বাংলা নিউজ > ঘরে বাইরে > লাফিয়ে বাড়ল সংক্রমণ, ২৪ ঘণ্টায় ভারতে নতুন কোভিড আক্রান্ত ৬১,৮৭১ জন
গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন সংক্রমিত হয়েছেন ৬১,৮৭১ জন।
গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন সংক্রমিত হয়েছেন ৬১,৮৭১ জন।

লাফিয়ে বাড়ল সংক্রমণ, ২৪ ঘণ্টায় ভারতে নতুন কোভিড আক্রান্ত ৬১,৮৭১ জন

  • রোগীদের মধ্যে অ্যাক্টিভ সংক্রমিত ৭,৮৩,৩১১ জন। মৃতের সংখ্যা মোট ১,১৪,৩০১। সুস্থ হয়ে উঠেছেন ৬৫,৯৭,২১০ জন রোগী। 

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন সংক্রমিত হয়েছেন ৬১,৮৭১ জন। এই সময় সংক্রমণে মারা গিয়েছেন ১,০৩৩ জন। পাশাপাশি, সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৬৫,৯৭,২১০। যদিও আমেরিকা ও ইউরোপে দৈনিক সংক্রমণের হারে রেকর্ড তৈরি হলেও ভারতে চলতি সপ্তাহে কোভিড আক্রান্তের সংখ্যা এর আগে কমতে দেখা গিয়েছিল।

নতুন আক্রান্তের জেরে ভারতে মোট করোনাভাইরাস সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৭৪,৯৪,৫৫২। তাঁদের মধ্যে অ্যাক্টিভ সংক্রমিত ৭,৮৩,৩১১ জন। মৃতের সংখ্যা মোট ১,১৪,৩০১।

অতিমারীর মোকাবিলায় দেশজুড়ে কোভিড পরীক্ষার হার বৃদ্ধিতে জোর দিয়েছে কেন্দ্রীয়স্বাস্থ্য মন্ত্রক। টুইটারে মন্ত্রকের তরফেজানানো হয়েছে, গতজানুয়ারি মাস থেকে ভারতে কোভিড পরীক্ষার হার বেড়ে দাঁড়িয়েছে ৯.৩২ কোটি। এর জেরে দৈনিক সংক্রমণ বৃদ্ধিতে কিছুটা হলেও লাগম দেওয়া গিয়েছে বলে দাবি স্বাস্থ্য মন্ত্রকের। 

শনিবার ভারতে রাশিয়ার তৈরি কোভিড ভ্যাক্সিন ট্রায়ালে সম্মতি দিয়েছে কেন্দ্র। শুরুতে ভারতীয় সংস্থা ডক্টর রেড্ডি’জ ল্যাব-এর সঙ্গে যৌথ উদ্যোগে রুশ ভ্যাক্সিন স্পুটনিক-ভি এর ক্লিনিক্যাল ট্রায়ালে অনুমোদন দেয়নি স্বাস্থ্য মন্ত্রক। তবে শনিবার ডক্টর রেড্ডি ও রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ডের (আরডিআইএফ) তরফে জানানো হয়েছে, টিকার ট্রায়ালের অনুমোদন দিয়েছে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া (ডিজিসিআই)। 

একটি যৌথ বিবৃতিতে বলা হয়েছে, 'বিভিন্ন কেন্দ্রে ও এলোমেলো ভাবে সেই পরীক্ষা চালানো হবে। তাতে সুরক্ষা ও অনাক্রম্যতার পরীক্ষাও অন্তর্ভুক্ত থাকবে।' 

এ দেশে স্পুটনিক-৫ টিকার ক্নিনিকাল ট্রায়ালের জন্য গত সেপ্টেম্বরে চুক্তিবদ্ধ হয়েছিল আরডিআইএফ এবং ডক্টর রেড্ডি। সেই চুক্তি অনুযায়ী, ১০০ মিলিয়ন টিকার (১০ কোটি) ডোজ পাবে ভারত।

বন্ধ করুন