বাংলা নিউজ > টুকিটাকি > No isolation for Covid-19: কোভিড হলেও আর আইসোলেশনের দরকার নেই, নতুন নির্দেশিকা জারি হল এই দেশে

No isolation for Covid-19: কোভিড হলেও আর আইসোলেশনের দরকার নেই, নতুন নির্দেশিকা জারি হল এই দেশে

করোনা সংক্রমণে আর দরকার নেই আইসোলেশনের। (ফাইল ছবি)

কোভিডের স্বাস্থ্যবিধি নিত্য বদলে যাচ্ছে। জীবনযাত্রা স্বাভাবিক করার জন্য আইসোলেশন পদ্ধতি তুলে দিল এই দেশ। 

এখনই কোভিড শেষ হবে না। কিন্তু তার জন্য স্বাভাবিক জীবনযাত্রাও থেমে যেতে পারবে না। ফলে আর দরকার নেই আইসোলেশনের। এমনই সিদ্ধান্ত নিল এই দেশ। বলে দেওয়া হল, সতর্ক থাকতে হবে ঠিকই, কিন্তু অতিরিক্ত গুরুত্বও দেওয়া যাবে না কোভিডকে। 

কোভিড সম্পর্কে নিজেদের নীতি এভাবেই বদলে ফেলল ইংল্যান্ড। সে দেশের সরকার ঘোষণা করেছে, এবার কোভিডের সঙ্গেই বসবাস করতে হবে দেশবাসীকে। আগামী সপ্তাহ থেকে আর কোভিডের কারণে আইসোলেশন থাকতে হবে না। তেমনই জানাল সরকার।

ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, দেশবাসীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার পরিকল্পনা নেওয়া হয়েছে সরকারের তরফে। তাঁর কথায়, স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত না করে নিজেদের রক্ষা করতে হবে। রবিবার এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি বলছি না, আমাদের সতর্ক থাকা উচিত নয়। তবে এখন সকলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার মুহূর্ত এসে গিয়েছে। আমাদের স্বাভাবিক জীবনে ফিরে আসতে হবে অতি দ্রুত।’ তার প্রথম পদক্ষেপ হিসাবে তুলে নেওয়া হল এই আইসোলেশন।

যদিও সরকারের এই সিদ্ধান্ত নিয়ে বিরূপ প্রতিক্রিয়া দিয়েছে বিজ্ঞানী এবং চিকিৎসকরা। তাঁদের কথায়, এটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ পদক্ষেপ। এটি সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিতে পারে এবং ভবিষ্যতের জন্য আরও মারাত্মক ধরনের করোনার রূপেরও জন্ম দিতে পারে। এর ফলে স্বাস্থ্যব্যবস্থা তো বটেই দেশের অর্থনীতিও মারাত্মক ক্ষতির মুখে পড়তে পারে বলে আশঙ্কা তাঁদের।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা WHO-ও জানিয়েছে, করোনার আরও বিপজ্জনক এবং আরও সংক্রামক রূপের উঠে আসার জন্য এটাই আদর্শ সময়। WHO-প্রধান বলেছেন, ‘করোনার আরও বিপজ্জনক এবং সংক্রামক ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার জন্য আদর্শ সময় এটি। দু’বছর আগে যখন করোনা নিয়ে প্রথম আলোচনা শুরু হয়, তখন হয়তো অনেকে ভাবতেই পারেননি অতিমারি এক সময়ে তৃতীয় বছরে পা দেবে। শুধু সেটিই নয় তৃতীয় বছরে এসেও জীবাণুটি বারবার নিজের রূপ বদলাচ্ছে। এখন সতর্ক থাকা উচিত বলেই মত তাঁর।

টুকিটাকি খবর

Latest News

পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্য়াপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে খুনি এক্সপ্রেস হয়ে উঠল ভারতীয় রেল! ব্যাপারটা কী? জানলে অবাক হবেন বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? চশমা দাগছোপে ভরা? ঝটপট হাতের কাছের এই জিনিসগুলি দিয়ে করে নিন ঝকঝকে IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? অক্ষয়-ম্যাজিকে হার ময়দানের, সোমে বিশ্ব BO-এ ১০০ কোটি ছুঁল বড়ে মিয়াঁ ছোটে মিঁয়া চুমু খেলে চোখ বন্ধ হয়ে আসে? জানেন এটি কীসের লক্ষণ? লজ্জা নাকি অন্য কিছু

Latest IPL News

বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.