বাংলা নিউজ > ঘরে বাইরে > Accident in rail corridor site: হাইস্পিড রেল করিডর সাইটে কাজ চলাকালীন ভেঙে পড়ল ক্রেন, ভদোদরায় মৃত ১, উদ্ধার ৬

Accident in rail corridor site: হাইস্পিড রেল করিডর সাইটে কাজ চলাকালীন ভেঙে পড়ল ক্রেন, ভদোদরায় মৃত ১, উদ্ধার ৬

ভদোদরার রেল করিডর সাইটে দুর্ঘটনা। 

রেল করিডরে নির্মাণকাজ চলাকালীন এই ভয়াবহ ঘটনা ঘটে যায়। দুর্ঘটনার খবর পেয়েই সেখানে পৌঁছয় দমকল। চলে উদ্ধার কাজ।

কাজ চলছিল ন্যাশনাল হাইস্পিড রেল করিডরের। আচমকা নির্মাণ কাজের জায়গায় ভেঙে পড়ে ক্রেন। ঘটনার জেরে মৃত্যু হয়েছে এক শ্রমিকের। উদ্ধার করা গিয়েছে ৬ জনকে। এই দুর্ঘটনা ঘটেছে গুজরাটের ভাদোদরার কারদান তালুকে। সেখানে মুম্বই থেকে গুজরাটে বুলেট ট্রেন যাওয়ার জন্য ন্যাশনাল হাইস্পিড রেল করিডরের কাজ চলছিল।

ন্যাশনাল হাইস্পিড রেল কর্পোরেশন লিমিটেড (এনএইচএসআরসিএল) নিশ্চিত করেছে যে দুর্ঘটনাটি ম্যানগ্রোল-কাম্বোলাতে মুম্বাই-আমেদাবাদ হাই স্পিড রেল (এমএএইচএসআর) করিডোরের সিভিল ওয়ার্ক (C4) প্যাকেজে দুর্ঘটনা ঘটেছে। ঘটনার পর পরই আটকে পড়া শ্রমিকদের উদ্ধারে নামে দমকল। ঘটনার খবর পেয়েই তারা দুর্ঘটনাস্থলে ছুটে আসে। রেল করিডরে নির্মাণকাজ চলাকালীন এই ভয়াবহ ঘটনা ঘটে যায়। জানা যাচ্ছে এই নির্মাণ কাজ বুলেট ট্রেনের জন্য মুম্বই থেকে আমেদাবাদের পথকে সুগম করতে তৈরি করা হচ্ছে। উল্লেখ্য, এই নির্মাণ কাজে বরাত পেয়েছে নির্মাতা সংস্থা লার্সেন অ্যান্ড টুব্রো। দেশের বহু তাবড় নির্মাণ কাজে এই প্রখ্যাত সংস্থা কর্মরত। এই কাজে এনএইচএসআরসিএল কর্তৃপক্ষ। জানা গিয়েছে যান্ত্রিক কাজ সঠিকভাবে চলছে কি না, তা তদারকি করতে গিয়ে একজন শ্রমিকের মৃত্যু হয় ক্রেন পড়ে গিয়ে। 

(Delhi ordinance bill: লোকসভায় পাশ দিল্লি অর্ডিন্যান্স বিল, বিক্ষোভ বিরোধীদের, বাদল অধিবেশনে সাসপেন্ড আপ সাংসদ )

( Morgan Stanley survey: আর্থিক উন্নতিতে ভারতের উত্থান, চাপে চিন! মর্গান স্ট্যানলির সমীক্ষায় এদেশ পেল ‘ওভারওয়েট’ আখ্যা)

( Delhi ordinance Bill: ‘বাংলোর ঘটনা লুকোতে…’, লোকসভায় দিল্লি অর্ডিন্যান্স বিল পাশের আগে শাহি খোঁচা কেজরিকে)

এদিকে, ঘটনার পরই এলাকায় ছুটে যান কারজানের বিধায়ক। এলাকার বিধায়ক অক্ষয় প্যাটেল ঘটনাস্থলে। তিনি বলেন, সাতজন শ্রমিক ওই ধাতব ক্রেনের নিচে পড়ে যান। সেখান থেকে ৬ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে, মহারাষ্ট্রে একটি জিরডার লঞ্চার ভেঙে পড়ে ২০ জনের মৃত্যু হয়। তারপর ভদোদরায় এই ঘটনা ঘিরে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। সেই ঘটনায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মৃতদের পরিবার পিছু ৫ লাখ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেন। তিনি ঘটনাকে 'দুর্ভাগ্যজনক' বলে ব্যাখ্যা করেছেন। 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা বিয়ের পর শ্বশুরের সামনেই বউকে চুমু জাহিরের, রিসেপশনে মাথা ভর্তি সিঁদুরে সোনাক্ষী মুসলিম ছেলের হিন্দু বউ, রিসেপশনে সিঁথিভর্তি সিঁদুরে সোনাক্ষী, নেটপাড়া বলছে… বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে হলদিয়া বন্দর থেকে চালু কলকাতাগামী মালগাড়ি, চিন থেকে আসছে জাহাজ, বড় কাজের সুযোগ UGC নেট-এর প্রশ্নপত্র ফাঁসকাণ্ডে বিহারের গ্রামে CBI ঢুকতেই হেনস্থার শিকার

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.