বাংলা নিউজ > ঘরে বাইরে > Ajit Doval Security Breach: অজিত ডোভালের বাসভবনে নিরাপত্তার গাফিলতির দায়ে ৩ CISF জওয়ানকে বরখাস্ত করা হল

Ajit Doval Security Breach: অজিত ডোভালের বাসভবনে নিরাপত্তার গাফিলতির দায়ে ৩ CISF জওয়ানকে বরখাস্ত করা হল

অজিত ডোভাল। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

ডোভাল 'Z+' ক্যাটাগরির নিরাপত্তা উপভোগ করেন। সিআইএসএফের স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসএসজি) ইউনিট তাঁকে নিরাপত্তা দিয়ে থাকে। এই আবহে নিরাপত্তার গাফিলতির তদন্তের পরে বাহিনীর ভিআইপি নিরাপত্তা ইউনিটের তিনজনকে বহিস্কার করা হয়।

এই বছরের শুরুতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (এনএসএ) অজিত ডোভালের বাসভবনে নিরাপত্তায় গাফলতির কারণে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (সিআইএসএফ) এর তিনজন কমান্ডোকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। ডোভাল 'Z+' ক্যাটাগরির নিরাপত্তা উপভোগ করেন। সিআইএসএফের স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসএসজি) ইউনিট তাঁকে নিরাপত্তা দিয়ে থাকে। এই আবহে নিরাপত্তার গাফিলতির তদন্তের পরে বাহিনীর ভিআইপি নিরাপত্তা ইউনিটের তিনজনকে বহিস্কার করা হয়।

এর আগে গত ফেব্রুয়ারি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের বাসভবনে ঢোকার চেষ্টা করছিলেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। সেই সময় ডোভালের বাসভবনের দায়িত্বে ছিলেন বরখাস্ত হওয়া তিন জওয়ান। যে ব্যক্তি ডোভালের বাসভবনে ঢোকার চেষ্টা করেছিল, তাকে আটক করা হয়েছিল।

আরও পড়ুন: 'আমি খ্রিস্টান…’ জাতীয় পতাকা উত্তোলনে আপত্তি সরকারি স্কুলের প্রধান শিক্ষিকার!

জানা যায়, একটি গাড়ি চালিয়ে এক ব্যক্তি নিরাপত্তার সমস্ত বেষ্টনী অতিক্রম করে বাড়ির খুব কাছে চলে যায়। তাকে অবশ্য সেথানেই আটকে দেওয়া হয়। দ্রুতও গ্রেফতারও করা হয়। তবে ঘটনায় ওই তিন জওয়ান নিজেদের দায়িত্ব পালন করেননি বলে মনে করেন ঘটনার তদন্তকারীরা। এরপরই তাঁদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হল।

আরও পড়ুন: নেশাগ্রস্ত অবস্থায় হোস্টেলের মেয়েদের শ্লীলতাহানি নিরাপত্তারক্ষীর,ভাইরাল ভিডিয়ো

স্বরাষ্ট্রমন্ত্রকের একটি সূত্র বলছে, নির্দিষ্ট কারণেই এই পদক্ষেপ করা হয়েছে। দায়িত্বে থাকা ওই তিন জওয়ানের প্রথমেই মনে করা উচিত ছিল গাড়ি নিয়ে ওই ব্যক্তির ডোভালের বাড়ির দিকে এগিয়ে আসার বিষয়টি ফিদায়েঁ হামলা হতে পারে। আর সেই মতো তাঁদের প্রাথমিক ব্যবস্থাও নেওয়া উচিত ছিল। তাঁর সেটা করেননি বলেই এই ব্যবস্থা নিল কেন্দ্র।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

শেষ ৯ বলে দরকার ছিল ৩২ রান, 4-6-6-WD-1-1-1-6-2-4- টিম ডেভিড জয় এনে দিল অজিদের টমেটোর স্বাদও ফেল, এইভাবে বানিয়ে ফেলুন কমলার চাটনি! অমৃতের স্বাদ পাবেন ঋতুরাজ সিংয়ের শেষ যাত্রায় বলিউডের তারকারা, শ্রদ্ধা জানালেন আরশাদ ওয়ার্সিরা জন্মের পরই ১০.৪ লাখ টাকায় বিকোল বিরাটের ছেলের নামের ডোমেন, ভামিকার ছিল ৮ কোটি! ভিডিয়ো: স্টোকস বল করছে নেটে, ম্যাচে করবে কিনা জানি না, রাঁচি থেকে আপডেট পোপের ‘… পিছে মোদী কা চেহরা হ্যায়’, কোন ইস্যুতে কটাক্ষে ঠাসা টুইট রাহুলের? সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতার, রাজ্য পুলিশকে নোটিশ জাতীয় মানবাধিকার কমিশনের 'মূর্খের কথায় বিচলিত হওয়া ঠিক নয়', 'খলিস্তানি' বিতর্কে বিস্ফোরক BJP-র শিখ সাংসদ সন্ন্যাসীর বেশে অচেনা!কে এই অভিনেত্রী? বন্ধুরা বলছে, সত্যিই নাকি হিমালয়ে যাচ্ছেন কলকাতার প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের ফান্ডে বিরাট বরাদ্দ মেয়রের, উন্নয়নের বন্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.