বাংলা নিউজ > টুকিটাকি > Most Forgetful City: শনিবার হলে ক্যাবে জিনিস ভুলে বাড়ি যান যাত্রীরা! উবারের সূচকে উঠে এল মজার তথ্য

Most Forgetful City: শনিবার হলে ক্যাবে জিনিস ভুলে বাড়ি যান যাত্রীরা! উবারের সূচকে উঠে এল মজার তথ্য

উবারের সূচকে উঠে এল অদ্ভুত তথ্য (Pexel)

Most Forgetful City: প্রত্যেক মানুষেরই ভুলে যাওয়ার অভ্যাস আছে, কিন্তু আপনি কি জানেন যে ক্যাবগুলিতে জিনিসগুলি ভুলে যাওয়ার ক্ষেত্রে কোন এলাকা এগিয়ে রয়েছে।

চাবি, মানিব্যাগ, মোবাইল সব ভুলে চলে যাচ্ছেন যাত্রীরা। অনলাইনে বুক করা উবারেই পড়ে থাকছে বহুমূল্য জিনিস। আজকাল ভারতীয়দের মধ্যে এই ভুলে যাওয়া রোগটা অত্যন্ত পরিমাণে বেড়েছে। লোকেরা প্রায়শই তাঁদের লাগেজগুলি এখানে এবং সেখানে রেখে যেতে ভুলে যাচ্ছেন, আর উবার বা ক্যাবগুলিতে নিজেদের প্রয়োজনীয় জিনিস ভুলে যাওয়ার ক্ষেত্রে দিল্লিবাসীরা এগিয়ে রয়েছেন। উবার লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স-২০২৪ এমনটাই তথ্য প্রকাশ করেছে।

এই সূচকের উদ্দেশ্য হল মানুষকে সচেতন করা। উবার লস্ট অ্যান্ড ফাউন্ড সূচক অনুসারে, বেশিরভাগ দিল্লির যাত্রীরাই ক্যাবগুলিতে তাঁদের লাগেজ সবচেয়ে বেশি ভুলে যান। এই নিয়ে টানা দুই বছর হয়েছে দিল্লি রয়েছে এক নম্বরে। মুম্বই দ্বিতীয় নম্বরে, বেঙ্গালুরু তৃতীয় স্থানে, হায়দরাবাদ চতুর্থ স্থানে এবং পুনে পঞ্চম স্থানে রয়েছে। তাহলে, যে জিনিসগুলো ভুলে যাচ্ছেন সেগুলো কী আর ফেরত পাবেন না!

গত বছর, সারাদেশের যাত্রীরাই উবার ক্যাবগুলিতে ফোন, ব্যাগ, মানিব্যাগ, জামাকাপড়ের মতো সাধারণ জিনিসগুলি রেখে গিয়েছিলেন। এর পরে, জলের বোতল, চাবি, আনুষাঙ্গিক, চশমা এবং গয়নাও এই রেখে যাওয়ার তালিকায় এসেছিল। মানুষ ক্যাবে কিছু অনন্য আইটেমও ভুলে গিয়েছিল। এর মধ্যে রয়েছে গিটার, কয়েন কালেকশন, প্রসাদ, হেয়ার ট্রিমার ইত্যাদি। কেউ কেউ পাসপোর্ট, ব্যাঙ্ক ও ব্যবসা সংক্রান্ত গুরুত্বপূর্ণ নথিও উবারে রেখে গিয়েছেন।

  • বেশিরভাগ ক্ষেত্রেই কবে জিনিস ভুলে চলে যান মানুষ

মানুষ বেশিরভাগ শনিবারই তাঁদের লাগেজ ভুলে যান। নীল রঙের লাগেজ ভুলে যান। এছাড়াও, আর সন্ধ্যা সাতটার দিকে লাল এবং গোলাপি রঙের আইটেমগুলি রয়েছে। অ্যাপল ডিভাইসগুলি যেমন আইফোন, আইপ্যাড ইত্যাদি সবচেয়ে বেশি ভুলে যাওয়ার প্রবণতা রয়েছে।

  • ১০টি সবচেয়ে বেশি ভুলে যাওয়া জিনিস

১) মোবাইল

২) ল্যাপটপ ব্যাগ

৩) জামাকাপড়

৪) চাবি

৫) হেডফোন

৬) মানিব্যাগ

৭) সানগ্লাস

৮) জলের বোতল

৯) গহনা

১০) ঘড়ি

  • ভুলে যাওয়া জিনিস কীভাবে ফেরত পাবেন

উবারের সেন্ট্রাল অপারেশনস হেড নীতীশ ভূষণের মতে, আমরা সবাই মাঝে মাঝে আমাদের লাগেজ ক্যাবে ভুলে যাই। নামার পর আমাদের মনে পড়ে যে লাগেজটা ক্যাবে পড়ে রয়েছে। Uber-এর মাধ্যমে আপনি সেই জিনিসগুলি ফেরত পাওয়ার সুযোগ পাবেন। উবারের অ্যাপটিতে এর জন্য একটি বিকল্প রয়েছে। বিকল্পটিতে ট্যাপ করে যাত্রীরা এখানে পণ্যের তালিকা দেখতে পারে।

টুকিটাকি খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.