওয়াই ভালো।

টুকিটাকি খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল দ্বিতীয় বিবহবার্ষিকীর পর ‘ঝড়’ জীবনে? ইনস্টাগ্রামে কীসের ইঙ্গিত দিলেন আলিয়া কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল ফের গুলির আওয়াজে তটস্থ ভাটপাড়া, জখম তৃণমূল সমর্থক, অভিযোগের তিরে বিদ্ধ পদ্ম বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৮ এপ্রিলের রাশিফল

Latest IPL News

কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.