বাংলা নিউজ > ঘরে বাইরে > ATM burnt: গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করার চেষ্টা, আগুনে পুড়ে ছাই হয়ে গেল ২১ লক্ষ টাকা

ATM burnt: গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করার চেষ্টা, আগুনে পুড়ে ছাই হয়ে গেল ২১ লক্ষ টাকা

আগুনে পুড়ে ছাই হয়ে গেল এটিএমের ২১ লক্ষ টাকা। প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাত্রিতে। রাত ১ টা থেকে ২ টোর মধ্যে এটিএমের শাটারের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে দুষ্কৃতীরা। এরপর এটিএমের ভেন্ডিং মেশিন খুলতে তারা গ্যাস কাটার ব্যবহার করে। সেই সময় আগুনের সংস্পর্শে চলে আসে এটিএম মেশিন। তাতেই এটিএমের ভিতরে থাকা নগদ টাকা পুড়ে যায়।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল এটিএমে। তবে সেই অগ্নিকাণ্ড শর্ট সার্কিট থেকে নয়। জানা গিয়েছে, গ্যাস কাটার দিয়ে এটিএম লুটের চেষ্টা করে দুষ্কৃতীরা। তা থেকেই আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে এটিএমে। তারফলে এটিএমে থাকা নগদ ২১ লক্ষ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানের বিষ্ণুনগরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। তবে তার আগে পুড়ে ছাই হয়ে যায় ২১ লক্ষ টাকা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

আরও পড়ুন: দুঃসাহসিক চুরি! ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাত্রিতে। রাত ১ টা থেকে ২ টোর মধ্যে এটিএমের শাটারের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে দুষ্কৃতীরা। এরপর এটিএমের ভেন্ডিং মেশিন খুলতে তারা গ্যাস কাটার ব্যবহার করে। সেই সময় আগুনের সংস্পর্শে চলে আসে এটিএম মেশিন। তাতেই এটিএমের ভিতরে থাকা নগদ টাকা পুড়ে যায়। ব্যাঙ্কের এক কর্মকর্তা জানিয়েছেন, এর ফলে এটিএম মেশিনটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছে বললেই চলে। এটিএমের ভিতরে থাকা মোট ২১ লক্ষ ১১ হাজার ৮০০ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। এদিকে, আগুন লাগার পরেই দুষ্কৃতীরা সেখান থেকে পালিয়ে যায়।

এটিএমটি পরিচালনার দায়িত্বে থাকা ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেমের আধিকারিকের অভিযোগের ভিত্তিতে এই ঘটনায় পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে। তার ভিত্তিতে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪৫৭ ধারা, ৩৮০ ধারা এবং ৪২৭ ধারার অধীনে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করেছে। 

প্রসঙ্গত, ঠিক একই ধরনের ঘটনা ঘটেছিল শিলিগুড়ির মাটিগাড়া থানার শিব মন্দির এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে। দুষ্কৃতীদের একটি দল ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভিতরে প্রবেশ করে শাটার নামিয়ে দেয়। এরপর গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট থেকে টাকা লুট করার চেষ্টা করে। সেই সময় ওই এটিএমের পাশ দিয়েই যাচ্ছিল মাটিগাড়া থানার ভ্যান। এরপর পুলিশ গাড়ি থেকে নেমে এটিএমের শাটার খুলতেই দেখতে পায় লুট করার চেষ্টা করছে দুষ্কৃতীরা। ঘটনায় পুলিশের হাত থেকে বাঁচতে দুষ্কৃতীরা লোহার রড দিয়ে হামলা চালায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় তাদের। এই অবস্থায় গ্যাস কাটারটি সেখানে ফেলে চলে যায় দুষ্কৃতীরা। তার ফলে এটিএমে আগুন লেগে যায়। সেই ঘটনাতেও প্রচুর টাকা পুড়ে গিয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই সিআইএসএফের চাকরিতে অগ্নিবীরদের জন্য বিশেষ সংরক্ষণ, বয়সেও থাকবে ছাড় টেলর সুইফটের কনসার্ট শুনতে গিয়ে জমিয়ে নাচ রণবীর কাপুরের ভাগ্নীর দুই মেয়েকে নিয়ে বোট রাইডে, মেঘলার কোলে মাথা বিদীপ্তার, ছোটর গাল ঘষে আদর বিরসার ডেঙ্গি-ম্যালেরিয়ার মধ্যেই রাজ্যে ভয় ধরাচ্ছে বার্ড ফ্লু, ৯ দিনে আক্রান্ত ৬ শিশু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.