বাংলা নিউজ > টুকিটাকি > পর্নোগ্রাফির প্রতি আসক্তি কি সত্যি খারাপ? কী বলছেন মনোবিদ ও সেক্সোলজিস্টরা

পর্নোগ্রাফির প্রতি আসক্তি কি সত্যি খারাপ? কী বলছেন মনোবিদ ও সেক্সোলজিস্টরা

পর্নোগ্রাফির প্রতি আসক্তি কি সত্যি ভালো নয়?

গবেষণা থেকে পাওয়া তথ্য আপনাকে অবাক করবে। আসক্তি থাকলে শীঘ্রই কাটিয়ে উঠুন।

‘নীল ছবি দেখেছিস?’ কখনও না কখনও আমরা সকলেই এই প্রশ্নের মুখোমুখি হয়েছি। বাড়ির বড়দের লুকিয়ে পর্ন ছবিতে চোখ রাখাও কোনও নতুন ঘটনা নয়। তবে পর্ন ছবির প্রতি আসক্তি নিয়ে সমাজ বড়ই থাকে চিন্তিত। কেন এত চিন্তা করা হয়! কেন ব্যান করা হয় একাধিক পর্ন সাইট। নীল ছবি বানানো কেন এখনও বহু দেশে নিষিদ্ধ? এই ধরনের সিনেমা কীভাবে প্রভাব ফেলে মানুষের মনে! চলুন দেখে নেওয়া যাক মনোবিদ ও সেক্সোলজিস্টদের মতামত। 

সম্পর্ক খারাপ হয়:

মনোবিদরা বলছেন, পর্ন আসক্তদের সবচেয়ে বেশি প্রভাব পড়ে ব্যবহারে৷ তাঁদের মধ্যে একটি নেতিবাচক এনার্জি প্রকাশ পায়৷ অন্য কাজ বাদ দিয়ে বেশির ভাগ সময় পর্ন সাইটে কাটানোতেই তাঁরা স্বাচ্ছন্দ্য থাকেন। কুপ্রভাব পড়ে কেরিয়ারে, সম্পর্কে ও মনে৷ অতিরিক্ত পর্নোগ্রাফিক ছবি যে সব পুরুষ দেখেন, তাঁরা মেয়েদের নিচু চোখে দেখতে পারেন, এমন আশঙ্কা থেকেই যায়। সেক্সোলজিস্টরা জানাচ্ছেন, হাজার হোক পর্নোগ্রাফির জগৎটা কিন্তু শেষ পর্যন্ত কল্পনার, বাস্তবের সঙ্গে তার কোনও যোগ নেই। যেসব মানুষ বাস্তব আর এই কল্পনার জগতের মধ্যে ভারসাম্য রেখে চলতে পারেন না, তাঁরাই সমস্যার শিকার হন। সঙ্গিনীর প্রতি আগ্রাসী মনোভাব দেখিয়ে ফেলেন অনেক পুরুষ। বিবাহিত সম্পর্কেও এর প্রভাব পড়ে। 

সেক্সুয়াল ডিসঅর্ডার:

আমেরিকান সাইক্রিয়াটিক অ্যাসোসিয়েশন পর্ন অ্যাডিকশন বা আসক্তিকে হাইপার সেক্সুয়াল ডিসঅর্ডারের সাবক্যাটেগরিতে রেখেছে৷ কিন্তু পর্ন আসক্তিকে ডাক্তারি পরিভাষায় আখ্যা দেওয়ার মতো বিজ্ঞানসম্মত প্রমাণ পাননি বিজ্ঞানীরা৷ মার্কিন এক সমীক্ষায় দেখা গিয়েছে, ৯ শতাংশ ভিউয়ারই চেষ্টা করেও পর্ন আসক্তি থেকে মুক্ত পাননি৷ এমনকী তাঁদের লো লিবিডো, ইরেক্টাইল ডিসফাংশনের মতোও সমস্যাও দেখা দিয়েছে। এরা বিছানায় সঙ্গী বা সঙ্গিনীর থেকে বিকৃত যৌন সুখ আশা করেন। এবং তা না পেলে ক্ষোভ প্রকাশ করেন। 

হীনম্মন্যতার কারণ:

আবার নারীদের মধ্যে পর্নের আরেক ধরনের প্রভাব লক্ষ্য করা যায়। এখানে যে সব মেয়েদের দেখা যায় তাঁদের শারীরিক গঠন, সৌন্দর্য, সব কিছুই একশো শতাংশেরও বেশি নিখুঁত। স্তন থেকে নিতম্ভের মাপ সবটাই পারফেক্ট। অনেক মেয়েই এসব দেখে হতাশায় ভোগেন। সঙ্গীর সামনে নিজেকে প্রকাশ করতে লজ্জা পান। হীনম্মন্যতায় ভোগেন।  

টুকিটাকি খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল আমলাদের ‘অ্যানুয়াল কনফিডেনশিয়াল রিপোর্ট’ দেখবেন মুখ্যমন্ত্রী, কড়া প্রশাসক সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ জুনের রাশিফল ১৭ বছরের প্রথা ভেঙে এবার বিগ বস হাউজে ঢুকবে মোবাইল! সঙ্গে কোন টুইস্ট থাকছে? কেন, কীভাবে কাঞ্চনজঙ্ঘায় ধাক্কা? দুর্ঘটনা নিয়ে মুখ খুললেন মালগাড়ির সহকারী চালক IND vs BAN Weather- বৃষ্টি কি হবে? কেমন থাকবে অ্যান্টিগার আবহাওয়া? 'রেখার কাছে এমন কী আছে,যা আমার মধ্যে নেই?' পাঁচতারা হোটেলে কাকে চেপে ধরেন শাবানা

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.