বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রয়াগরাজে মর্মান্তিক ঘটনা, গঙ্গাস্নান করতে গিয়ে তলিয়ে গেল চার কিশোর সহ সাত

প্রয়াগরাজে মর্মান্তিক ঘটনা, গঙ্গাস্নান করতে গিয়ে তলিয়ে গেল চার কিশোর সহ সাত

নদীতে তলিয়ে গেল ৭ জন। প্রতীকী ছবি।

মৃতদের মধ্যে ৪ কিশোরের নাম হল সংকেত প্রজাপতি (১৪), মনদীপ (১৬), সুমিত বিশ্বকর্মা (১৭), বিশাল ভার্মা, অভিষেক (১৯) এবং মহেশ্বর ভার্মা ২১। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর মধ্যে চারজন রবিবার সন্ধ্যায় স্নান করতে নেমে নদীর প্রবল স্রোতে ভেসে যায়। বাকি দুজন অন্য একটি ঘাটে স্নান করতে নেমে নিখোঁজ হয়ে যায়। 

মর্মান্তিক ঘটনা ঘটল উত্তর প্রদেশে। স্নান করতে গিয়ে তলিয়ে গেল সাতজন। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের প্রয়াগরাজের দুটি আলাদা আলাদা ঘাটে। এরমধ্যে ছয়জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। এখনও একজন নিখোঁজ। তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে চারজন কিশোর এবং দুই যুবক রয়েছেন। মৃতরা প্রত্যেকেই আলাদা আলাদা এলাকার বাসিন্দা।

মৃতদের মধ্যে ৪ কিশোরের নাম হল সংকেত প্রজাপতি (১৪), মনদীপ (১৬), সুমিত বিশ্বকর্মা (১৭), বিশাল ভার্মা, অভিষেক (১৯) এবং মহেশ্বর ভার্মা ২১। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এর মধ্যে চারজন রবিবার সন্ধ্যায় স্নান করতে নেমে নদীর প্রবল স্রোতে ভেসে যায়। বাকি দুজন অন্য একটি ঘাটে স্নান করতে নেমে নিখোঁজ হয়ে যায়। দারাগঞ্জ থানা এলাকার দিহা ঘাট ও ত্রিবেণী সঙ্গম ঘাটে দুটি দুর্ঘটনা ঘটে। ঝুনসির সহকারী পুলিশ কমিশনার (এসিপি) চিরাগ জৈন জানিয়েছেন, রবিবার গঙ্গায় ডুবে যাওয়া পাঁচজনের মধ্যে চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং বাকি একজনের সন্ধানে ডুবুরিরা তল্লাশি চালাচ্ছেন। উল্লেখ্য, রবিবার ছিল পূর্ণিমা, তাই অনেক পুণ্যার্থী প্রয়াগরাজে গঙ্গায় স্নান করতে নেমেছিলেন। কিন্তু, সেই সময় ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, প্রয়াগরাজ হল একটি গুরুত্বপূর্ণ তীর্থস্থান। মনে করা হয়, ভারতের সমস্ত তীর্থস্থান প্রয়াগ থেকে উদ্ভূত হয়েছিল। কথিত আছে যে এখানে যে কেউ প্রার্থনা করলে তার মনোবাঞ্ছা অবশ্যই পূরণ হয়। এখানে তিনটি নদীর সঙ্গম রয়েছে, যা খুবই বিরল এবং এটি দেখতে প্রতিদিন হাজার হাজার মানুষ এখানে আসেন। প্রতি মাসের পূর্ণিমায় ভক্তরা এখানে স্নান করেন। এটি বিশ্বাস করা হয়, পূর্ণিমার দিনে পবিত্র নদীতে স্নান করলে একজন ব্যক্তির সমস্ত দুঃখের অবসান ঘটে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.