বলিউডের পদ্মশ্রী প্রাপকদের তালিকায় সরকারঘনিষ্ঠরা

  • এবার বলিউড থেকে পদ্মশ্রী পাচ্ছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত, গায়ক আদনান সামি, প্রযোজক করণ জোহর ও একতা কাপুর।
পদ্ম সম্মান ঘোষণার দিনে বলিউডে সরকার ঘনিষ্ঠদের জয়জয়কার। অভিনেতা, পরিচালক, প্রযোজক পদ্মশ্রী সম্মান প্রাপকদের তালিকায় রয়েছেন সবাই। প্রত্যেকেই মোদী সরকার ঘনিষ্ঠ বলে পরিচিত।
1/6পদ্ম সম্মান ঘোষণার দিনে বলিউডে সরকার ঘনিষ্ঠদের জয়জয়কার। অভিনেতা, পরিচালক, প্রযোজক পদ্মশ্রী সম্মান প্রাপকদের তালিকায় রয়েছেন সবাই। প্রত্যেকেই মোদী সরকার ঘনিষ্ঠ বলে পরিচিত।
এবার বলিউড থেকে পদ্মশ্রী পাচ্ছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত, গায়ক আদনান সামি, প্রযোজক করণ জোহর ও একতা কাপুর।
2/6এবার বলিউড থেকে পদ্মশ্রী পাচ্ছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত, গায়ক আদনান সামি, প্রযোজক করণ জোহর ও একতা কাপুর।
কঙ্গনার শাসকদলের প্রতি ঝোঁক নতুন কিছু নয়। শুধু বিজেপিকে সমর্থনই নয়, কেউ বিজেপি বিরোধী কিছু বললে উজিয়ে তার সমালোচনা করতেও ছাড়েন না তিনি। এমনকী সম্প্রতি নির্ভয়ার ধর্ষকদের ক্ষমার আবেদন জানানোয় তাঁর ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে প্রবীণ আইনজীহী ইন্দিরা জয়সিংকে।
3/6কঙ্গনার শাসকদলের প্রতি ঝোঁক নতুন কিছু নয়। শুধু বিজেপিকে সমর্থনই নয়, কেউ বিজেপি বিরোধী কিছু বললে উজিয়ে তার সমালোচনা করতেও ছাড়েন না তিনি। এমনকী সম্প্রতি নির্ভয়ার ধর্ষকদের ক্ষমার আবেদন জানানোয় তাঁর ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে প্রবীণ আইনজীহী ইন্দিরা জয়সিংকে।
পুরস্কার পাচ্ছেন গায়ক আদনান সামি। তাঁকে ভারতীয় নাগরিকত্ব দিয়েছে মোদী সরকার। তার পর সরকারের প্রশংসায় একাধিকবার পঞ্চমুখ হতে দেখা গিয়েছে আদনানকে। সম্ভবত পাকিস্তানের নাগরিকত্ব ছাড়ার পুরস্কার পেলেন তিনি।
4/6পুরস্কার পাচ্ছেন গায়ক আদনান সামি। তাঁকে ভারতীয় নাগরিকত্ব দিয়েছে মোদী সরকার। তার পর সরকারের প্রশংসায় একাধিকবার পঞ্চমুখ হতে দেখা গিয়েছে আদনানকে। সম্ভবত পাকিস্তানের নাগরিকত্ব ছাড়ার পুরস্কার পেলেন তিনি।
পদ্মশ্রী পাচ্ছেন প্রযোজক করণ জোহরও। কয়েক মাস আগেই বলিউদের প্রতিনিধিদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিন।
5/6পদ্মশ্রী পাচ্ছেন প্রযোজক করণ জোহরও। কয়েক মাস আগেই বলিউদের প্রতিনিধিদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন তিন।
পদ্মশ্রী পাচ্ছেন বালাজি টেলিফিলমসের মালকিন একতা কাপুরও। তাঁর সঙ্গেও বিজেপির ঘনিষ্ঠতা নতুন নয়। মোদীর পছন্দের নেত্রী স্মৃতি ইরানির সঙ্গে একতার বন্ধুত্ব কারও অজানা নয়।
6/6পদ্মশ্রী পাচ্ছেন বালাজি টেলিফিলমসের মালকিন একতা কাপুরও। তাঁর সঙ্গেও বিজেপির ঘনিষ্ঠতা নতুন নয়। মোদীর পছন্দের নেত্রী স্মৃতি ইরানির সঙ্গে একতার বন্ধুত্ব কারও অজানা নয়।
অন্য গ্যালারিগুলি