বাড়ি > ঘরে বাইরে > কাশ্মীর নিয়ে বাংলাদেশের অবস্থান খুবই প্রশংসনীয়-ভারত
নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা 
নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা 

কাশ্মীর নিয়ে বাংলাদেশের অবস্থান খুবই প্রশংসনীয়-ভারত

  • হালে শেখ হাসিনার সঙ্গে কথাপোকথনে কাশ্মীরের প্রসঙ্গ তুলেছিলেন ইমরান খান। 

দুই দিন আগেই কাশ্মীর প্রসঙ্গ শেখ হাসিনার সঙ্গে কথাপোকথনে তুলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এই প্রসঙ্গে এদিন ভারতীয় বিদেশমন্ত্রককে প্রশ্ন করলে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন মুখপাত্র। 

অনুরাগ শ্রীবাস্তব বলেন বাংলাদেশ সর্বদা বলে এসেছে জম্মু-কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। প্রসঙ্গত ভারতও সর্বদা এই কথা বলে এসেছে। ইমরান খান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছিলেন যে কাশ্মীর ইস্যুর শান্তিপূর্ণ সমাধান চাই অঞ্চলের নিরাপত্তা ও সমৃদ্ধির জন্য। একই সঙ্গে সার্ক প্রসঙ্গে বাংলাদেশের সহযোগিতার আর্জি করেন ইমরান। 

এই প্রসঙ্গে অনুরাগ বলেন বাংলাদেশের সঙ্গে ভারতের ঐতিহাসিক সম্পর্ক আছে বহুদিন ধরে। যেভাবে বাংলাদেশ অবস্থান নিয়েছে যে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ ইস্যু, এটাকে আমরা খুবই প্রশংসা করি। 

এদিন চট্টগ্রাম হয়ে কলকাতা থেকে আগরতলা যাওয়া কন্টেনার কারগোর প্রসঙ্গও তোলেন অনুরাগ। তিনি বলেন যে এটি ঐতিহাসিক কারণ এতে দুই দেশের সামুদ্রিক ও  অর্থনৈতিক গাঁটছড়া আরও সুদৃঢ় হচ্ছে। এবার থেকে ভারতের উত্তরপূর্বে মাল যেতে পারবে বাংলাদেশের চট্টগ্রাম ও মঙ্গলা বন্দর দিয়ে। এই সংক্রান্ত কথা পাকা হয়েছিল হাসিনার ভারত সফরের সময়। অনুরাগ বলেন এতে ভারতের সুবিধা, বাংলাদেশের খাতেও অতিরিক্ত রাজস্ব আসবে। 

 

 

 

 

বন্ধ করুন