বাংলা নিউজ > ঘরে বাইরে > ATM burnt: গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করার চেষ্টা, আগুনে পুড়ে ছাই হয়ে গেল ২১ লক্ষ টাকা

ATM burnt: গ্যাস কাটার দিয়ে এটিএম লুট করার চেষ্টা, আগুনে পুড়ে ছাই হয়ে গেল ২১ লক্ষ টাকা

আগুনে পুড়ে ছাই হয়ে গেল এটিএমের ২১ লক্ষ টাকা। প্রতীকী ছবি

ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাত্রিতে। রাত ১ টা থেকে ২ টোর মধ্যে এটিএমের শাটারের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে দুষ্কৃতীরা। এরপর এটিএমের ভেন্ডিং মেশিন খুলতে তারা গ্যাস কাটার ব্যবহার করে। সেই সময় আগুনের সংস্পর্শে চলে আসে এটিএম মেশিন। তাতেই এটিএমের ভিতরে থাকা নগদ টাকা পুড়ে যায়।

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল এটিএমে। তবে সেই অগ্নিকাণ্ড শর্ট সার্কিট থেকে নয়। জানা গিয়েছে, গ্যাস কাটার দিয়ে এটিএম লুটের চেষ্টা করে দুষ্কৃতীরা। তা থেকেই আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে এটিএমে। তারফলে এটিএমে থাকা নগদ ২১ লক্ষ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানের বিষ্ণুনগরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল। তবে তার আগে পুড়ে ছাই হয়ে যায় ২১ লক্ষ টাকা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

আরও পড়ুন: দুঃসাহসিক চুরি! ভল্ট ভাঙতে না পেরে পুরো এটিএম মেশিনটাই তুলে নিয়ে গেল দুষ্কৃতীরা

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাত্রিতে। রাত ১ টা থেকে ২ টোর মধ্যে এটিএমের শাটারের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে দুষ্কৃতীরা। এরপর এটিএমের ভেন্ডিং মেশিন খুলতে তারা গ্যাস কাটার ব্যবহার করে। সেই সময় আগুনের সংস্পর্শে চলে আসে এটিএম মেশিন। তাতেই এটিএমের ভিতরে থাকা নগদ টাকা পুড়ে যায়। ব্যাঙ্কের এক কর্মকর্তা জানিয়েছেন, এর ফলে এটিএম মেশিনটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেটি পুরোপুরি নষ্ট হয়ে গিয়েছে বললেই চলে। এটিএমের ভিতরে থাকা মোট ২১ লক্ষ ১১ হাজার ৮০০ টাকা পুড়ে ছাই হয়ে গিয়েছে। এদিকে, আগুন লাগার পরেই দুষ্কৃতীরা সেখান থেকে পালিয়ে যায়।

এটিএমটি পরিচালনার দায়িত্বে থাকা ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেমের আধিকারিকের অভিযোগের ভিত্তিতে এই ঘটনায় পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে। তার ভিত্তিতে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৪৫৭ ধারা, ৩৮০ ধারা এবং ৪২৭ ধারার অধীনে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে মামলা রুজু করেছে। 

প্রসঙ্গত, ঠিক একই ধরনের ঘটনা ঘটেছিল শিলিগুড়ির মাটিগাড়া থানার শিব মন্দির এলাকার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে। দুষ্কৃতীদের একটি দল ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভিতরে প্রবেশ করে শাটার নামিয়ে দেয়। এরপর গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট থেকে টাকা লুট করার চেষ্টা করে। সেই সময় ওই এটিএমের পাশ দিয়েই যাচ্ছিল মাটিগাড়া থানার ভ্যান। এরপর পুলিশ গাড়ি থেকে নেমে এটিএমের শাটার খুলতেই দেখতে পায় লুট করার চেষ্টা করছে দুষ্কৃতীরা। ঘটনায় পুলিশের হাত থেকে বাঁচতে দুষ্কৃতীরা লোহার রড দিয়ে হামলা চালায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় তাদের। এই অবস্থায় গ্যাস কাটারটি সেখানে ফেলে চলে যায় দুষ্কৃতীরা। তার ফলে এটিএমে আগুন লেগে যায়। সেই ঘটনাতেও প্রচুর টাকা পুড়ে গিয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

'দেখতেই হবে...' ময়দান দেখে মুগ্ধ সৌরভ, অজয়ের ছবির তারিফ করে লিখলেন কী? ১০০ কেজির পোশাক পরে রাজপথে উরফি! গাড়ির বদলে টেম্পো চড়ে গেলেন কোথায়? ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.