বাংলা নিউজ > ঘরে বাইরে > ৩টি দুর্নীতি মামলায় আদালতে স্বস্তি পেলেন প্রাক্তন পাক PM নওয়াজের দুই পুত্র

৩টি দুর্নীতি মামলায় আদালতে স্বস্তি পেলেন প্রাক্তন পাক PM নওয়াজের দুই পুত্র

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ (REUTERS)

২০১৮ সালে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনবিএ) দুজনের বিরুদ্ধে অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট, আল-আজিজিয়া এবং ফ্ল্যাগশিপ বিনিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে মামলা রুজু করছিল। তদন্তে সহযোগিতা না করায় দুই ভাইকে অপরাধী বলে ঘোষণা করা হয়েছিল। তবে তাঁরা বিদেশে ছিলেন। 

দুর্নীতির মামলার স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফের দুই পুত্র। পাকিস্তানের একটি দুর্নীতি বিরোধী আদালত ৩টি দুর্নীতির মামলায় হাসান নওয়াজ এবং হুসেন নওয়াজকে বেকসুর খালাস করেছে।  পানামা পেপারস সংক্রান্ত অ্যাভেনফিল্ড, ফ্ল্যাগশিপ এবং আল-আজিজিয়া দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগ ছিল তাঁদের বিরুদ্ধে। সেই ৩টি মামলায় তাঁরা রেহাই পেয়েছেন। এরফলে স্বাভাবিকভাবেই স্বস্তি পেলেন প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবার।

আরও পড়ুন: পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম
পাক সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী, ২০১৮ সালে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনবিএ) দুজনের বিরুদ্ধে অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্ট, আল-আজিজিয়া এবং ফ্ল্যাগশিপ বিনিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে মামলা রুজু করছিল। তদন্তে সহযোগিতা না করায় দুই ভাইকে অপরাধী বলে ঘোষণা করা হয়েছিল। তবে তাঁরা বিদেশে ছিলেন। ফলে তাঁদের বিচার অনুষ্ঠিত হয়নি। এদিকে, এই দুর্নীতি মামলায় প্রধান অভিযুক্ত নওয়াজ শরিফ অ্যাভেনফিল্ড এবং আল-আজিজিয়া দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হলেও ফ্ল্যাগশিপ মামলায় বেকসুর খালাস পেয়েছিলেন আগেই।
পরে লন্ডনে পালিয়ে যান ৩ বারের প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। সেখানে ৪ বছর কাটানোর পর গত বছরের অক্টোবরে নির্বাচনের আগে লন্ডন থেকে পাকিস্তানে ফিরে আসেন। এরপর এই দুটি মামলায় তিনি চ্যালেঞ্জ করে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হন। সেই মামলায় ইসলামাবাদ হাইকোর্ট তাঁকে বেকসুর খালাস দেয়।

এদিকে, বাবার খালাসের পর ১২ মার্চ দেশে ফিরে আসেন দুই পুত্র। তাঁরাও আদালতে খালাস চেয়ে আবেদন জানিয়েছিলেন। মঙ্গলবার সেই আবেদনের শুনানি হয় দুর্নীতি বিরোধী আদালতে। বিচারক নাসির জাবেদ রানা মামলার শুনানি শেষে ৩ টি মামলায় দুজনকে বেকসুর খালাস দেন। এর আগে এই আদালত নওয়াজ পুত্রদের অপরাধী ঘোষণা এবং তাঁদের স্থায়ী গ্রেফতারি পরোয়ানা বাতিল করে তাঁদের স্বস্তি দিয়েছিল। মঙ্গলবার নওয়াজের দুই পুত্রকে বেকসুর খালাসের ফলে প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবার সমস্ত দুর্নীতির মামলা থেকে রেহাই পেল। উল্লেখ্য, ২০১৭ সাল থেকে তাঁদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল।  এরফলে প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবারে যে স্বস্তি ফিরল তা বলার অপেক্ষা রাখে না।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌ রণবীরের সঙ্গে বিয়ের আগেই জানতে পারেন তিনি প্রেগন্যান্ট! কেঁদেছিলেন আলিয়া, তবে… শনি হতে চলেছে বক্রী, জেনে নিন কোন রাশিগুলির হওয়া উচিত বিশেষভাবে সতর্ক ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি,কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত 'ছেঁড়া OMR…', NEET নিয়ে বড় অভিযোগ পানিহাটির ছাত্রীর, কী বলল কলকাতা হাই কোর্ট? বাংলা-ইংরেজি মিলে একাকার! বিশ্ব সঙ্গীত দিবসে কোন গান গেয়ে তাক লাগালেন সমদীপ্তা? কাদের জন্য নতুন সম্পর্ক তৈরি করার এটা উপযুক্ত সময়? কী বলছে আজকের প্রেম রাশিফল Copa America 2024: পেরু-চিলির পয়েন্ট ভাগাভাগির মাঝে লাভবান মেসির আর্জেন্তিনা মানুষকে বিশ্বাস করতে ভয় পান! সি-পিটিএসডিতে ভুগছেন না তো

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.