বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড মোকাবিলায় 'যুদ্ধক্ষেত্রে' সেনা, ছক কষতে জেনারেল নারভানের সঙ্গে বৈঠক
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সেনাপ্রধানের সঙ্গে (সৌজন্যে এএনআই)
প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন সেনাপ্রধানের সঙ্গে (সৌজন্যে এএনআই)

কোভিড মোকাবিলায় 'যুদ্ধক্ষেত্রে' সেনা, ছক কষতে জেনারেল নারভানের সঙ্গে বৈঠক

  • বৈঠকে প্রধানমন্ত্রীকে সেনা প্রধান জানান, জনসাধারণের সুবিধার্থে সেনা হাসপাতাল এবং কোভিড সেন্টার স্থাপন করতে প্রস্তুত।

করোনা পরিস্থিতিতে সেনার প্রস্তুতির বিষয়ে জানতে সেনা প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানের সঙ্গে জরুরি বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠক বিষয়ে প্রধানমন্ত্রী দফতরের তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, 'কোভিড মোকাবিলায় সেনার বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করেন তাঁরা।'

জেনারেল নারভানে এদিন প্রধানমন্ত্রী মোদীকে জানান, করোনা মোকাবিলায় বিভিন্ন রাজ্যকে সাহায্য করছে সেনা। তাছাড়া অতিমারী পরিস্থিতির মাঝেও সীমান্তে কড়া নজর রেখে চলেছে সেনা। এদিকে সেনা কর্মীদের টিকাকরণ নিয়েও দুই জনের মধ্যে কথা হয় বলে জানা যায়। সেনা প্রধান প্রধানমন্ত্রীকে জানান, জওয়ান ও সেনাকর্মীদের টিকাকরণের প্রক্রিয়া অনেক ধাপ এগিয়ে গিয়েছে।

এদিন বৈঠকে প্রধানমন্ত্রীকে সেনা প্রধান জানান, জনসাধারণের সুবিধার্থে সেনা হাসপাতাল এবং কোভিড সেন্টার স্থাপন করতে প্রস্তুত। ইতিমধ্যেই বেশ কয়েকটি হাসপাতালের দরজা সাধারণ মানুষের জন্যে খুলেও দেওয়া হয়েছে সেনার তরফে। এছাড়াও অক্সিজেন সরবরাহের জন্য প্রয়োজনীয় ট্যাঙ্কার পরিবহণের ক্ষেত্রেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সেনা।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় সশস্ত্র বাহিনীর ভূমিকা নিয়ে আলোচনা করতে তিন বাহিনীর প্রধান এবং চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সঙ্গে বৈঠক করেছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। এরপরই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। সেই বৈঠকে প্রধানমন্ত্রী তিন বাহিনীকেই স্থানীয় প্রশাসনের পাশে থাকার নির্দেশ দিয়েছিলেন।

বন্ধ করুন