বাংলা নিউজ > টুকিটাকি > Ayodhya Tour: কম খরচে অযোধ্যা ঘোরার ব্যবস্থা করল IRCTC, সঙ্গে গয়া, বেনারস! জানুন বুকিংয়ের নিয়ম

Ayodhya Tour: কম খরচে অযোধ্যা ঘোরার ব্যবস্থা করল IRCTC, সঙ্গে গয়া, বেনারস! জানুন বুকিংয়ের নিয়ম

কম খরচে ঘুরে আসুন অযোধ্যা থেকে, দেখে আসুন রামলালা-কে। 

আইআরসিটিসি-র তরফ থেকে ভক্তদের জন্য একটি বিশেষ ট্যুর প্যাকেজ চালু করা হয়েছে। যেখানে গয়া, বেনারস, প্রয়াগরাজ আর অযোধ্যা ঘুরে দেখার সুযোগ পাবেন ভ্রমণার্থীরা। 

অবশেষে অযোধ্যায় ভগবান রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়েছে ২২ জানুয়ারি। আর তারপরের দিন অর্থাৎ ২০২৪ সালের ২৩ জানুয়ারি থেকে রাম মন্দিরের দরজা ভক্তদের জন্য খুলে দেওয়া হয়েছে। আপনিও যদি রামলালা দেখার পরিকল্পনা করেন, তাহলে IRCTC আপনার জন্য নিয়ে এল একটি দুর্দান্ত প্যাকেজ। যেখানে খুব স্বল্প বাজেটে আপনি ঘুরে নিতে পারবেন অযোধ্যা শহর। জানুন বিস্তারে-

আইআরসিটিসি-র তরফ থেকে ভক্তদের জন্য একটি বিশেষ ট্যুর প্যাকেজ চালু করা হয়েছে। যার নাম গয়া-কাশী এবং প্রয়াগরাজ ভায়া বেঙ্গালুরু, সঙ্গে পবিত্র অযোধ্যা (HOLY AYODHYA WITH GAYA, KASHI & PRAYAGRAJ EX BENGALURU)। এতে আপনাকে রামনগরী অযোধ্যার পাশাপাশি গয়া, কাশী, প্রয়াগরাজ, সারনাথ ইত্যাদি স্থানে নিয়ে যাওয়া হবে।

IRCTC-এর এই ট্যুর প্যাকেজটি ২৫ মার্চ ২০২৪ থেকে শুরু হচ্ছে এবং ৩০ মার্চ পর্যন্ত চলবে। আপনি এখানে ৫ রাত ৬ দিন ঘোরাঘুরি করার সুযোগ পাবেন। ফ্লাইট ট্যুর প্যাকেজ এটি। যা আপনাকে বেঙ্গালুরু থেকে বারাণসী এবং তারপরে বারাণসী থেকে বেঙ্গালুরু নিয়ে আসবে। সেক্ষেত্রে কলকাতা বসবাসকারীদের পৌঁছতে হবে বেঙ্গালুরুতে। 

এই ট্যুর প্যাকেজে হোটেলে থাকার পাশাপাশি সকালের জলখাবার, দুপুরের খাবার ও রাতের খাবার দেওয়া হবে। আর খরচ পড়বে মাথা পিছু ৩২,৯৯০ টাকা। 

কীভাবে বুক করবেন IRCTC-এর অযোধ্যা প্যাকেজ:

আপনি যদি এই ট্যুর প্যাকেজটি বুক করতে চান তবে আপনি আইআরসিটিসি ওয়েবসাইট https://irctctourism.com -এ গিয়ে লগ ইন করুন। তারপর চলে যান   https://www.irctctourism.com/pacakage_description?packageCode=SBA23 -এ। সেখানেই পেয়ে যাবেন ট্যুর সম্পর্কিত সমস্ত তথ্য। এমনকী, সরাসরি আইআরসিটিসি-র সঙ্গে যোগাযোগও করতে পারবেন আপনি আরও বিস্তারিত জানতে।  

কোথায় কোনদিন ঘুরবেন: 

প্রথমদিন আপনাকে নিয়ে যাওয়া হবে বিমানে বেঙ্গালুরু থেকে বেনারসি। হোটেলে টেক ইন করে দেখানো হবে গঙ্গারতি। তার পরের দিন সেখান থেকে বুদ্ধ গয়া নিয়ে গিয়ে ঘুরিয়ে আনা হবে। রাত কাটাবেন বুদ্ধ গয়াতেই। 

তৃতীয়দিন সকালে গয়ার বিষ্ণুপদ মন্দিরে পুজো দিয়ে নিয়ে আসা হবে বেনারসে। চতুর্থ দিনে ঘোরানো হবে কাশী বিশ্বনাথ মন্দির এবং অন্নপূর্ণা মন্দির। তারপর সোজা সারনাথ। পঞ্চম দিনে সেখান থেকে অযোধ্যা। ষষ্ঠ দিনে অযোধ্যা মন্দির, দশরথ মহল, হনুমান গড়ি এবং সীতা রসোই দর্শন করিয়ে প্রয়াগরাজে রাত্রিবাস। আর সপ্তম দিনে ত্রিবেণী সঙ্গম, এলাহাবাদ ফোর্ট এবং পাতালপুরি মন্দির ঘুরিয়ে বেনারস। তারপর বিমান ধরে ফের ফিরিয়ে আনা হবে বেঙ্গালুরুতে। 

টুকিটাকি খবর

Latest News

১৫ বছরের অপেক্ষা শেষ, ৮০০ জনকে প্রাথমিকে নিয়োগ দিতে নির্দেশ আদালতের Pakistan বনাম New Zealand ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দ্বিতীয় কিপার হিসেবে লড়াই রাহুল-সঞ্জুর, ষষ্ঠ বোলারের দৌড়ে বিষ্ণোই-অক্ষর-আবেশ ‘আমার সঙ্গে একটা ছবি তুলবে কাঞ্চনদা?’ পরমব্রতর বাড়িতে দেখা হতেই আবদার অরিজিতের! ‘৪০ ঊর্ধ্বে মহিলাদের প্রতি মানুষ কঠোর’, কাজ কমিয়ে দেওয়া নিয়েও মুখ খুললেন কালকি ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই লোকসভা ভোটের দ্বিতীয় দফার আসনগুলিতে ২০১৯-এর চেয়ে ভাল ফলের আশায় জেডিইউ 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু টসে জিতল Royal Challengers Bengaluru , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| অগ্নিদগ্ধ হয়ে একসঙ্গে তিনজনের মৃত্যু হয়েছে, পাটনার হোটেলে বিধ্বংসী আগুনের জের

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.